এমন ৯ টি অনলাইন কাজ যা আপনি বাড়িতে বসেই করতে পারেন | 9 Great Work-From-Home Jobs

পিতৃত্বের দায়িত্বের সাথে দৈনন্দিন জীবনের ভারসাম্য বজায় রাখার চেষ্টা করা একটি গুরুতর কঠিন কাজ। পিতা-মাতা হওয়া পর সময়ের কাজ – এবং আপনার বাচ্চাদের খাওয়ানো, স্নান করা এবং খেলা আপনাকে সময় ব্যয় করতে হয়। তবুও বাচ্চাদের যত্ন নেওয়ার পাশাপাশি বাবা-মায়েদের রোজগার করতে হয়, কাজ করতে হবে এবং প্রতিদিনের কাজ করা উচিত। এবং এমন একটি কাজ পাওয়া কঠিন যা আপনাকে পিতা-মাতা এবং পেশাদার উভয়ই করে তুলবে।
ভাগ্যক্রমে, আজকের প্রযুক্তি এমন কিছু সৃষ্টি করেছে যার মাধ্যমে আপনি বাড়িতে বসেই কাজ করতে পারছেন। এর অর্থ হ’ল মা ও বাবার কাছে নতুন সুযোগ রয়েছে। আরও চাকরি বাড়ার সাথে সাথে আরও অভিভাবকেরা ঘরে বসে নমনীয়, কাজের জায়গা খুঁজে পেতে পারেন। এবং পিতামাতারা এমন চাকরি খুঁজে পেতে সক্ষম হন যা তাদের চাইল্ড কেয়ারের প্রয়োজন ছাড়াই তাদের বাচ্চাদের জন্য সুবিধাজনক কাজ করতে পারে।
আপনি যদি ঘরে বসে এমন একটি কাজ সন্ধান করতে পারেন আপনার আগ্রহ এবং আপনার বাচ্চাদের সাথে বাড়িতে থাকার ইচ্ছা উভয়ই অনুসারে উপযুক্ত হয় তবে এই 9 টি টিপস ফলো করে দেখুন।

1. Customer Service Representative

আপনি যা করবেন তা হলো: গ্রাহক পরিষেবার জন্য প্রতিনিধিরা সাধারণত একটি কোম্পানির জন্য কাজ করে, ফোন কলগুলির মাধ্যমে বা ইমেলের মাধ্যমে গ্রাহক প্রশ্নগুলির উত্তর দিয়ে থাকে। ভূমিকা প্রশ্নের সাড়া, গ্রাহক তথ্য শিকার, এবং সমস্যার সমাধান প্রদানের প্রতিক্রিয়া অন্তর্ভুক্ত করতে হবে। আপনার কাছে প্রচুর সময় থাকলে গ্রাহকদের সাহায্য করার জন্য আপনাকে পূর্ণ-বা পার্ট টাইম জব করতে পারেন।

2. Data Entry Specialist

আপনি যা করবেন: ডেটা এন্ট্রি বিশেষজ্ঞরা ডেটা প্রক্রিয়াকরণ করতে পারেন – আপনি যে কোনও ধরণের ডেটা প্রক্রিয়া করতে পারেন। যেহেতু আপনি অনেকগুলি স্প্রেডশিট ব্যবহার করবেন, এই ভূমিকাটির জন্য সাধারণত শক্তিশালী কীবোর্ড দক্ষতা প্রয়োজন। তথ্য সঠিক এবং সঠিকভাবে প্রতিবেদন করা হয়েছে তা নিশ্চিত করার জন্য আপনি যেখানে সাবধানতার সাথে ডেটা প্রবেশ করবেন।

Read more:  অফপেইজ এসইও কি? অফপেইজ এসইও-র গুরুত্ব কতটুকু?

3. Virtual Assistant

আপনি যা করবেন: ভার্চুয়াল সহকারীরা হ’ল প্রথাগত প্রশাসনিক সহকারীদের মতো। তবে আপনাকে অফিসে আপনার ডেস্কে বসে থাকতে হবে না তবে আপনি ঘরে বসে সমস্ত কাজ শেষ করতে পারেন। সাধারণ দিনের সময় আপনি ইমেলগুলিতে জবাব দেবেন, সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট পরিচালনা করবেন, ক্যালেন্ডার এবং সময়সূচী বজায় রাখতে হবে, বই ভ্রমণের জন্য এবং এমনকি গবেষণা পরিচালনা করবেন।

4.Translator

আপনি যা করবেন: অনুবাদকরা লিখিত নথি, অডিও ফাইল বা চলচ্চিত্র পরিচালনা করতে পারেন। আপনি সামগ্রীটি এক ভাষা থেকে অন্য ভাষায় অনুবাদ করেন te আপনি এমন সংস্থাগুলির জন্য কাজ করতে পারেন যাদের ঘন ঘন অনুবাদ প্রয়োজন হয় বা আপনি ফ্রিল্যান্সার হিসাবে প্রয়োজনীয় প্রকল্পগুলি এবং কার্যগুলি বেছে নিতে পারেন।

5. Social Media Specialist

আপনি যা করবেন: সোশ্যাল মিডিয়া বিশেষজ্ঞরা বিভিন্ন সামাজিক মিডিয়া অ্যাকাউন্ট পরিচালনা করার জন্য দায়বদ্ধ। আপনি ব্যস্ততা বাড়ানোর জন্য ডিজাইন করা পোস্টগুলি তৈরি করবেন এবং সামাজিক মিডিয়ায় এই সংস্থার দৃ a় প্রভাব রয়েছে এবং সামগ্রী এবং বিজ্ঞাপন পরিচালনা করতে পারে তা নিশ্চিত করে। আপনি মস্তিষ্কের ঝড় ধারনাগুলি সহায়তা করতে এবং ভবিষ্যতের সামাজিক মিডিয়া ক্যারিয়ারের জন্য নতুন সামগ্রী সরবরাহ করতে পারেন।

6. Bookkeeper

আপনি যা করবেন: বুককিপিং একটি বিশেষ দক্ষতা হতে পারে কারণ এটির জন্য যত্নশীল সংগঠন, বিশদ বিবরণ এবং আর্থিক জ্ঞান প্রয়োজন। গড়ে দিনে, পুস্তকরাই কোম্পানির আর্থিক লেনদেন রেকর্ড, বিবৃতি এবং নথি আপডেট এবং আর্থিক রেকর্ড দেখতে পাবেন। আপনি পেমেন্ট এবং চালানের পাশাপাশি বিল এবং অন্যান্য ব্যয়েরও প্রক্রিয়া করতে পারেন।

7. Computer Troubleshooting Technician

আপনি কী করবেন: আইটি সমস্যা সমাধান করুন এবং কম্পিউটার সফ্টওয়্যার এবং হার্ডওয়্যার সম্পর্কিত প্রশ্নের উত্তর দিন। যে কোনও সংস্থার অভ্যন্তরীণ আইটি বিভাগের মতো, রিমোট কম্পিউটার সমস্যা সমাধানকারী প্রযুক্তিবিদরা প্রযুক্তিগত সমস্যাগুলি নির্ণয় করতে, স্বতন্ত্র সমাধানগুলি গাইড করতে এবং এমনকি অনলাইন অ্যাক্সেস হুয়ের মাধ্যমে দূরবর্তী সমস্যার সমাধান করতে পারেন।

Read more:  সততাই জীবনের মূলমন্ত্র!

8. Transcriber

আপনি যা করবেন: টাইপবাদীদের কাছে দ্রুত টাইপিং এবং ভাল শ্রবণ করার ক্ষমতা রয়েছে এবং অডিওকে লিখিত নথিতে রূপান্তর করতে পারে। আপনি অডিও ফাইলটি শুনবেন এবং তারপরে একটি অনলাইন ডকুমেন্টে আপনি যা কিছু শোনেন তা সম্প্রচার করবে। নির্ভুলতা, বিশদ এবং যথার্থতা এই অবস্থানের জন্য আপনার প্রয়োজনীয় দক্ষতা।

9. Proofreader

আপনি কী করবেন: প্রুফরিডার বিভিন্ন লিখিত কাজে ত্রুটি সনাক্ত এবং সংশোধন করার জন্য দায়ী। আপনি বিভিন্ন আকারের ত্রুটি যেমন লজিক্যাল ফল্টগুলি, লিখিত সামগ্রীটি বোধগম্য হয় কিনা এবং কোনও ব্যাকরণগত ত্রুটিগুলি সন্ধান করবেন। প্রুফ্রেডাররা পোর্টফোলিও তৈরি করতে বিভিন্ন অ্যাসাইনমেন্ট বেছে নিতে পারেন এবং সময়ের সাথে সাথে কাজটি আরও নিয়মিত হয়ে উঠবে।

কীভাবে এই কাজ থেকে ঘরে বসে স্থিতি পাওয়া যায়
কীভাবে বাসা থেকে কাজের জন্য আবেদন শুরু করবেন তা জানতে চান? এটি অনলাইনে যাওয়ার মতোই সহজ। সংস্থাগুলি তাদের ওয়েবসাইট এবং ইন্টারনেট জব বোর্ডগুলিতে দূরবর্তী অবস্থানের প্রস্তাব দেয় এর অর্থ হ’ল আপনি কেবল অনলাইনে অনুসন্ধান করে এই শূন্যপদগুলি খুঁজে পেতে পারেন।

আপনি দূরবর্তী চাকরী, খণ্ডকালীন দূরবর্তী চাকরি এবং বাড়ির অবস্থানগুলি থেকে চাকরি সন্ধান করতে পারেন বিভিন্ন ওয়ার্ক বোর্ড চেক করতে ভুলবেন না। কিছু লোক যেমন লিংকডইন, গ্লাসডোর এবং বাস্তব সংস্থাগুলি দূরবর্তী এবং তিহ্যবাহী অফিসের কাজ সরবরাহ করে। অন্যেরা (যেমন ফ্লেক্সজব) কেবলমাত্র ঘরে বসে কাজ করার জন্য শূন্যপদ পোস্ট করে। আপনি দূরবর্তী কাজের জন্য সমস্ত উপলভ্য শূন্যপদগুলি ব্রাউজ করতে পারেন।
আপনার বাচ্চাদের সাথে চাকরি পাওয়া সহজ নয়। তবে এর অর্থ এই নয় যে আপনাকে আপনার ক্যারিয়ার, আগ্রহ বা বাচ্চাদের সাথে উল্লেখযোগ্য সময় দিতে হবে। বাড়ি থেকে কাজ করে, আপনি আপনার চাহিদা অনুযায়ী অর্জন করতে পারেন।

About shakib

Hello! I’m Shakib. Known as Mainul Hasen Shakib on social media. I always try to do something new using my acquired experience.

View all posts by shakib →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *