PUBG MOBILE KR VERSION কি সত্যি Ban হতে চলছে? | PUBG MOBILE KR VERSION TO BE BAN OUTSIDE KOREA AND JAPAN

PUBG Mobile Kr version কি সত্যি আর চলবে না?

তো আপনাদের মনে অনেক রকম প্রশ্ন আছে KR version আমরা আর কতদিন খেলতে পারবো, KR version সত্যি সত্যি Ban হচ্ছে কি না? Kr version যদি Ban হয় তাহলে কি আমরা vpn দ্বারা সেটা খেলতে পারবো কিনা? আধো আমরা কি Kr version এ কিছু purchase করতে পারবো কিনা বা uc Redem করতে পারবো কিনা? এ নিয়ে আমাদের অনেক প্রশ্ন মাথায় ঘুড়ছে। তো নোটিশ আমরা কয়েকদিন আগেই পেয়েছি PUBG Mobile Official এর তরফ থেকে Kr version টা তারা যেই Country গুলাতে Available জাপান এবং কোরিয়া ছাড়া অন্য কোন Country থেকে access করতে পারবে না, এই রকম একটা নোটিশ আমরা পেয়েছিলাম। তো সেই টপিকের উপরই আজকের লেখাটা। তো পুরো লেখা মন দিয়ে পড়বেন i hope, PUBG Mobile Kr version নিয়ে আপনাদের যাবতীয় সকল প্রশ্নের উত্তর এখানে পেয়ে যাবেন।

তো বন্ধুরা কাহিনীর পুরোপুরি শুরু থেকেই বলা যাক, যে Kr version হেনাতেনা বা কেনই বা Kr version এর কথা উঠলো আর এতো হাইপি কেন ক্রিয়েট হলো। শুরু থেকেই PUBG Mobile তারা আলাদা আলাদা দেশের জন্য আলাদা আলাদা version বের করে রেখেছে। আমরা যেটা ইন্ডিয়া বা বাংলাদেশ বা অন্যান্য দেশের জন্য গ্লোবাল ভার্শন Available ছিল। যেটা ২রা সেপ্টেম্বর এ ইন্ডিয়া তে ভ্যান হয়ে যায়। ভিয়েতনামিজদের জন্য ভিয়েতনামি ভার্সন রয়েছে, তাইওয়ানদের জন্য তাইওয়ান ভার্সন রয়েছে তো আলাদা আলাদা ভার্সন বানানো আছে। যে এটা তাদের এক specific দেশের জন্য এটা তারা খেলতে পারবে। তাছাড়াও আমাদের গ্লোবাল ভার্সনও তারা খেলতে পারবে। কিন্তু kr ভার্সনে ক্রিয়েট ওপেনিং করলে খুব সহজেই legendary item, methic item পাওয়া যায় এই জিনিসটাই prefer করে অনেক user গ্লোবাল ভার্সন ছেড়ে kr ভার্সনে shift হয়ে যায়। আর যখন এইগুলো ভাইরাল হয় তখন অনেক user ই kr ভার্সনে এসে পড়ে। যেহেতু একটা সুবিধা আপনি kr আইডি দিয়ে গ্লোবাল আইডির প্লেয়ারের সাথে খেলতে পারবেন তো এটাও একটা সুবিধা ছিল। অনেকে ভাবে আমি গ্লোবাল খেলি আর kr ই খেলি এক-ই তো ব্যাপার, kr এ বেশি বেশি Gan skin বেশি বেশি outfit পাবো তো kr ভার্সনটাই খেলি। এটা বলে অনেকটাই user kr ভার্সনে চলে আসে। এক্ষেত্রে কি হয় server এ লোড বেরে যায়। বিগত কয়েকমাস ধরে দেখা যাচ্ছে ক্রিয়েট ওপেনিং এর যে Algorithm টা ওটা change হয়ে গেছে। আগে যেমন ১০ টা ক্রেট ওপেন করলে legendary বা mathic item পাওয়া যেত সেটা আর এখন পাওয়া যায় না। অনেকর তো আবার Event ই show করছিলো না। আমি যতোদূর জানি PUBG Mobile official রা এটা প্লেন করেই রেখেছিল যে এমন একটা Announcement দিবে।
তো আপনাদের মনে প্রথম যে প্রশ্নটা সেটা হলো KR ভার্সন যদি ভ্যান হয়ে যায়, আমি কি সেটা গ্লোবাল ভার্সনে আনতে পারবো কিনা? এখানে আমার উত্তর হবে একদম-ই না। যেটা Kr ভার্সন থাকবে সেটা kr এই use করতে পারবেন। আপনি ১০০% sure হয়ে যান যেটা kr ভার্সনে ছিল সেটা kr ভার্সনের সাথেই শেষ হয়ে যাবে। আপনাদের মনে দ্বিতীয় প্রশ্ন হলো অন্য যেই ভার্সন গুলা আছে যেমন ভিয়েতনামী, তাইওয়ান এইগুলো কি ভ্যান হতে চলছে। আমার উত্তর হচ্ছে অব্যশই হ্যা! আপনারা যারাই এসব ভার্সন খেলছেন তারা এখন-ই এসব ভার্সন খেলা বাদ দিন। আপনি যদি সেখানে uc কিনে থাকেন সেটাও বন্ধ করে দিন আর একটা টাকাও ওতে invest করবেন না, কারন সেখানেও লস হতে চলছে। এইগুলো specific সেই সেই দেশের জন্য ধার্য করা আছে, শুধু তারাই খেলতে পারবে যারা ওইদেশে থাকে। সেখানে যখন-ই সার্ভারলোড বেড়ে যাবে তখন-ই তারা sequre করার চেষ্টা করবে, কারন সার্ভারলোড বেড়ে গেলে ping বেড়ে যাবে হেনাতেনা অনেক রকম folt দেখা দিতে পারে, নেটওয়ার্ক issu দেখা দিতে পারে। তো সেক্ষত্রে সেই দেশের প্লেয়াররা ভালোভাবে গেমটা খেলতে পারবে না। আর গেমটা যেহেতু সেই দেশের প্লেয়ারদের জন্যই বানানো হয়েছে, এখানে যদি অন্য কোন দেশের প্লেয়াররা Entry নেয় তাহলে তো অন্যরকম ব্যাপার হয়ে যাবে। তো ব্যাপারটা বুঝতে পারছেন নিশ্চই সেহেতু আপনারা এটা ধরে রাখতে পারেন kr ভার্সন ভ্যান হয়েছে তো আমার মতে অন্য ভার্সনও ১০০% ভ্যান হতে পারে।তো আপনারা যারা Kr ভার্সন বা অন্য কোন দেশের নিজেস্ব ভার্সনে খেলছেন তাদের সবাই আইডি ভ্যান হবে।

About shakib

Hello! I’m Shakib. Known as Mainul Hasen Shakib on social media. I always try to do something new using my acquired experience.

View all posts by shakib →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *