Coca cola/ Coke সত্যিই কি আগের মতো টেস্ট আছে!

কোকাকোলা [ In-Depth Review ]

শুরু করার আগে দাম জেনে নেই –

250ml – 20tk
400ml – 30 tk
600ml – 40tk
1ltr – 50tk
1.25 ltr – 70tk
2.5 ltr- 110tk
250ml can – 40 tk

প্রথমে একটু হিসাব মিলাই।
যদি ২৫০ মিলি খাই তাইলে লস প্রজেক্ট। কারণ ২ টা ২৫০ মিলি নিলে খরচ হইবো ৪০ টাকা কিন্তু পাইলাম ৫০০ মিলি। অন্যদিকে ৪০ টাকায় কিন্তু ৬০০ মিলি পাওয়া যায়। আবার ২৫০ মিলির সাথে মাত্র ১০ টাকা এড করলেই কিন্তু ৪০০ মিলি পাওয়া যায়। যেখানে ১৫০ মিলির দাম ১০ টাকা। সেই হিসাবে ২০ টাকা দিয়া ৩০০ মিলি পাওয়ার কথা ছিলো কিন্তু পাইলাম ২৫০ মিলি! পুরা ১০০ মিলি লস!

আগে বাড়াই।
এখন আসতাছে সবচেয়ে বড় লস প্রজেক্ট
৬০০ মিলি খাইতে গেলে খরচ পড়বো ৪০ টাকা। যদি এর সাথে আর ১০ টাকা এড করি তাইলে ৫০ টাকায় পাওয়া যায় ১ লিটার। আগে কিন্তু খাইছিলাম ৩০ টাকা দিয়া ৪০০ মিলি ৷ সেই হিসাবে এখানে পুরা ১০ টাকায় পাইলাম ৪০০ মিলি! সেই হিসাবে কিন্তু আর ১০ টাকা এড করলে ৪০০+৪০০= ৮০০ মিলি পাওয়ার কথা কিন্তু পাই ২৫০ মিলি! মানে ৫৫০ মিলিই লস!

যাইহোক আগে বাড়াই
যাদের ১ লিটারে পেট ভরেনা বা ধরেন ছোট ফ্যামিলি মানে জামাই, বউ আর ছোট একটা বাচ্চা আছে তাদের জন্য ১.২৫ লিটারের বোতল আছে। জামাই ৫০০ মিলি, বউ ৫০০ মিলি আর পিচ্চি বাচ্চা ২৫০ মিলি ব্যস কাহিনী শেষ।
যাদের আবার বড়সড় ফ্যামিলি মানে জামাজোড়া নিয়া থাকে তাদের জন্য আরো বড় প্যাকেজ ২.২৫ লিটার। এদিকে আবার ২.২৫ লিটারের দাম ১১০ টাকা। হিসাবে আসা যাক..
১.২৫ লিটার যদি ৭০ টাকা হয় তাহলে ২.২৫ লিটারের দাম হবে ১৪০ টাকা। আবার আমরা জানি ২৫০ মিলির দাম ২০ টাকা, তাহলে ২.২৫মিলির জন্য বাদ দিলাম ১৪০ টাকা থেকে ২০ টাকা। দাম দাড়াইলো ১২০ টাকা। সেই হিসাবে ১১০ টাকা দিয়া কেনায় লাভ হইলো ১০ টাকা!
ওহ্ ক্যানের কথা বাদ দিছিলাম! একটা ২৫০ মিলি ক্যানের দাম কিন্তু ৪০ টাকা! মানে ২৫০ মিলি কোক যদি ২০ টাকা হয় তাহলে স্টিলের ক্যানটার দামই ২০ টাকা! ভাব দেখাইতে গেলে ডাবল খরচ আরকি! এজন্য ক্যান কিনলে মনে হয় স্টিলের ক্যানটা সহ চাবায় খাই।

Read more:  Regarding Reform in the Laws of Fiqh!

যাইহোক হিসাব নিকাশ বাদ এবার টেস্টে আসি!

টেস্টের দিক থেকে আমি সবচেয়ে এগিয়ে রাখবো ৬০০ মিলির বোতলকে। এটার টেস্ট সবগুলো থেকে ভিন্ন এবং বেশি টেস্টি লাগে আমার কাছে। ৪০০ মিলিটাও কাছাকাছি। বাকিগুলো তেমন একটা ভালো লাগে না আমার কাছে। যারা মনে করে সবগুলাই তো কোক, তো টেস্ট একই হওয়ার কথা! তাদের জন্য সমবেদনা, আপনাদের জিহ্বা সার্জারি করে চেঞ্জ করতে হবে কোকের টেস্ট নিতে হলে।
আজকে এ পর্যন্তই থাক বাকি হিসাব আরেকদিন হবে।

About shakib

Hello! I’m Shakib. Known as Mainul Hasen Shakib on social media. I always try to do something new using my acquired experience.

View all posts by shakib →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *