বাংলাদেশের সেরা কয়েকটি অনলাইন বইয়ের দোকান।

ডিজিটালাইজেশনের ঢেউ বিবেচনায় নিয়ে, এটা আশা করা হয়েছিল যে আমাদের প্রয়োজনের প্রায় সবকিছুই অল্প সময়ের মধ্যে অনলাইনে পাওয়া যাবে।  বইও তার ব্যতিক্রম ছিল না।  অনলাইন শপিংয়ের উত্তরাধিকার বহন করে বাংলাদেশে এখন বিভিন্ন ধরনের বই অনলাইনে বিক্রির জন্য রয়েছে।

Rokomari.com এর পদাঙ্ক অনুসরণ করে, অন্যান্য অনলাইন দোকানগুলি এখন বই বিক্রির ক্ষেত্রে পা রাখছে।  এখন সময় বসে বিশ্রাম নেওয়ার।  বেশ কয়েকটি অনলাইন দোকান থেকে আপনার পছন্দসই বইগুলি সন্ধান করুন এবং আপনার বাড়ি থেকে অর্ডার করুন।

এখানে বাংলাদেশের সেরা কয়েকটি অনলাইন বইয়ের দোকান রয়েছে।

1. রকমারি

 

রোকোমারি বাংলাদেশের প্রথম সমৃদ্ধ অনলাইন বইয়ের দোকান।  এটিতে অনলাইনে সবচেয়ে বেশি বই পাওয়া যায়।  রোকোমারি উপলক্ষ্যে নিয়মিত ছাড় এবং উপহার প্রোগ্রাম সরবরাহ করে।  এটিতে সেরা বিক্রেতাদের সাপ্তাহিক আপডেট এবং নতুন রিলিজ রয়েছে।

Rokomari.com এর একটি সেরা অংশ হল, আপনি যে বইটি খুঁজছেন তার কয়েকটি পৃষ্ঠা আপনি দেখতে পারেন।  বিভিন্ন ধরণের ঘরানার অফার, রোকোমারিতে প্রত্যেকের জন্য একটি বই রয়েছে।  বিজ্ঞান কল্পকাহিনী থেকে সাহিত্য, ইতিহাস থেকে ধর্ম, স্থানীয় থেকে আন্তর্জাতিক, আপনি যে নিখুঁত বিভাগটি খুঁজছেন তা খুঁজে পেতে পারেন।

Rokomari.com এর একটি সুখী রিটার্ন এবং রিফান্ড পলিসি রয়েছে আজ পর্যন্ত প্রাপ্ত অর্ডারের 3 দিনের মধ্যে।  আপনি আপনার প্রিয়জনকে rokomari.com এর মাধ্যমে একটি বই উপহার দিতে পারেন শুধুমাত্র কয়েকটি মাউস ক্লিকের মাধ্যমে।  Rokomari.com– এ ক্যাশ অন ডেলিভারি থেকে বিকাশ, ভিসা, মাস্টারকার্ড, রকেট ইত্যাদি বিভিন্ন পেমেন্ট অপশন রয়েছে।

2. দারাজ

 

যদিও দারাজ প্রায় প্রতিটি লাইফস্টাইল সামগ্রীর জন্য সুপরিচিত, এটিতে বিভিন্ন বইয়ের কম পরিচিত বস্তাবন্দী সংগ্রহ রয়েছে।  10+ প্রকাশক এবং সাহিত্যের বিষয়গুলির সাথে, Daraz.com.bd 24,000 এরও বেশি বই সরবরাহ করে এবং এটি বাড়ছে।  সাহিত্য থেকে শুরু করে রাজনীতি, ইতিহাস, কল্পকাহিনী, বিজ্ঞান, ধর্ম, বেছে নেওয়ার জন্য বিভিন্ন ধরণের সংগ্রহ রয়েছে।  দারাজ ১০০% প্রকৃত বই নিশ্চিত করে যা স্থানীয় থেকে আন্তর্জাতিক প্রকাশনা পর্যন্ত।

Read more:  অফপেইজ এসইও কি? অফপেইজ এসইও-র গুরুত্ব কতটুকু?

দারাজে উপলভ্য অন্যান্য পণ্যের মতো, বই বিভাগও অর্ডার এবং বিতরণ করার একটি সহজ উপায় সরবরাহ করে।  Daraz.com.bd 3-10 দিনের মধ্যে বই বিতরণ করে এবং কিছু শর্তে 7 দিনের ফেরত নীতি রয়েছে।  আপনি বিকাশ, মাস্টারকার্ড এবং ক্যাশ অন ডেলিভারির মাধ্যমে অর্থ প্রদান করতে পারেন।

3. 10 মিনিট স্কুল

10 মিনিট স্কুল বাংলাদেশের শীর্ষস্থানীয় অনলাইন শিক্ষা ওয়েবসাইট।  তারা মূলত তাদের একাডেমিক ভিডিও এবং টিউটোরিয়ালের জন্য জনপ্রিয়।  তাদের সর্বশেষ সংযোজন হল ইন্টারেক্টিভ শিক্ষামূলক বইয়ের দোকান।

Read more:-

এই ইবুকস স্টোরে স্পোকেন ইংলিশ, ক্যারিয়ার, ফটোগ্রাফি, গ্রাফিক ডিজাইন, অনলাইনে অর্থ উপার্জন এবং আরও অনেক কিছু নিয়ে অসাধারণ কিছু বই রয়েছে।  এটি একাডেমিক বইও সরবরাহ করে।  সব বই পিডিএফ ফরম্যাটে আছে।  সুতরাং আপনি পিডিএফ ফাইল ডাউনলোড করে এখনই বই পড়া শুরু করতে পারেন।

4. Book Shpo BD

আপনার একাডেমিক পাঠ্যপুস্তক অনলাইনে কেনার কথা কখনো ভেবেছেন?  Book shpo bd এর উত্তর।  আপনি একটি প্ল্যাটফর্মে সহজেই O এবং A লেভেলের সকল প্রকার প্রয়োজনীয় বই পেতে পারেন।  পাঠ্যপুস্তক থেকে শুরু করে প্রশ্নপত্র এবং এমএস পর্যন্ত, বুকশপবিডির একটি বিশাল এবং ক্রমবর্ধমান সংরক্ষণাগার রয়েছে যা থেকে কেনা যায়।

বর্তমানে, তাদের পরিষেবা ঢাকা, চট্টগ্রাম, সিলেট এবং দিনাজপুরে উপলব্ধ।  ডেলিভারি চার্জ টাকা।  ঢাকায় 50 টাকা এবং ঢাকার বাইরে 70 টাকা ।  যদি আপনি ঢাকায় থাকেন তবে আপনি 1 দিনের মধ্যে ডেলিভারি পেতে পারেন।  বিকাশ এবং ক্যাশ অন ডেলিভারির মাধ্যমে পেমেন্ট করা যাবে।  যদি গ্রাহক বিতরণকৃত বই নিয়ে সন্তুষ্ট না হন তবে এটি দুই দিনের রিটার্ন নীতি প্রদান করে।

5. BoiBoiBoi

 

BoiBoiBoi.com ও-লেভেল এবং এ-লেভেলের শিক্ষার্থীদের জন্য একটি একাডেমিক বইয়ের দোকান।  কম দামে সব প্রয়োজনীয় বই পাওয়া যাবে সেখানে।  পাঠ্যপুস্তক থেকে শুরু করে প্রশ্নপত্র পর্যন্ত, এটি ইংরেজি মাধ্যমের পাঠ্যক্রমের জন্য সব ধরনের বই সরবরাহ করে।

Read more:  ব্যাংকিং এ ডিজিটালাইজেশন: আমরা কি সম্পূর্ণ নিরাপদ?

আপনি বিদেশী গল্পের বই, বিরল গাইড এবং পিডিএফ বইও পেতে পারেন।  এবং সবচেয়ে বড় কথা হল, BoiBoiBoi.com সর্বনিম্ন মূল্য নিশ্চিত করে এবং সর্বোচ্চ মানের নিশ্চয়তা দেয়।

তারা সারা বাংলাদেশে ডেলিভারি করে।  ঢাকায় ডেলিভারি চার্জ ফ্রি।  এবং যদি আপনি 1000 টাকার উপরে অর্ডার করেন, আপনি বাংলাদেশের যে কোন জায়গায় ফ্রি ডেলিভারি উপভোগ করতে পারবেন।  আপনি বিকাশ অথবা ক্যাশ অন ডেলিভারির মাধ্যমে পেমেন্ট করতে পারবেন।

6. Wafilife

Wafilife একটি ইসলামিক অনলাইন বইয়ের দোকান।  এতে রয়েছে পবিত্র কোরআন, হাদিসের বই, ইসলামিক খেলা, মুসলিম ইতিহাস, পণ্ডিতদের গল্প, সাধারণ জ্ঞানের বই এবং খেলনার একটি সুস্বাদু সংগ্রহ।  আপনি যদি আপনার ধর্ম অন্বেষণে আপনার প্রথম পদক্ষেপ নিচ্ছেন, এই সাইটটি শুরু করার জন্য একটি দুর্দান্ত জায়গা!

Wafilife সমগ্র বাংলাদেশ থেকে বিভিন্ন প্রকাশক এবং লেখকদের কাজ প্রদর্শন করে।  কিছু বিখ্যাত প্রকাশক যাদের সাথে তারা কাজ করে তারা হল আল-হিদায়াহ, বুকিশ পাবলিশার, বুকমার্ক পাবলিকেশন, দারুল ইসনাদ পাবলিকেশনস, ডাকওয়া, দারুসসালাম, গুডওয়ার্ড, জ্ঞানার আলো পাঠাগার, হিকমাহ পাবলিকেশন, আইআইপিএইচ, ইলমহাউস পাবলিকেশন ইত্যাদি।  এখনো একটি বই কিনতে প্রস্তুত, তাদের ব্লগ দেখুন।  এতে বিশিষ্ট ইসলামিক বিষয় নিয়ে লেখা বিপুল সংখ্যক আকর্ষণীয় নিবন্ধ রয়েছে।  আপনি নিশ্চিতভাবে অনেক কিছু শিখবেন।  তাদের বিভিন্ন বই আছে যা বার্ষিক বইমেলার সময়ও প্রকাশিত হয়েছিল!

Wafilife এর একটি নমনীয় রিটার্ন পলিসি এবং ডিজিটাল পেমেন্ট অপশন রয়েছে।  ফেরত পেতে প্রায় 7-10 দিন সময় লাগে।  এটিতে শিশুদের জন্য খেলনা এবং পুতুল রয়েছে।  এটি অনন্য বইয়ের প্যাকেজ বিক্রি করে, যেখানে একই ধরনের বিষয়ের 2-3 বই কম দামে বিক্রি হয়।  তাদের প্যাকেজগুলি উত্তেজনাপূর্ণ বিষয় যেমন দাওয়াহ, কুরআন, সুন্নাহ, কুরবানী এবং আরও অনেক কিছু।  তাদের একটি চেষ্টা দিতে প্রস্তুত?  আমরা মনে করি যে বইয়ের প্যাকেজগুলি প্রিয়জনের জন্য একটি দুর্দান্ত উপহার দিতে পারে!

Read more:  ই-সিম বাংলাদেশে কবে আসছে বিস্তারিত!

7. Backpack

ব্যাকপ্যাক হুবহু একটি অনলাইন বইয়ের দোকান নয়, তবে এটি এমন কিছু যা আপনি জানতে চান।  ব্যাকপ্যাক মূলত একটি অনলাইন কুরিয়ার বা ডেলিভারি সার্ভিস যা আপনার প্রয়োজনীয় বইটি আমাজন বইয়ের দোকান থেকে পেতে পারে।  ঠান্ডা লাগছে?

যদি আপনার একটি ইংরেজি বই প্রয়োজন হয় যা বাংলাদেশে পাওয়া যায় না, ব্যাকপ্যাক হল সমাধান।  শুধু ব্যাকপ্যাকে যান, বইটি খুঁজুন, অর্ডার দিন এবং বিকাশ, ক্রেডিট কার্ড, পেপ্যাল, ব্যাংক ট্রান্সফার ইত্যাদির মাধ্যমে অর্থ প্রদান করুন।

ব্যাকপ্যাক বিদেশী দেশ থেকে তাদের নিবন্ধিত ভ্রমণকারীদের একজন পাবেন যারা বাংলাদেশ সফরে তার সাথে বইটি নিয়ে আসবেন।  বাংলাদেশে আসার সাথে সাথেই আপনি আপনার বইটি পেয়ে যাবেন।

আমাদের দেশের মানুষের জন্য Amazon.com থেকে কিছু কেনা এখন পর্যন্ত সবচেয়ে সহজ এবং প্রিয় বিকল্প।

উপসংহার

এটা স্পষ্ট যে আমরা যত বেশি ডিজিটাল হব, জীবন তত সহজ হবে।  অনলাইনে কেনাকাটা আমাদের অনেকেরই প্রথম পছন্দ হতে পারে।  আমাদের জীবনে বইয়ের প্রয়োজন আমাদের দেশে অনলাইন কেনাকাটার অভিজ্ঞতার জন্য একটি বৃহত্তর সুযোগ যোগ করে।  তাই এখনই এই প্রবণতা ধরে রাখুন এবং আপনার পছন্দের বই অনলাইনে অর্ডার করা শুরু করুন।

About shakib

Hello! I’m Shakib. Known as Mainul Hasen Shakib on social media. I always try to do something new using my acquired experience.

View all posts by shakib →

4 Comments on “বাংলাদেশের সেরা কয়েকটি অনলাইন বইয়ের দোকান।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *