বিগেনারদের জন্য ১০ টি ফ্রিল্যান্সিং ওয়েবসাইট!

আপনি কি ফ্রিল্যান্সিং এর জন্য সেরা ফ্রিল্যান্স ওয়েবসাইট খুঁজছেন? ফ্রিল্যান্সিং করে অর্থ উপার্জনের কথা ভাবছেন? আপনি কি নতুনদের একজন? স্বাধীনভাবে কাজ করে আপনার আর্থিক অবস্থা পরিবর্তন করতে চান? তাহলে আপনাকে অবশ্যই চাকরি খুঁজতে হবে। কিন্তু কোনো সঠিক নির্দেশনা পাচ্ছেন না। চিন্তা করবেন না, আজ আমি আপনাকে শীর্ষ 10 টি ফ্রিল্যান্স সাইট দেখাবো যেখান থেকে আপনি সহজেই সেরা ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্মটি বেছে নিতে পারেন।

অনলাইনে অর্থ উপার্জনের অনেক উপায় আমরা জানি। এবং এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল যারা আজকাল ফ্রিল্যান্সিংয়ের কথা শোনেনি। যুগ যত আধুনিক, মানুষও আধুনিক উপায়ে আয়ের দিকে ঝুঁকছে। আর এজন্যই দিন দিন ফ্রিল্যান্সিং এর মূল্য বাড়ছে।

ফ্রিল্যান্সিং খুব জনপ্রিয় হয়ে উঠেছে, বিশেষ করে তরুণদের মধ্যে। হাজার হাজার মানুষ তাদের আর্থিক অবস্থা পরিবর্তনের জন্য ফ্রিল্যান্সিং বেছে নিচ্ছে। এই কারণে এখন আরো অনেক ফ্রিল্যান্সিং ওয়েবসাইট তৈরি হচ্ছে। বাড়িতে বসে নিয়মিত কাজ করার সুযোগ দিচ্ছে। এই ওয়েবসাইটগুলি আপনাকে আপনার বিশেষ দক্ষতা ব্যবহার করে উপার্জনের সুযোগ দেবে।

তবে আপনাকে কোন ফ্রিল্যান্সিং সাইটে প্রবেশ করতে হবে না। কোন ফ্রিল্যান্স সাইটটি আপনার জন্য সেরা তা আপনাকে জানতে হবে।

দেশ -বিদেশের যে কোন জায়গা থেকে কাজ আনতে ফ্রিল্যান্সিং ওয়েবসাইটের জুরি নেই। এখানে 10 টি সেরা ফ্রিল্যান্সিং ওয়েবসাইটের তালিকা দেওয়া হল।

1. Upwork – শীর্ষ ফ্রিল্যান্সিং ওয়েবসাইট

Upwork আজ আমাদের শীর্ষ 10 ফ্রিল্যান্সিং ওয়েবসাইটগুলির মধ্যে একটি। কারণ, আপওয়ার্ক একটি 1 ফ্রিল্যান্স ওয়েবসাইট যা সারা বিশ্ব থেকে ক্লায়েন্ট এবং ফ্রিল্যান্সারদের সাথে সংযুক্ত করে। এটি একটি ফ্রিল্যান্স সার্ভিস যা ব্যবহারকারীদের তাদের মার্কেটপ্লেসে একটি দুর্দান্ত অভিজ্ঞতা প্রদানের লক্ষ্যে পোস্টিং থেকে পেমেন্ট পর্যন্ত পুরো নিয়োগ প্রক্রিয়া জুড়ে গ্রাহকদের সাথে কাজ করে। যদি রিক্রুটিং সার্ভিস এবং জব বোর্ড আপনার প্রথম পছন্দ না হয়, তাহলে আপনি আপওয়ার্কের মত একটি ফ্রিল্যান্স মার্কেটপ্লেস বিবেচনা করতে চাইতে পারেন।

আরো পড়ুনঃ-

আপওয়ার্ক নিবন্ধিত ওয়েবসাইট ডেভেলপারদের জন্য অন্যতম বড় মার্কেটপ্লেস। আপনি কয়েকটি সহজ কোডিং কাজের জন্য একজন ঠিকাদার নিয়োগ করতে পারেন অথবা এই শীর্ষ ফ্রিল্যান্সার ওয়েবসাইটে জটিল প্রকল্পগুলির একটি সিরিজের সাথে দীর্ঘমেয়াদী সম্পর্ক শুরু করতে পারেন। আপনি যদি ফ্রিল্যান্স ওয়েব ডেভেলপারদের খোঁজ, সাক্ষাৎকার এবং পরিচালনা করার ধারণা পছন্দ করেন, তাহলে আপওয়ার্কের মার্কেটপ্লেস সম্ভবত আপনার চাহিদা পূরণ করবে।

এই দুর্দান্ত ফ্রিল্যান্স মার্কেটিং ওয়েবসাইটগুলিতে ক্লায়েন্ট এবং ফ্রিল্যান্সারদের সংযোগের একাধিক উপায় রয়েছে – উদাহরণস্বরূপ, যেখানে ক্লায়েন্টরা চাকরি পোস্ট করতে পারে এবং প্রতিভা ভাড়া নিতে পারে বা প্রকল্প ক্যাটালগ থেকে পূর্বনির্ধারিত পরিষেবাগুলি কিনতে বা বেছে নিতে পারে। একইভাবে, ফ্রিল্যান্সাররা জব বোর্ড অ্যাক্সেস করতে পারে এবং বিক্রয়ের জন্য একটি পরিষেবা দিতে পারে।

এই সাইটটি 1.5 মিলিয়নেরও বেশি ক্লায়েন্টের গর্ব করে। এখানে প্রতিটি ধরনের ফ্রিল্যান্সারের চাকরি যা আপনি মনে করতে পারেন স্বল্পমেয়াদী এবং দীর্ঘমেয়াদী। কাজ প্রতি ঘন্টা বা প্রকল্প অনুযায়ী করা যেতে পারে। এখানে অনেক কাজ আছে, কাজের বিশাল প্রাপ্যতার কারণে যে কেউ এই প্ল্যাটফর্মের মাধ্যমে কাজ খুঁজে পেতে পারে। কাজ শেষ হলে, তহবিল নিরাপদে ক্লায়েন্টের কাছ থেকে ফ্রিল্যান্সারের কাছে স্থানান্তরিত হয়।

কিভাবে উপরের ফ্রিল্যান্সিং ওয়েবসাইট Upwork এ কাজ করবেন!

আপওয়ার্কের সাথে ফ্রিল্যান্সার হিসেবে কাজ শুরু করার জন্য আপনাকে একটি প্রোফাইল তৈরি করে শুরু করতে হবে। আপনার প্রোফাইল এমনভাবে গঠন করা উচিত যাতে এতে আপনার, আপনার দক্ষতা এবং আপনার কাজের অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত আলোচনা থাকে। একবার প্রোফাইল তৈরি হয়ে গেলে, আপনি আপনার ফিডে অসংখ্য চাকরির পোস্ট পাবেন। সেখান থেকে আপনাকে বেছে নিতে হবে কোন চাকরিতে আপনি অভিজ্ঞ। আপনাকে এমন একটি কাজের প্রস্তাব দিতে হবে যা আপনি মনে করেন যে আপনি করতে পারেন। মনে রাখবেন আপনি যখনই কোনো চাকরি বা প্রকল্পের জন্য বিড করবেন, তখন ক্লায়েন্ট আপনার প্রোফাইল স্ক্যান করে নির্ধারণ করবে যে আপনি যোগ্য কিনা।

ভালো দিকঃ-

  • উচ্চ পরিমাণে বিড শ্রমের খরচ কমাতে পারে।
  • নিরাপদ এবং সহজ অনলাইন পেমেন্ট সিস্টেম।
  • হাজার হাজার ডেভেলপারের নেটওয়ার্ক কাজ করার জন্য প্রস্তুত।
  • পেমেন্ট সুরক্ষা, বিশ্বাসযোগ্য ক্লায়েন্ট, বাজেট ভিত্তিক প্রকল্প।

খারাপ দিকঃ-

  • উচ্চ পরিমাণে দরপত্রের মূল্য নির্ধারণের ফলে মানের অভাব দেখা দিতে পারে।
  • চাকরি পোস্টিং থেকে প্রকল্প সমাপ্তি পর্যন্ত দীর্ঘ চক্র।
  • দীর্ঘ নির্বাচন প্রক্রিয়া, উচ্চ পরিষেবা ফি।

2.freelancer – ডেভেলপারদের জন্য সেরা

freelancer.com আরেকটি ফ্রিল্যান্স ওয়েবসাইট যেখানে বিশ্বজুড়ে পেশাদার এবং কোম্পানি বিভিন্ন প্রকল্পে সহযোগিতা করে। এটি একটি মার্কেটপ্লেস যেখানে প্রচুর সংখ্যক নিবন্ধিত ব্যবহারকারী এবং মোট পোস্ট করা চাকরি রয়েছে। শীর্ষ ফ্রিল্যান্সিং ওয়েবসাইট খোঁজার ক্ষেত্রে প্রায় 80% মানুষ এই সাইটটি বেছে নেয়।

অ্যান্ড্রয়েড / ওয়েব ডেভেলপমেন্ট ফ্রিল্যান্সারদের জন্য একটি জনপ্রিয় অনুসন্ধান বিভাগ। ওয়েব ডেভেলপারদের নিয়োগের সেরা জায়গা। সুতরাং আপনি যদি অ্যান্ড্রয়েড বা ওয়েব ডেভেলপার হন। তাহলে Freelancer.com আপনার জন্য সেরা 10 ফ্রিল্যান্সিং ওয়েবসাইটের একটি হবে। আপনি একজন ফ্রিল্যান্সার বা ব্যবসার মালিক হিসাবে সাইন আপ করতে পারেন। ফ্রিল্যান্সার হিসেবে সাইন আপ করার জন্য আপনাকে একটি ছোট রেজিস্ট্রেশন ফর্ম পূরণ করতে হবে। আপনার দক্ষতা, শিক্ষাগত পটভূমি এবং কাজের অভিজ্ঞতা সহ বিস্তারিত তথ্য প্রদান করুন।

এটি ফ্রিল্যান্সার ডিজাইনের কাজের বিভিন্ন দিকও অন্তর্ভুক্ত করে – গ্রাফিক ডিজাইন এবং লোগো ডিজাইন থেকে শুরু করে এসইও এবং কপিরাইটিং পর্যন্ত। তাই অনেকে মনে করেন যে এটি একটি নতুন ফ্রিল্যান্সার চাকরি খোঁজার জন্য সেরা ফ্রিল্যান্সিং ওয়েবসাইট।

ফ্রিল্যান্সিং শীর্ষ ফ্রিল্যান্সিং ওয়েবসাইটগুলিতে কিভাবে কাজ করবেন!

ফ্রিল্যান্সার ওয়েবসাইটটির একটি সুন্দর চেহারা এবং সহজেই নেভিগেট করা যায়, যা ডিজাইনার এবং ক্লায়েন্ট উভয়ের জন্যই সমস্যা দূর করে। প্রতি ঘন্টায় কাজ এবং প্রতিযোগিতা উভয় সহ বিভিন্ন কাজের বিকল্প রয়েছে। ফ্রিল্যান্সাররা তাদের দক্ষতার স্তরের সাথে মেলে এমন চাকরির মাধ্যমে ব্রাউজ করতে সক্ষম হয় এবং তারপর তাদের নির্বাচিত চাকরির জন্য আবেদন করে। এবং যদি ক্লায়েন্ট খুশি হয়। তবে ফ্রিল্যান্সারকে কাজ দেওয়া হয়। এখানে এক মিলিয়নেরও বেশি প্রকল্প রয়েছে যার জন্য যে কোনো সময়ে ফ্রিল্যান্সারদের প্রয়োজন হয়, তাই এটি আপনার প্রতিভা প্রদর্শন এবং ভবিষ্যতের ক্লায়েন্টদের আকৃষ্ট করার জন্য কাজ করার একটি দুর্দান্ত জায়গা। এখানে আপনি নিজেই পেমেন্ট ম্যানেজ করতে পারেন। আপনি যদি একটি সাশ্রয়ী মূল্যের বিকল্প খুঁজছেন, তাহলে একজন ফ্রিল্যান্সার খোঁজা আপনার জন্য সমাধান হতে পারে। প্রত্যেক ফ্রিল্যান্সার একটি কাজ শেষ করার পর সম্পূর্ণ পেমেন্ট পাবেন।

ভালো দিকঃ-

  • অগ্রগতি ট্র্যাকার, লাইভ চ্যাট, 24/7 গ্রাহক সহায়তা।
  • প্রকল্প ভিত্তিক কাজের জন্য দুর্দান্ত।
  • ফ্রিল্যান্সারদের বিশাল প্রতিভা পুল।
Read more:  Pinterest মার্কেটিং: বাংলাদেশী মার্কেটারদের জন্য একটি স্মার্ট বিকল্প?

খারাপ দিকঃ-

  • জটিল ইন্টারফেস, স্প্যাম আবেদনকারী এবং ভুয়া ক্লায়েন্ট।
  • 10% ফি এবং সম্ভাব্য আপগ্রেড সহ মূল্যবান।
  • একটি বিশাল পুলের সাথে কিছু জায়গায় প্রতিভার অভাব দেখা দেয়।

3. Fiverr – নতুনদের জন্য সেরা ফ্রিল্যান্সিং সাইট

সেরা দশটি ফ্রিল্যান্স ওয়েবসাইটের মধ্যে ফাইভার তৃতীয়। এই শীর্ষ ফ্রিল্যান্সিং ওয়েবসাইটটি নতুনদের জন্য সেরা ফ্রিল্যান্সিং সাইট। ফাইভ প্রতিষ্ঠা করেছিলেন মিকা কফম্যান এবং শাই উইনিংগার এবং এটি একটি ফ্রিল্যান্সিং সাইট হিসেবে ২০১০ সালের ফেব্রুয়ারিতে চালু হয়েছিল। প্রতিষ্ঠাতা এমন একটি মার্কেটপ্লেসের ধারণা নিয়ে এসেছিলেন যা মানুষকে একটি ডিজিটাল সেবা কেনা-বেচার দ্বিমুখী প্ল্যাটফর্ম সরবরাহ করবে যা সাধারণত ফ্রিল্যান্স ঠিকাদারদের দেওয়া হয়। এই শীর্ষ ফ্রিল্যান্সিং সাইটে দেওয়া পরিষেবাগুলির মধ্যে রয়েছে – লেখা, অনুবাদ, গ্রাফিক ডিজাইন, ভিডিও সম্পাদনা এবং প্রোগ্রামিং। প্রদত্ত প্রতিটি পরিষেবাকে “গিগ” বলা হয়।

সেরা অনলাইন ফ্রিল্যান্সিং সাইট Fiverr অনলাইনে ছোট চাকরির জন্য বিখ্যাত এবং যে কেউ চাকরির জন্য আবেদন করার অনুমতি পায়। প্ল্যাটফর্মে তালিকাভুক্ত শীর্ষস্থানীয় ফ্রিল্যান্সিং ওয়েবসাইটগুলি HTML, জাভাস্ক্রিপ্ট, CSS এবং প্রশ্নগুলিতে সমর্থন করার জন্য বিভিন্ন এবং ডিজাইন করা বিজনেস কার্ড থেকে শুরু করে। ফাইভার একটি অস্থায়ী চাকরির পজিশনিং মডেলের উপর নির্মিত একটি কোম্পানি। ফ্রিল্যান্সাররা বাড়ি থেকে অফিস পর্যন্ত বিভিন্ন কর্মক্ষেত্রে কাজ করে। এই সেরা ফ্রিল্যান্সার ওয়েবসাইটটি একটি ই-কমার্স প্ল্যাটফর্ম হিসাবে কাজ করে এবং ফ্রিল্যান্সার এবং কোম্পানিগুলিকে তাদের গিগ ব্যবহার করে তাদের পরিষেবা বিক্রি করতে দেয়। গিগ মূলত সেবার একটি বিজ্ঞাপন। গিগ ই-কমার্স পণ্যের মতো একই সেবার সমস্ত বিবরণ সহ গ্রাহকরা গিগ ফরম্যাটে পরিষেবা ক্রয় করেন।

Fiverr ক্রেতাদের 100% সুযোগ দেয় যেখানে বিক্রেতার অধিকার উপেক্ষা করা হয়। একবার একটি কাজ সম্পন্ন হলে, একজন ক্রেতার ফেরত চাওয়ার পূর্ণ অধিকার রয়েছে। সমালোচকরা যুক্তি দেন যে ফাইভারকে বিক্রেতা এবং ক্রেতা উভয়ের সমান অধিকারের মধ্যে ভারসাম্য বজায় রাখতে হবে।

কিভাবে উপরের ফ্রিল্যান্সিং ওয়েবসাইট Fiverr এ কাজ করবেন!

ফ্রিল্যান্সারদের তাদের প্রোফাইল সেট আপ করতে হবে এবং সাইটে বিক্রি করার জন্য কাস্টম গিগ তৈরি করতে হবে। একজন বিক্রেতা হিসাবে, আপনি আপনার মূল্য নির্ধারণ করতে পারেন এবং খরচ বাড়ানোর জন্য আপনার গিগগুলিতে অ্যাড-অন অফার করতে পারেন। একবার একজন ক্রেতা আপনার অর্ডার কেনার সিদ্ধান্ত নিলে তাদের টাকা তাদের অ্যাকাউন্ট থেকে নেওয়া হয় এবং অর্ডার সম্পূর্ণ না হওয়া পর্যন্ত আপনার জন্য স্থগিত করা হয়। বিক্রেতারা তাদের উপার্জনের %০% সফলভাবে বিক্রি করে এবং তাদের প্রতিটি গিগগুলিতে বিতরণ করে। আপনি যত বেশি গিগ বিক্রি করবেন, সাইটে আপনার বিক্রেতার রেটিং তৈরি করা তত সহজ হবে। এর অর্থ আপনি যে পরিষেবাগুলি দিচ্ছেন তার জন্য আপনি সম্ভবত আরও বেশি চার্জ করতে সক্ষম হবেন।

একজন ফ্রিল্যান্সার হিসাবে, আপনি প্রতি মাসে প্রায় $ 1,000- $ 2,000 আয় করতে পারেন, আপনি কতটা ভাল পরিবেশন করেন এবং আপনি কত গিগ রেটিং পান তার উপর নির্ভর করে। অনেক বিক্রেতার জন্য, কর্মক্ষেত্রে ইতিমধ্যেই নির্মিত একটি স্কিলসেটের সুবিধা নেওয়া এবং এই সাইটে দেওয়া হচ্ছে আরও অভিজ্ঞতা অর্জন এবং অতিরিক্ত আয় করার একটি দুর্দান্ত উপায়।

ভালো দিকঃ-

  • সাশ্রয়ী মূল্যের পরিষেবা।
  • বিভিন্ন ফ্রিল্যান্সার।
  • সেরা গ্রাহক সহায়তা।
  • প্রকল্পের বৈচিত্র্য।
  • অতিরিক্ত টাকা।
  • ইন্টারফেস ব্যবহার করা সহজ।
  • নেতিবাচক পর্যালোচনা।

খারাপ দিকঃ-

  • কোয়ালিটি সার্ভিস উচ্চ চার্জ দাবি করে।
  • হতাশাজনক সময়সীমা।
  • প্রতারণা বিক্রেতারা।
  • উচ্চ চার্জ।
  • নতুনদের জন্য কঠিন।
  • ধ্রুব অর্থ উপার্জন করা কঠিন।

4. Toptal – শীর্ষ ফ্রিল্যান্সিং ওয়েবসাইট

সেরা ফ্রিল্যান্সিং সাইট টপটাল একটি বিশ্বব্যাপী দূরবর্তী সংস্থা যা একটি ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্ম প্রদান করে। এখানে সফটওয়্যার ইঞ্জিনিয়ার, ডিজাইনার, অর্থ বিশেষজ্ঞ, প্রোডাক্ট ম্যানেজার এবং প্রজেক্ট ম্যানেজারের সাথে সংযুক্ত সমস্ত বিষয় রয়েছে। যাইহোক, এই কোম্পানির কোন সদর দপ্তর নেই।

টাসো ডু ভাল এবং ব্রেন্ডেন বেনেশকট ২০১০ সালে কোম্পানিটি প্রতিষ্ঠা করেছিলেন। টপটাল অ্যান্ড্রিসেন হোরোভিৎজ এবং কোওরার প্রতিষ্ঠাতা অ্যাডাম ডি’এঞ্জেলো সহ দেবদূত বিনিয়োগকারীদের কাছ থেকে ১.4 মিলিয়ন ডলারের বীজ রাউন্ড গ্রহণ করেন। 2015 এবং 2016 সালে, টপটালের বার্ষিক আয় ছিল যথাক্রমে $ 80 মিলিয়ন এবং $ 100 মিলিয়ন

টপটাল একটি ফ্রিল্যান্স ওয়েবসাইট যা অত্যন্ত যোগ্য ফ্রিল্যান্স শিল্প বিশেষজ্ঞদের কোম্পানীর সাথে সংযুক্ত করে। টপটালের রয়েছে বিস্তৃত ফ্রিল্যান্সার, ওয়েব ডেভেলপার এবং ওয়েব ডিজাইনার থেকে শুরু করে ফিন্যান্স কনসালটেন্ট এবং প্রোডাক্ট ম্যানেজার।

ফ্রিল্যান্সার হিসেবে টপটালে আবেদন করার জন্য স্ক্রীনিং প্রক্রিয়ার পাঁচটি ধাপ রয়েছে।

আপনাকে এর বাইরে যেতে হবে, একটি ব্যাপক ইংরেজি মূল্যায়ন থেকে একটি প্রকল্প মূল্যায়ন পর্যন্ত। এই প্রক্রিয়াটি নিশ্চিত করে যে (শুধুমাত্র শীর্ষ 3%) এই প্ল্যাটফর্মে কাজ করার সুযোগ পায়।

সমস্ত ধাপ অতিক্রম করার পরে, আপনি শীর্ষ ক্লায়েন্ট এবং কোম্পানি যেমন মটোরোলা এবং এয়ারবিএনবি থেকে বিভিন্ন চাকরির পোস্টিংয়ের অ্যাক্সেস পাবেন। যাইহোক, যদি আপনি পরীক্ষায় ফেল করেন, আপনার আবেদন প্রক্রিয়াটি কয়েক মাসের জন্য স্থগিত থাকবে। তাই পরীক্ষা দিতে হয় খুব সাবধানে।

তাদের টপট্র্যাকার নামে একটি টাইম ট্র্যাকিং সফটওয়্যার রয়েছে এবং টপটালের শিপমেন্টের জন্য একটি ডেডিকেটেড সার্ভিস রয়েছে। এই পরিষেবার মাধ্যমে, ফ্রিল্যান্সাররা তাদের প্রদত্ত মোট মূল্য পাবে এবং Payoneer, Paypal, অথবা সরাসরি স্থানীয় ব্যাংক ট্রান্সফারের মাধ্যমে পেমেন্ট পাবে।

টপটাল কিভাবে কাজ করে?

এখন হয়তো আপনার মাথা ঘুরছে। কিভাবে একজন ফ্রিল্যান্সার নিয়োগ করবেন? টপটাল কখনই সঠিক প্রার্থী খোঁজার সুযোগ হারায় না – তারা সক্রিয়ভাবে আপনাকে নিখুঁত ফিট খুঁজে পেতে সহায়তা করে। একবার আপনি সাইন আপ করলে, আপনাকে একটি সংক্ষিপ্ত জরিপ পূরণ করতে এবং আপনার কোম্পানি, প্রকল্প এবং আপনার প্রয়োজন সম্পর্কে মৌলিক প্রশ্নের উত্তর দিতে বলা হবে।

এরপরে, একজন বিশেষজ্ঞ আপনার সাথে যোগাযোগ করবেন যাতে আপনার প্রয়োজনগুলি পরিমার্জন করা যায় এবং আপনি একজন ডেভেলপারে ঠিক কী খুঁজছেন তা সনাক্ত করতে পারেন। অবশেষে, সাইন আপ করার পর প্রথম 2 ঘন্টার মধ্যে, আপনি একজন প্রার্থীর সাথে দেখা করবেন যিনি আপনার প্রয়োজনগুলি পুরোপুরি মানিয়ে নেবেন।

ভালো দিকঃ-

  • একটি কঠোর স্ক্রীনিং প্রক্রিয়া তাদের সবাইকে বাদ দেয় যারা সেরা সেরা নয়।
  • আপনার প্রার্থীর অনুসন্ধানে আপনি একা নন, একজন অভিজ্ঞ টপটল কর্মচারী প্রতিটি পদক্ষেপে আপনাকে সঙ্গ দিতে চলেছেন।
  • একটি দুর্দান্ত প্ল্যাটফর্ম যা নিয়োগকারীদের প্রক্রিয়াটির প্রতিটি ধাপ পরিচালনা এবং তদারকি করতে সহায়তা করে।

খারাপ দিকঃ-

  • উচ্চ মানের একটি উচ্চ মূল্য ট্যাগ সঙ্গে আসে। এই শীর্ষস্থানীয় ফ্রিল্যান্সারদের জন্য প্রতিদিন প্রায় $ 1000 প্রদান করার প্রত্যাশা করুন।
  • বৃহৎ আকারের প্রকল্পগুলির জন্য সবচেয়ে উপযুক্ত যা অত্যন্ত অভিজ্ঞ পেশাদারদের প্রয়োজন।
  • টপটাল ফ্রিল্যান্সাররা অন্যান্য ফ্রিল্যান্সারদের মত কোন সুবিধা বা চাকরির নিরাপত্তা পায় না।

5. Guru-top ফ্রিল্যান্সিং ওয়েবসাইট

গুরু আরেকটি জনপ্রিয় ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস যা বিশ্বব্যাপী 800,000 ক্লায়েন্টকে 99% গ্রাহক সন্তুষ্টি হারের সাথে গর্বিত করে। প্রোগ্রামার, ডিজাইনার, লেখক এবং আরও অনেক কিছুর মতো বিভিন্ন ধরনের ফ্রিল্যান্সারগণও গুরুর কাছে স্বাগত জানাই।

শীর্ষ 10 টি ফ্রিল্যান্সিং ওয়েবসাইটের মধ্যে গুরুর একটি অনন্য সুবিধা হল আপনার অগ্রগতি ট্র্যাকিং বৈশিষ্ট্য সহ আপনার ফ্রিল্যান্সিং দলের সদস্যদের সহযোগিতা এবং যোগ করার ক্ষমতা। শীর্ষ ফ্রিল্যান্সিং ওয়েবসাইট গুরু ফ্রি মেম্বারশিপ আপনাকে প্রতি মাসে দশটি পর্যন্ত বিড জমা দিতে দেয়, যার মধ্যে আপনার পেমেন্টে 9% পরিষেবা ফি রয়েছে। যাইহোক, বিনামূল্যে সদস্যরা ক্লায়েন্টদের সাথে সময়ের আগে চাকরি সম্পর্কে চ্যাট করতে নিরুৎসাহিত হয়। তাদের প্রদত্ত সদস্যতার জন্য, এটি প্রতি মাসে 11.95 থেকে শুরু হয়, সেখান থেকে পরিষেবা ফি হ্রাস করা হয়। পেইড মেম্বাররা আসলে তাদের র‍্যাঙ্কিং বাড়িয়ে এবং ক্লায়েন্টদের কাছে তাদের কোট উপস্থাপন করে তাদের প্রতিযোগিতার সামনে লাইন লাফাতে পারে।

Guru-top  কিভাবে কাজ করে?

শীর্ষ ফ্রিল্যান্সার ওয়েবসাইট গুরুদের সাথে কাজ করার জন্য আপনাকে প্রথমে সাইন আপ করতে হবে। আপনি যদি ক্লায়েন্ট হিসেবে সাইন আপ করেন, তাহলে পরবর্তী ধাপ হল একটি চাকরি পোস্ট করা। আমি বলতে চাচ্ছি, আপনি একজন ফ্রিল্যান্সারে যা খুঁজছেন সে সম্পর্কে একটি পোস্ট লিখুন। আপনি চাইলে পোস্ট না লিখে সার্চ অপশন থেকে ফ্রিল্যান্সার খুঁজে পেতে পারেন। তারপর আপনি আপনার পছন্দ অনুযায়ী ফ্রিল্যান্সার নিয়োগ এবং পরিচালনা করতে পারেন।

Read more:  Here are some of the best ways to make money online.

শীর্ষ ফ্রিল্যান্সিং ওয়েবসাইট v ery সহজ ইন্টারফেস, কাজ সহজ লিংক, ফ্রিল্যান্সার এবং নিয়োগকারীদের একটি বড় পুল, সহজ বিবাদ সমাধান, চমৎকার রেটিং সিস্টেম এবং ফ্রিল্যান্সারদের জন্য সহজ পেমেন্ট সিস্টেম, চমৎকার সেফপে সিস্টেম। গুরু – কম উন্নয়নশীল দেশের কর্মীদের সাথে আরো মার্কিন দৃষ্টি নিবদ্ধ।

ভালো দিকঃ-

  • 24/7 সমর্থন করে।
  • কম ফি।
  • ব্যবহারকারী বান্ধব ওয়েবসাইট!

খারাপ দিকঃ-

  • বিনামূল্যে সদস্যদের আগে প্রিমিয়াম মাসিক সদস্যদের উত্সাহিত করা হয়।
  • উচ্চ প্রতিযোগিতা।

6. PeoplePerHour – শীর্ষ ফ্রিল্যান্স ওয়েবসাইট

শীর্ষ ফ্রিল্যান্স ওয়েবসাইট PeoplePerHour 2007 সালে Xenios Thrasyvoulou এবং Simos Kitiris দ্বারা প্রতিষ্ঠিত হয়েছিল। আমাদের সেরা ১০ টি ফ্রিল্যান্সিং ওয়েবসাইটের মধ্যে পিপলপারঘর 7th তম। কোম্পানির দুটি অফিস আছে, একটি লন্ডনে এবং অন্যটি এথেন্সে। ফ্রিল্যান্স প্রতিভার জন্য একটি শীর্ষস্থানীয় মার্কেটপ্লেস হিসেবে যুক্তরাজ্যে PeoplePerHour খুবই জনপ্রিয়। এটি শ্রম বাজারের স্ব-নিযুক্ত সেগমেন্টের একটি শক্তিশালী অন্তর্দৃষ্টি ধারণ করে এবং এসএমই, ফ্রিল্যান্সিং এবং গিগ অর্থনীতিতে অসংখ্য গবেষণা প্রকল্প তৈরি এবং সহযোগিতা করেছে, নতুন এবং ক্রমবর্ধমান ব্যবসার জন্য সম্পদ প্রদান করছে এবং যারা ফ্রিল্যান্স ক্যারিয়ার খুঁজছে তাদের জন্য সুযোগ।

আরো পড়ুনঃ-

২০১২ সালের আগস্ট মাসে, পিপলপারহোরকে “ইউরোপের ১০০ হটেস্ট স্টার্টআপস অফ ২০১২” নামকরণ করা হয় বিজ্ঞান ও প্রযুক্তি পত্রিকা, ওয়্যার্ড ইউকে। ২০১২ সালে পিপলপার’র ৫০ টি ইঞ্জিনিয়ারিং বিভাগ এথেন্সে স্থানান্তরিত হয় এবং পিপলপার’র অন্যতম প্রধান বিনিয়োগকারী ইনডেক্স ভেঞ্চারস, যা কোম্পানিকে ২০১২ সালে 2.২ মিলিয়ন ডলার প্রদান করে। আগের বীজ বৃত্তাকার।

PeoplePerHour কিভাবে কাজ করে? – শীর্ষ ফ্রিল্যান্সিং ওয়েবসাইট

সার্টিফাইড ফ্রিল্যান্সার হওয়ার জন্য আপনাকে প্রথমে আবেদন করতে হবে। একচেটিয়া PeoplePerHour ফ্রিল্যান্সার কমিউনিটিতে যোগদানের জন্য আপনাকে একটি অনলাইন আবেদন সম্পন্ন করতে হবে। প্রতিটি অ্যাপ্লিকেশন পর্যালোচনা এবং তাদের মডারেশন টিম দ্বারা অনুমোদিত, নিশ্চিত করে যে শুধুমাত্র সেরা ফ্রিল্যান্সার ক্লায়েন্ট প্রকল্পের সাথে মেলে। একবার অনুমোদিত হয়ে গেলে, আপনি তাদের আন্তর্জাতিক ক্লায়েন্ট সম্প্রদায় থেকে প্রকল্পগুলির একটি স্ট্রীম অ্যাক্সেস করতে পারবেন তারপর আপনি হাজার হাজার ব্যবসার জন্য আপনার পরিষেবা প্রদান করতে প্রস্তুত হবেন।

একবার অ্যাপ্লিকেশনটি সম্পূর্ণ হয়ে গেলে আপনি আপনার কাজের জন্য একটি সুন্দর প্রোফাইল তৈরি করুন। মনে রাখবেন, শীর্ষ ফ্রিল্যান্সিং ওয়েবসাইটকে এমনভাবে প্রোফাইল তৈরি করতে হবে যাতে নিজেকে অন্যদের থেকে আলাদা করা যায়। আপনার প্রোফাইল আপনার সবচেয়ে মূল্যবান সম্পদ। কোন প্রকল্পে কার সাথে কাজ করতে হবে তা নির্ধারণ করার সময় ক্লায়েন্টরা আপনার প্রোফাইল ব্রাউজ করে, তাই আপনার পক্ষে নিজেকে সর্বোত্তম উপায়ে উপস্থাপন করা গুরুত্বপূর্ণ। আপনার ক্যারিয়ারের অভিজ্ঞতা ভাগ করে আপনার প্রোফাইল ব্যক্তিগত করুন, আপনার দক্ষতা নির্ধারণ করুন এবং আপনার নিজের গল্প বলুন। আপনার পোর্টফোলিওতে আপনার কাজের উদাহরণ দেখান, বর্ণনামূলক হোন এবং আপনার প্রোফাইল আপ-টু-ডেট রাখুন।

একবার আপনার প্রোফাইল সুন্দরভাবে সাজানো হলে, আপনার দক্ষতা এবং যোগ্যতার সাথে মেলে এমন প্রকল্পগুলি সন্ধান করুন তারপর প্রকল্পটি জেতার জন্য একটি আকর্ষণীয় প্রস্তাব জমা দিন। প্রতি মাসে 15 টি অফার বিনামূল্যে পাঠান, আপনি যদি আরও প্রকল্প উদ্ধৃত করতে চান তবে আপনি অতিরিক্ত ক্রেডিট কিনতে পারেন

ভালো দিকঃ-

  • আপনি আপনার নিজের হার নির্ধারণ করতে পারেন।
  • ব্যবহারকারীদের একটি বিশাল নেটওয়ার্ক রয়েছে (ফ্রিল্যান্সার এবং ক্রেতারা একইভাবে)
  • এসক্রো সুরক্ষা।
  • এটা বিনামূল্যে যোগদান।
  • ক্লায়েন্ট এবং ফ্রিল্যান্সারদের জন্য নমনীয়।

খারাপ দিকঃ-

  • আপনি বিশ্বজুড়ে বিপুল সংখ্যক প্রতিযোগী ফ্রিল্যান্সারদের বিরুদ্ধে আছেন।
  • আপনি নিয়মিত ক্লায়েন্ট বা নিয়োগকর্তাদের সাথে যে ব্যক্তিগত স্পর্শ, বা চাকরির নিরাপত্তার অভাব হতে পারে।
  • কাজের ন্যূনতম গ্যারান্টি নেই: অনেক প্রস্তাব পাঠালেও আপনি মোটেও কাজ পাবেন না।

7.SimplyHired – শীর্ষ ফ্রিল্যান্স ওয়েবসাইট

সিম্পলি হিয়ার্ড একটি কর্মসংস্থান ওয়েবসাইট যা 2003 সালে চালু করা হয়েছিল। মোবাইল অ্যাপ্লিকেশন এবং অনলাইন নিয়োগ বিজ্ঞাপন নেটওয়ার্কের জন্য 1 নম্বর ফ্রিল্যান্স ওয়েবসাইট। এটি ক্যালিফোর্নিয়ার সানিভালে অবস্থিত শীর্ষ 10 ফ্রিল্যান্সিং ওয়েবসাইটগুলির মধ্যে একটি।

কোম্পানি হাজার হাজার ওয়েবসাইট এবং চাকরি বোর্ড থেকে চাকরির তালিকা সংগ্রহ করে। এটি তার ওয়েবসাইট এবং মোবাইল অ্যাপে সেই চাকরির বিজ্ঞাপন দেয়। চাকরিপ্রার্থীরা আগ্রহী চাকরি খুঁজতে কীওয়ার্ড এবং লোকেশন দ্বারা কেবল ভাড়া করা চাকরির তালিকা অনুসন্ধান করে। নিয়োগকর্তারা পে-পার-ক্লিক (পিপিসি) মডেলে বিজ্ঞাপন দিয়ে তালিকায় প্রিমিয়াম স্থান পেতে পারেন।

কিভাবে সহজভাবে এই সাইটে কাজ করবেন?

ফ্রিল্যান্সিং ওয়েবসাইট সহজভাবে ভাড়া। আপনি একটি বিনামূল্যে অ্যাকাউন্টের জন্য সাইন আপ করেন, উভয় ফ্রিল্যান্সিং বা ক্লায়েন্ট – এবং শুধুমাত্র যখন আপনি আবেদনকারীর সাথে এগিয়ে যাওয়ার জন্য প্রস্তুত হন তখন অর্থ প্রদান বা গ্রহণ করুন। মজার ব্যাপার হল, কোন প্রকার লুকানো ফি নেই।

আপনি যখন ক্লায়েন্ট হিসাবে একটি বিজ্ঞাপন পোস্ট করেন তখন চাকরির প্রয়োজনীয়তা সম্পর্কে সর্বদা খুব সুনির্দিষ্ট থাকুন। SimplyHired তার জাল বিস্তৃত নিক্ষেপ, তাই আপনি বিভিন্ন দক্ষতা এবং অ্যাপ্লিকেশন অ্যাপ্লিকেশন সঙ্গে ফ্রিল্যান্সার পাবেন। গুচ্ছের সেরাটি বেছে নেওয়ার জন্য আপনার দক্ষতা, সম্পদ, জ্ঞান এবং বিচক্ষণতা ব্যবহার করা আপনার উপর নির্ভর করে।

আপনি যখন একটি চাকরি পোস্ট করেন, আপনার অ্যাকাউন্ট যাচাই করার জন্য আপনার কাছে দুটি বিকল্প রয়েছে: তাত্ক্ষণিকভাবে বা ম্যানুয়ালি। তাত্ক্ষণিক যাচাইকরণে প্রায় তিন মিনিট সময় লাগে এবং আপনাকে আপনার আইডির একটি ছবি এবং একটি সেলফি আপলোড করতে হবে, এর পরে সিস্টেম স্বয়ংক্রিয়ভাবে আপনার অ্যাকাউন্ট যাচাই করবে এবং আপনার কাজ লাইভ হয়ে যাবে।

ভালো দিকঃ-

  • SimplyHired ভালভাবে গঠন করা হয়েছে এবং এটি প্রার্থীদের সংগঠিত রাখা সহজ করে তোলে।
  • SimplyHired এই মুহূর্তে # 1 চাকরি বোর্ড, তাই তাদের ব্যবহার করে, আমরা প্রতিভা এবং প্রার্থীদের সেরা পুল পাচ্ছি।

খারাপ দিকঃ-

  • যদিও আপনি প্রার্থীদের একটি বার্তা পাঠানোর জন্য চেক করার সময় SimplyHired এর মাধ্যমে বাছাই প্রক্রিয়াটি সহজ হয়, বার্তা প্রেরণের পরে এটি তাদের আন-চেক করে, তাই আপনাকে ফিরে যেতে হবে এবং সমস্ত আবেদনকারীদের সরানোর জন্য পুনরায় পরীক্ষা করতে হবে। আমি প্রার্থীদের একটি বার্তা পাঠানোর পরে তাদের পরীক্ষা করা এবং হাইলাইট করা চাই।
Read more:  Pinterest মার্কেটিং: বাংলাদেশী মার্কেটারদের জন্য একটি স্মার্ট বিকল্প?

8. Behance – সেরা ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্ম

বেহেন্স একটি সামাজিক মিডিয়া প্ল্যাটফর্ম যা অ্যাডোবের মালিকানাধীন সৃজনশীল কাজ প্রদর্শন এবং আবিষ্কারের জন্য ডিজাইন করা হয়েছে। Behens Matthias Correa এবং Scott Belsky দ্বারা নভেম্বর 2005 সালে প্রতিষ্ঠিত। সংস্থাটি মূলত রাজস্বের উপর নির্ভর করে, ব্যানার বিজ্ঞাপন বিক্রি করে, চাকরি পোস্ট করে এবং পরে, 99U সম্মেলনের টিকিটের মাধ্যমে রাজস্ব আয় করে। ২০১২ সালের মে মাসে, ডেভ ম্যাকক্লুর এবং জেফ বেজোস, বেসরকারি বিনিয়োগ সংস্থাগুলি, বেজোস ক্যাম্পেইন সহ বিনিয়োগকারীদের কাছ থেকে তাদের প্রথম তহবিলে প্রথম .5.৫ মিলিয়ন ডলার পেয়েছিল।

যখন আপনি আপনার কাজের মহান উদাহরণ দিয়ে আপনার Behance প্রোফাইল পূরণ করেন, আপনার কাজ সমমনা সৃজনশীলদের দর্শকদের সামনে রাখা হয়। এবং যদি আপনার কাজ বৈশিষ্ট্যযুক্ত প্রকল্পের লোভনীয় স্থান অর্জন করে, আপনি আরও ইতিবাচক এক্সপোজার পাবেন। কে জানে কে হয়তো দেখেছে এবং আপনাকে ভাড়া করতে চায়। Behance অন্যান্য ডিজাইনারদের সাথে সংযোগ স্থাপনের জন্য একটি সোশ্যাল মিডিয়া নেটওয়ার্ক হিসাবেও কাজ করে। আপনার পরিচিতির তালিকা প্রসারিত করা আপনাকে নতুন ডিজাইনের সুযোগ এনে দিতে পারে। বেহেন্স একটি চাকরির বিভাগও সরবরাহ করে, যা মানসম্পন্ন ফ্রিল্যান্স কাজের জন্য বেশ কয়েকটি নেতৃত্ব দেয়। আপনি চাকরির একটি অবিরাম স্ক্রোল খুঁজে পাবেন না, তবে যা পোস্ট করা হয়েছে তা বেহেন্সের দুর্দান্ত খ্যাতির সাথে সামঞ্জস্যপূর্ণ।

ভালো দিকঃ-

  • বৃহৎ দর্শক, নেটওয়ার্কিং সুযোগ, ব্যক্তিগতকৃত বিষয়বস্তু।
  • প্রথমত, ড্রিবল একটি বৃহত্তম নকশা প্ল্যাটফর্ম এবং সেখানকার সম্প্রদায়গুলির মধ্যে একটি। বিভিন্ন স্তরের ডিগ্রী এবং বিশেষত্ব সহ ড্রিবেলে প্রচুর লোক রয়েছে। অনুপ্রেরণা এবং সম্প্রদায়ের জন্য এটি একটি দুর্দান্ত জায়গা।

খারাপ দিকঃ-

  • প্রতিযোগিতামূলক পরিবেশ, সীমিত ইমেজ ফাইলের আকার।
  • ড্রিবল কাস্টমাইজযোগ্য নয়। সবকিছুই কুকি-কাটার, এবং আপনি কেবল শিরোনামের বিবরণ সহ একটি শট রাখতে পারেন এবং এটিই। অতএব, যদি আপনি একটি কেস স্টাডি তৈরি করতে চান এবং এটির জন্য ড্রিবল ব্যবহার করার চেষ্টা করেন তবে এটি খারাপ হবে।

9. 99Designs.com – সেরা ফ্রিল্যান্সিং সাইট

শীর্ষ ফ্রিল্যান্সিং ওয়েবসাইট 99designs এর লোগো প্রতিযোগিতার মূল্য $ 299 থেকে শুরু হয় এবং আপনি কতজন ডিজাইনারকে আকৃষ্ট করতে চান তার উপর নির্ভর করে বৃদ্ধি পায়। অন্যান্য নকশা প্রতিযোগিতার জন্য দামগুলি পরিবর্তিত হয়। এটি আমাদের শীর্ষ 10 ফ্রিল্যান্সিং ওয়েবসাইটগুলির মধ্যে 9 ম।

আপনি যদি কোন ধরনের ডিজাইন করতে পছন্দ করেন বা আপনার ডিজাইনে দক্ষতা থাকে তাহলে এই শীর্ষ ফ্রিল্যান্সিং ওয়েবসাইটটি আপনার জন্য।

এখানে আপনি সাইন আপ করার পর আপনার যে কোন ডিজাইন জমা দিতে পারেন। এবং প্রতিযোগিতার মাধ্যমে আপনার নকশার উপর বিড করবে। আপনি যদি প্রতিযোগিতায় জিততে পারেন, আপনি ভাল মানের দামের টাকা পাবেন।

99 ডিজাইন কিভাবে কাজ করে?

99 ডিজাইন মূলত নকশা প্রতিযোগিতার উপর ভিত্তি করে। ডিজাইন প্রতিযোগিতা হল যেখানে আপনি একটি ডিজাইনের জন্য একটি অনুরোধ জমা দেন এবং কয়েক ডজন থেকে হাজার হাজার ডিজাইনার আপনার অনুরোধের জন্য ধারনা জমা দেন এবং আপনি বেছে নিতে পারেন। আপনার বাজেট যত বড় হবে – আপনার অনুরোধ তত বেশি চাওয়া হবে (এবং আপনি যত বেশি পছন্দ পাবেন)।

আপনি একটি ব্লগ লোগো ডিজাইন থেকে একটি বইয়ের প্রচ্ছদ নকশা থেকে একটি কাস্টম ওয়ার্ডপ্রেস থিম ডিজাইন পর্যন্ত যেকোনো কিছুর জন্য একটি ডিজাইন প্রকল্প চালাতে পারেন। আপনি বাজেট / পুরস্কারের টাকা নির্ধারণ করুন; আপনি পরবর্তী কয়েক দিনের মধ্যে বিভিন্ন ডিজাইন পাবেন, এবং তারপর আপনি বিজয়ী নকশা নির্বাচন করুন। যথেষ্ট সহজ, এবং এটি সত্যিই ভাল কাজ করে।

ভালো দিকঃ-

  • একাধিক কাস্টম-তৈরি ডিজাইন আপনার কাছ থেকে পাওয়া যায়।
  • সাশ্রয়ী মূল্যে বান্ডেল প্যাক।
  • ব্যবসার জন্য উপলব্ধ সব ধরনের নকশা পরিষেবা।
  • বেশ কয়েকটি দামের স্তর যাতে আপনি আপনার বাজেটের মধ্যে একটি বেছে নিতে পারেন।
  • ক্রাউড-সোর্সিং এবং 1-থেকে -1 নিয়োগ উভয়ই পাওয়া যায়।

খারাপ দিকঃ-

  • বিশেষজ্ঞ ডিজাইনার শুধুমাত্র গোল্ড এবং প্ল্যাটিনাম স্তরে উপলব্ধ।
  • গ্রাহকদের কোন ডিজাইন পছন্দ না হওয়ার ঝুঁকি এবং যদি তারা একটি নিশ্চিত পুরস্কার নির্ধারণ করে অথবা প্রতিযোগিতাকে চূড়ান্ত পর্বে প্রবেশের অনুমতি দিয়ে তাদের অর্থ ফেরত চাওয়ার সম্ভাবনা ভুলে যায় তবে একটি মাঝারি নকশার সাথে নিষ্পত্তি করতে হবে।

10. Flexjobs -শীর্ষ 10 ফ্রিল্যান্সিং ওয়েবসাইট

ফ্লেক্সজবস একটি ওয়েবসাইট যা ফ্রিল্যান্স, পার্ট-টাইম এবং ফুল-টাইম চাকরি সহ নমনীয় এবং দূরবর্তী চাকরির সুযোগে বিশেষজ্ঞ। শিক্ষা এবং প্রশিক্ষণ থেকে শুরু করে সাংবাদিকতা এবং লেখার চাকরি পর্যন্ত বিস্তৃত বিভাগ রয়েছে। দূরবর্তী চাকরি বোর্ডের 100+ ঘন্টা গবেষণা এবং পরীক্ষার উপর ভিত্তি করে 2021 সালের জন্য এটি নিশ্চিত ফ্লেক্সজবস পর্যালোচনা।

ফ্লেক্সজবস সিএনএন, ফোর্বস, টাইম ম্যাগাজিন, ওয়াল স্ট্রিট জার্নাল, ইউএসএ টুডে, এনবিসি এবং গুড মর্নিং আমেরিকার পছন্দ দ্বারা বৈশিষ্ট্যযুক্ত হয়েছে।

FlexJobs কিভাবে কাজ করে? – শীর্ষ ফ্রিল্যান্সিং ওয়েবসাইট

শীর্ষ ফ্রিল্যান্স ওয়েবসাইট Flexjobs এ ফ্রিল্যান্স চাকরি খুঁজে পেতে, ব্যবহারকারীদের সাবস্ক্রিপশনের জন্য সাইন আপ করতে হবে। 95.95 / সপ্তাহ থেকে চারটি প্ল্যান পাওয়া যাচ্ছে। প্রতিটি সাবস্ক্রিপশন চাকরির তালিকাগুলিতে সীমাহীন অ্যাক্সেস দেয়, যার মধ্যে রয়েছে ব্যক্তিগতকৃত চাকরির পোর্টফোলিও, ক্যারিয়ারের পরামর্শ এবং বিনামূল্যে দক্ষতা পরীক্ষা।
ব্যবহারকারীরা তাদের সাবস্ক্রিপশনের জন্য প্রিপেইড কার্ড বা পেপ্যাল ​​দিয়ে অর্থ প্রদান করতে পারেন। প্রতিটি কাজের জন্য 30 দিনের সন্তুষ্টির গ্যারান্টি রয়েছে, এর মানে হল যে আপনি যদি পরিষেবাটি নিয়ে সন্তুষ্ট না হন তবে আপনি 30 দিনের মধ্যে আপনার টাকা ফেরত পেতে পারেন।

ভালো দিকঃ-

  • প্রতি সপ্তাহে 800+ বৈধ কাজ-থেকে-বাড়ি কাজ যোগ করা হয়।
  • দূরবর্তী কর্মজীবনের সুযোগ সহ 50+ চাকরির বিভাগ।
  • শক্তিশালী ফিল্টারিং বিকল্প: 100% দূরবর্তী কাজ, নমনীয় সময়সূচী, ভ্রমণের ইচ্ছা, ইত্যাদি
  • প্রতি সপ্তাহে 50+ নতুন কাজ আন্তর্জাতিক এবং বিশ্বের যে কোন জায়গা থেকে করা যেতে পারে।
  • সহজ ব্রাউজিংয়ের জন্য সংক্ষিপ্ত কাজের সারাংশ এবং কোম্পানির প্রোফাইল।
  • ক্যারিয়ারের সকল স্তর, এন্ট্রি লেভেল থেকে এক্সিকিউটিভ, পার্ট টাইম থেকে ফুলটাইম।
  • সমস্ত কাজ হাতে-স্ক্রিনিড।

খারাপ দিকঃ-

  • বড় বড় কর্পোরেশন থেকে অনেক চাকরির তালিকা, ছোট কোম্পানি বা স্টার্টআপ থেকে এত বেশি নয়।
  • ফিল্টারগুলি নেভিগেট করতে অপ্রতিরোধ্য এবং বিভ্রান্তিকর হতে পারে।

উপসংহার

এখন পর্যন্ত আপনি আমাদের শীর্ষ 10 ফ্রিল্যান্সিং ওয়েবসাইটগুলি জানেন। এখন আপনার কাছে আছে – 2021 সালে অনলাইনে কাজ খুঁজে পেতে এবং অর্থ উপার্জনের জন্য সেরা ফ্রিল্যান্স ওয়েবসাইটগুলির একটি তালিকা। আমরা যে সাইটগুলি নিয়ে আলোচনা করি তার বেশিরভাগের জন্য আপনাকে কেবল একটি অ্যাকাউন্টের জন্য সাইন আপ করতে হবে এবং একটি প্রোফাইল তৈরি করতে হবে।

যাইহোক, একটি অ্যাকাউন্টে সাইন আপ করার আগে প্রতিটি ফ্রিল্যান্স ওয়েবসাইট কিভাবে কাজ করে তা দুবার যাচাই করতে ভুলবেন না। পেমেন্ট সিস্টেম, প্রত্যাহার পদ্ধতি এবং পরিষেবা ফি বিবেচনা করুন। সেরা ফ্রিল্যান্স প্রজেক্টের সন্ধানের জন্য আমরা আপনাকে শুভকামনা জানাই। যদি আপনার কোন প্রশ্ন বা পরামর্শ থাকে, তাহলে নির্দ্বিধায় আমাদের একটি মন্তব্য করুন।

About shakib

Hello! I’m Shakib. Known as Mainul Hasen Shakib on social media. I always try to do something new using my acquired experience.

View all posts by shakib →

One Comment on “বিগেনারদের জন্য ১০ টি ফ্রিল্যান্সিং ওয়েবসাইট!”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *