২০০ টি ছোট বড় ব্যবসা আইডিয়া

আপনি যদি একটি ব্যবসা হিসাবে আপনার ক্যারিয়ারকে সফল করতে চান তবে আপনাকে খুব জ্ঞানী হতে হবে এবং আপনাকে আপনার সেরা উপযুক্ত ব্যবসাটি ভালভাবে বেছে নিতে হবে। একটি সফলভাবে ব্যবসায়িক ধারণা আপনার ব্যবসায়িক ক্যারিয়ারকে বড় করতে পারে। আপনি যদি শীর্ষ ব্যবসা ধারনা পেয়ে থাকেন তাহলে আপনি কম বিনিয়োগে কি শুরু করতে পারেন। এছাড়াও এই ধরনের ব্যবসা খুবই লাভজনক এবং কম বিনিয়োগে এই ব্যবসাগুলি করলে আপনি বিপুল পরিমাণ অর্থ উপার্জন করতে পারেন। তাই এখানে আমি আপনাকে কম বিনিয়োগের শীর্ষ ব্যবসার আইডিয়া সম্পর্কে বলব তাই চলুন শুরু করা যাক:

Table of Contents

স্বল্প বিনিয়োগ সহ অনন্য এবং সৃজনশীল ব্যবসায়িক ধারণা

1. বাচ্চাদের খেলা/অ্যাডভেঞ্চার স্পেস

প্রথম স্বতন্ত্র এবং লাভজনক ব্যবসায়িক পরিকল্পনা হল বাচ্চাদের খেলার জায়গা বা ভ্রমণের জায়গা। বাচ্চারা উদ্ভাবনী খেলার স্থান বা যেখানেই তারা ভ্রমণ অনুভব করবে সেখানে অর্থপ্রদানের সময় পছন্দ করে। আপনি এমন একটি এলাকা প্রতিষ্ঠা করে আপনার নিজের ব্যবসা শুরু করতে পারবেন। এই ব্যবসার জন্য বিনিয়োগের প্রয়োজন মাঝারি।

2. গর্ভবতী মহিলার ব্যায়াম শিক্ষা

দ্বিতীয় স্বতন্ত্র ব্যবসায়িক পরিকল্পনা মহিলাদের জন্য ব্যাখ্যা করা হয়। এটি গর্ভবতী মহিলার ব্যায়াম বিভাগ। এই ধরনের ব্যবসা খোলার জন্য আপনি প্রশিক্ষিতদের প্ররোচিত করতে চান। এটি একটি স্বতন্ত্র ব্যবসা এবং এই ধরনের ব্যবসার সাফল্যের হার বেশি।

3. চা/কফি রেস্টুরেন্ট

সহজতম উদ্ভাবনী ব্যবসায়িক ধারণাগুলির মধ্যে একটি হল চা বা নিম্নমানের রেস্টুরেন্ট। এই ব্যবসার সময় আপনি পরিবেশ এবং আসবাবপত্র সামগ্রীর ক্ষেত্রে স্বতন্ত্র চা বা নিম্ন রেস্তোরাঁ নিশ্চিত করতে চান। আপনি অতিরিক্ত চা পরিবেশন বা স্বাতন্ত্র্যসূচক সঙ্গে নিম্ন বিবেচনা করতে সক্ষম হবেন একটি কটাক্ষপাত. আপনি নিজের বা ভাড়া প্রাঙ্গনে এই ব্যবসা শুরু করতে সক্ষম হবেন।

4. কাস্টম উপহার দোকান

কাস্টম গিফট স্টোর হল সবচেয়ে সহজ উদ্ভাবনী ব্যবসায়িক ধারনাগুলির মধ্যে একটি। এই ব্যবসার সময় আপনি ক্লায়েন্টদের চাহিদা অনুযায়ী বিশেষ উপহার প্রদান করে সেবা দিতে চান। কয়েকটি উদাহরণ বর্গাকার পরিমাপের লেখা টি-শার্ট, মগ, বেস্পোকেন কার্ড, এক্সপোজার অ্যালবাম, ঘড়ি, আয়না, কার্ড হোল্ডার ইত্যাদি। আপনি এই স্টোরটি অনলাইন বা অফলাইনে খুলতে পারবেন। এই ব্যবসার একটি আঘাত হার উচ্চ.

5. প্রাচীন ব্যবসা

প্রাচীন পণ্য ব্যবসা অবিশ্বাস্যভাবে স্মার্ট ব্যবসা পরিকল্পনা. এই ব্যবসার সময় আপনি প্রাচীন জিনিস এবং আসবাবপত্রের জিনিসগুলি পরিচালনা করবেন। আপনি ট্রান্সক্রিপশন নিলামের মাধ্যমে বা ছোট ছোট অনুসন্ধানের মাধ্যমে এই ব্যবসাটি শুরু করতে সক্ষম হবেন। এটি বিলাসবহুল বিভাগের ব্যবসা এবং এই ব্যবসার সময় পৃষ্ঠপোষক খুঁজে পাওয়া ঝামেলাপূর্ণ। যাইহোক, এটি অত্যন্ত লাভজনক ব্যবসা।

6. ইভেন্টে গেম সংগঠক

পরবর্তী উদ্ভাবক ব্যবসায়িক পরিকল্পনা পার্টি, ডে ইত্যাদির মতো ইভেন্টগুলিতে গেম সংগঠক হয়ে উঠছে৷ এই ব্যবসাটি অর্জন করার জন্য আপনাকে যোগাযোগ এবং শক্তিতে খুব স্মার্ট হতে হবে৷

7. হট এয়ার বেলুন বা বোট রাইড পরিষেবা

যাত্রা শ্রেণীর স্কোয়ার পরিমাপ হট এয়ার বেলুন পরিষেবা ব্যবসা বা বোট রাইড ব্যবসার ব্যবসায়িক ধারণা। এই ধরনের ব্যবসার জন্য বিশাল বিনিয়োগ এবং দক্ষ জনবলের প্রয়োজন। আপনি যেখানেই এই ব্যবসা শুরু করতে সক্ষম হবেন সেখানেও আপনি বিশাল বাড়ি চাইবেন।

8. ডিজে পরিষেবা

ক্ষমতা সম্পন্ন সঙ্গীত প্রেমী ব্যক্তি ডিজে সেবা ব্যবসা শুরু বিবেচনা করবে. এই ব্যবসা শুরু করার জন্য আপনি সঠিক প্রতিভা এবং জ্ঞানের অধিকারী হতে চান। আপনি ডিজে ব্যবসার জন্য সিডি প্লেয়ার, টার্নটেবল এবং মিশ্রণ চান।

9. চ্যাট লার্ভা সেবা

একটি চ্যাটবট একটি পরবর্তী প্রজন্মের ব্যবসা হতে পারে। এই ব্যবসার সময়, আপনি ব্যবসার প্রয়োজনীয়তা অনুযায়ী বট তৈরি করতে চান। চ্যাটবটের ব্যবসার জন্য প্রচুর প্রযুক্তিগত অভিজ্ঞতা এবং তথ্যের প্রয়োজন হয়। এই ব্যবসায় বিনিয়োগের চাহিদা কম।

10. অভ্যন্তর নকশা

ব্যবসার জন্য সর্বাগ্রে সাধারণ এবং উদ্ভাবনী পছন্দগুলির মধ্যে একটি হল অভ্যন্তরীণ ডিজাইনারে পরিণত হওয়া৷ আপনি যদি সিভিল বা ডিজাইন ব্যাকগ্রাউন্ড থেকে হন তাহলে আপনি একটি অভ্যন্তরীণ শৈলী ব্যবসা শুরু করতে সক্ষম হবেন।

আরো পড়ুনঃ

ছোট বড় কয়েকটি ব্যবসা আইডিয়া!

11. নৃত্য কোচিং চাকরি

নাচের কোচিং চাকরির বিভাগটি সহজতম ব্যবসায়িক ধারণাগুলির মধ্যে একটি। এটা কম বিনিয়োগ উদ্ভাবনী ব্যবসা পরিকল্পনা. আপনি নাচের শিক্ষক ভাড়া করতে পারবেন বা নাচ শিখে নাচের শিক্ষক হতে প্রতিশ্রুতিবদ্ধ হবেন। এই ব্যবসার জন্য বিনিয়োগের চাহিদা অবিশ্বাস্যভাবে কম।

12. মিউজিক টিউটরিং

মিউজিক টিউটরিং ব্যবসা সেট আপ করা উদ্ভাবনী ব্যবসায়িক ধারণার তালিকার পরে। এই ব্যবসার জন্য বিশেষ প্রতিভা এবং দক্ষতার স্তুপ প্রয়োজন। আপনি যদি অভ্যস্ত সঙ্গীত হন, আমি এই ব্যবসাটি বেছে না নেওয়ার পরামর্শ দিই। আপনি বাসা থেকেও এই ব্যবসা শুরু করতে পারবেন।

13. অনন্য মৌসুমী আইসক্রিম

আপনি যদি একটি উদ্ভাবনী জিনিস নিয়ে আসছেন তবে আপনাকে স্বতন্ত্র মৌসুমী হিমায়িত ডেজার্ট ব্যবসার তদন্ত করতে হবে। যাইহোক, আপনি স্বতন্ত্র আইসক্রিম তৈরির সূত্র তৈরি করতে চান। এই সময় এবং দক্ষতা প্রয়োজন.

14. চুলের ব্যবসা

চুলের ব্যবসার পরিকল্পনা আপনার কাছে অস্বাভাবিক শোনাতে পারে। যাইহোক, এটি একটি অবিসংবাদিত সত্য যে চুলের ব্যবসা অত্যন্ত লাভজনক ব্যবসায়িক পরিকল্পনা। চুলের স্তূপ ভারত প্রজাতন্ত্র থেকে বিদেশী এবং উইগ তৈরিতে ব্যবহৃত হয়।

15. জাতিগত খাদ্য পরিষেবা

আরেকটি হোম ভিত্তিক বেশিরভাগ ব্যবসায়িক পরিকল্পনা হল জাতিগত খাদ্য পরিষেবা। আপনি আপনার বাড়িতে আপনার সম্প্রদায়ের জন্য জাতিগত খাবার পরিবেশন করতে সক্ষম হবেন। আপনি এর জন্য নগদ চার্জ করতে সক্ষম হবেন। আপনি যদি রান্নার খাবারে স্মার্ট হন তবে এটি একটি অত্যন্ত স্মার্ট ব্যবসার সম্ভাবনা হতে পারে।

16. অন্ত্যেষ্টিক্রিয়া সেবা

ভারতের প্রজাতন্ত্রে অন্ত্যেষ্টিক্রিয়া একটি নতুন ধারণা হতে পারে। এই ধরনের সংস্থা পরিবার এবং আত্মীয়দের একটি পছন্দের প্রয়োজনের সুবিধা দেয় এবং তাদের আনুষ্ঠানিকতার কয়েকটি আচারের সুপারিশ প্রদান করে। শুধু তাই নয় যে তারা আনুষ্ঠানিক আচার জুড়ে প্রয়োজনীয় সমস্ত উপাদানের জন্য প্রস্তুত করবে।

17. ডুলা সার্ভিসেস

ভারত প্রজাতন্ত্রে দৌলা পরিষেবা একটি নতুন ধারণা হতে পারে। কিন্তু, Doula পরিষেবার অর্থ হল মানসিক, শারীরিক এবং ডেটা প্রাপ্তিতে সহায়তা প্রদান করা যা তাকে তার মাতৃত্ব, জন্মের সময় জুড়ে রাজকীয় পছন্দ তৈরি করতে হবে।

18. জৈব চাষ

আপনার যদি কিছু জমি থাকে, তাহলে আপনি জৈব চাষ শুরু করার কথা বিবেচনা করতে পারবেন। আপনি চেষ্টা করতে চান এবং এই ব্যবসা শুরু করার আগে একটি ভিত্তি কাজ করতে চান।

19. মোবাইল গ্যারেজ পরিষেবা

মোবাইল জনবল/মেরামতকারীদের রেখে মোবাইল গ্যারেজ খোলা একটি মিষ্টি ব্যবসায়িক পরিকল্পনা কারণ সাধারণত অটোমোবাইল ব্রেকডাউন যেখানে গ্যারেজ পরিষেবা অফার করা হয় না সেই জায়গার মধ্যে ঘটে।

20. হোম চকলেট ব্যবসা

বাড়ির ব্যবসার জন্য চকলেট অন্যতম ভালো পণ্য। আপনি যদি চকোলেট তৈরি করতে চান তবে এটি আপনার ব্যবসা তৈরি করুন। আপনি এই ব্যবসা শুরু করার জন্য চকলেট নির্দেশনা, বাসনপত্র, রান্নার জিনিসপত্র, ছাঁচ এবং উপাদান চাইবেন। আপনি আপনার চকলেট পেতে সার্চিং মল বা সামান্য অনুসন্ধান রক্ষকদের সাথে যানজট করতে চান। আপনি অতিরিক্তভাবে অনলাইন উপস্থিতি বিবেচনা করতে সক্ষম হবেন। এই ব্যবসার জন্য বিনিয়োগের প্রয়োজন কম।

21. টিউশন বিভাগ

টিউশন ক্যাটাগরি থেকে শুরু করা হল সবচেয়ে সহজ হোম ভিত্তিক বেশিরভাগ ব্যবসায়িক পরিকল্পনা। আপনার কাছে স্মার্ট শিক্ষার প্রতিভা এবং তথ্য থাকলে আপনি এই ব্যবসা শুরু করতে পারবেন। এই ব্যবসা শুরু করার জন্য আপনি শুধুমাত্র কয়েকটি কাঠের বেঞ্চ এবং ফ্ল্যাট সলিড চাইবেন। অ্যাসোসিয়েট ইন নার্সিং প্রাথমিক পর্যায়ে এই ব্যবসা মুখের বিষয় বা প্রচার দাবি করে।

22. অর্জন পরিষেবা

একটি সর্বাগ্রে সাধারণ হোম ভিত্তিক বেশিরভাগ ব্যবসায়িক পরিকল্পনা হল অর্জন পরিষেবা ব্যবসা। এই ব্যবসার সময় আপনি শুধুমাত্র চাকরি খুঁজছেন এমন প্রার্থীদের তথ্য চাইবেন। কেবল একজন প্রার্থীকে কর্পোরেটের কাছে উল্লেখ করুন এবং এটি থেকে কমিশন অর্জন করুন। এটা চমত্কার ছোট ব্যবসা পরিকল্পনা.

23. দর্জি

আপনি যদি বাড়ির ভদ্রমহিলা হন এবং অর্ধেক সময় নগদ উপার্জন করতে চান তবে আপনি ট্রেড পরিষেবা অভ্যর্থনা শুরু করতে সক্ষম হবেন। এই ব্যবসার জন্য প্রচুর বিনিয়োগের প্রয়োজন নেই, আপনি শুধুমাত্র ট্রেড মেশিন এবং কাপড় সেলাইয়ের তথ্য চাইবেন। to begin} দিয়ে আপনি ফ্যাব্রিক নিউটারিং এবং ফ্যাব্রিক পরিবর্তন শুরু করতে সক্ষম হবেন। প্রয়োজনে সেলাইয়ের প্রয়োজনীয় প্রশিক্ষণ নিন।

আরো পড়ুনঃ

বাংলাদেশের সেরা ৪০টি লাভজনক বিজনেস আইডিয়া

24. টিফিন পরিষেবা

মধ্যাহ্নভোজন পরিষেবাগুলি শুরু করা একটি ভয়ঙ্করভাবে কার্যকর বাড়ি ভিত্তিক বেশিরভাগ ব্যবসায়িক পরিকল্পনা হতে পারে। প্রত্যেকেই খাবার পছন্দ করবে, আপনি যদি সাশ্রয়ী মূল্যের রান্নার সুস্বাদু খাবারে স্মার্ট হন তবে আপনি এই ব্যবসা শুরু করতে সক্ষম হবেন। আপনি এই ব্যবসা শুরু করার আগে সঠিক গবেষণা করার চেষ্টা করতে চান। এই ব্যবসার জন্য বিনিয়োগের প্রয়োজন অবিশ্বাস্যভাবে কম। সুস্বাদু খাবার এবং সময়মতো ডেলিভারি এই ব্যবসার সফলতার মন্ত্র।

25. রন্ধনশিল্প বিভাগের ব্যবসা

রান্নায় দক্ষ বাড়ির একজন ভদ্রমহিলা রান্নার ক্যাটাগরির অভ্যর্থনা শুরু করবেন। আপনার রান্নার কাজটি সহজ করার জন্য আপনাকে রান্নাঘরের যন্ত্রপাতি, তন্দুর, চপার ইত্যাদির মতো কিছু সরঞ্জাম পেতে হবে। আপনি অতিরিক্ত এলাকা চাইবেন বা সমস্ত ছাত্রদের দেখানোর জন্য একটি ঘর চাইবেন। থাই, চাইনিজ, ইতালীয় ইত্যাদির মতো বিশেষ খাবার তৈরিতে আপনার রান্নার দক্ষতা বাড়ানোর জন্য আপনাকে কোচিং নিতে হবে।

26. শখ বিভাগ

আজ প্রতিটি পিতামাতা তাদের বাচ্চাদের সামগ্রিক বিকাশের জন্য এটি কিনতে সক্ষম হন। এটি একটি ভয়ঙ্কর স্মার্ট ব্যবসায়িক পরিকল্পনার জন্ম দেয় যা শখ বিভাগ হিসাবে উল্লেখ করা হয়। আপনি নৃত্য, সঙ্গীত, নৈপুণ্যের জন্য শখের বিভাগ শুরু করতে সক্ষম হবেন যা আপনার অধিকারী প্রতিভা সমর্থন করে। এটি প্রায়শই গৃহিণীদের জন্য সর্বোচ্চ গৃহভিত্তিক বেশিরভাগ ব্যবসায়িক ধারণাগুলির মধ্যে একটি।

27. যোগ ক্লাস

একটি যোগব্যায়াম বিভাগ শুরু করা লাভজনক এবং লাভজনক হোম ভিত্তিক বেশিরভাগ ব্যবসায়িক সম্ভাবনার মধ্যে একটি। ভারতের প্রজাতন্ত্রে সুস্থতার ব্যবসা দ্রুত গতিতে বাড়ছে। লোকেরা প্রতিকারমূলক থেকে প্রতিরোধমূলক যত্নের পদ্ধতিতে তাদের মানসিকতাকে গতিশীল করে। আপনি যদি প্রত্যয়িত যোগ শিক্ষক হন বা যোগব্যায়ামে দক্ষ হন তাহলে আপনি নিজের যোগব্যায়াম বিভাগ শুরু করতে পারবেন। 1ম আপনি কোন ধরণের যোগব্যায়াম শেখাবেন এবং আপনার দক্ষতা নির্ধারণ করুন। এরপরে ব্যবসার জন্য প্রয়োজনীয় স্থান এবং বিনিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়।

 

28. স্পোকেন ইংলিশ কোচিং জব ক্যাটাগরির ব্যবসা

স্পোকেন ইংলিশ কোচিং চাকরি সাধারণ বাড়িতে ভিত্তিক বেশিরভাগ ব্যবসায়িক পরিকল্পনা। আপনি যদি ইংরেজিতে সাবলীল হন তাহলে আপনি স্পোকেন ইংলিশ কোচিং চাকরির বিভাগ শুরু করতে পারবেন। ইংরেজি বিশ্বব্যাপী স্বীকৃত ভাষা। কথ্য ইংরেজির সাথে যুক্ত একটি প্রতিভা বিকাশের জন্য নগদ অর্থ প্রদান করতে সক্ষম লোকেরা বর্গ পরিমাপ। বিভাগ প্রায়ই ন্যূনতম বিনিয়োগ সঙ্গে শুরু হয়. যাইহোক, আপনাকে ইংরেজি শেখাতে ভাল এবং দক্ষ হতে হবে।

29. বিদেশী ভাষার কোচিং চাকরি বিভাগের ব্যবসা

একটি দূরবর্তী ভাষা শেখা আজকাল একটি প্রবণতা হতে পারে. শিক্ষার্থীরা এবং কারবারে দক্ষ প্রত্যেকেই একটি দূরবর্তী ভাষা শেখার সিদ্ধান্ত নেয়। ফরাসি এবং স্প্যানিশ বর্গক্ষেত্র সাধারণ বিদেশী ভাষা পরিমাপ করে। আপনি যদি এই ভাষাগুলির যেকোনো একটিতে দক্ষ হন তবে আপনি বিদেশী ভাষা বিভাগ শুরু করতে সক্ষম হবেন।

30. সাধারণ এজেন্ট

পরবর্তী বাড়ি ভিত্তিক বেশিরভাগ ব্যবসায়িক পরিকল্পনা বা পেশা সাধারণ এজেন্ট। এই ব্যবসার সময় আপনি বীমা পলিসি বিক্রি করতে চান। আপনি প্রতিটি পলিসিতে কমিশন পাবেন। এই ব্যবসার সময় সমৃদ্ধ হওয়ার জন্য আপনার স্মার্ট যোগাযোগের প্রতিভা এবং দৃঢ়প্রত্যয়ী শক্তি থাকা উচিত।

31. MLM – নেটওয়ার্ক বিক্রয়

MLM কে অতিরিক্তভাবে রেফারেল বিক্রয় ব্যবসা বলা হয়। এই ব্যবসার সময় আপনি সংশ্লিষ্ট কোম্পানির পণ্য এবং পরিষেবা বিক্রি করতে চান। আপনার আর্থিক লাভের মধ্যে আপনার নিজের বিক্রয় থেকে আর্থিক লাভ এবং আপনার দ্বারা নিয়োগকৃত বিক্রয় ক্লাস্টার থেকে আর্থিক লাভ ভাগ করা অন্তর্ভুক্ত। এটি একটি দলগত ব্যবসা যা প্রচুর পরিশ্রম এবং উত্সর্গের দাবি করে।

32. বিবাহ ব্যুরো

গৃহিণীদের জন্য সবচেয়ে সহজ গৃহভিত্তিক বেশিরভাগ ব্যবসায়িক ধারনা হল ম্যাচ তৈরি বা বিবাহ ব্যুরো। ন্যূনতম বিনিয়োগের প্রয়োজন হলেই এটি ব্যবসার সহজতম শৈলী। আপনি যা চান তা হতে পারে মহিলাদের মধ্যে ছেলেদের তথ্য যা উচ্চ [*fr1] খুঁজে বের করে। আপনার আর্থিক লাভ সদস্যপদ নিবন্ধন ফি হতে যাচ্ছে.

33. চিকিৎসা নমুনা ভাণ্ডার

একটি প্যাথলজি ক্লিনিক বর্গাকার পরিমাপ ক্রমাগত একটি খুঁজে বের করে যা তাদের পক্ষে চিকিৎসা নমুনা সংগ্রহ করবে। আপনি যদি রক্তের নমুনা ভান্ডারের তথ্য পেয়ে থাকেন তবে আপনি এই পেশায় প্রবেশ করতে সক্ষম হবেন। এটি কম প্রতিযোগিতামূলক ব্যবসার সম্ভাবনা।

34. ট্রিপ পরিষেবা

কাজ সেবা একটি চমত্কার খণ্ডকালীন ব্যবসা সম্ভাবনা হতে পারে. এই ব্যবসার সময়, আপনি ব্যাঙ্কিং, গ্রোসারি খোঁজা, ইউটিলিটি বিল পরিশোধ, জিনিসপত্র সরবরাহ ইত্যাদির মতো ট্রিপ টাস্ক করার পরিষেবা বাড়াতে চান৷ এই ব্যবসায় কোনও বিশেষ দক্ষতার প্রয়োজন হয় না৷

36. পার্টি পরিকল্পনাকারী

পার্টি পরিকল্পনাকারী খণ্ডকালীন ব্যবসায়িক ধারণার তালিকার পরেই রয়েছে। রেললাইন শহরে উদযাপন করা সংস্কৃতি। আপনি যদি রেললাইন শহরের মধ্যে একটি ব্যবসা শুরু করার লক্ষ্য রাখেন, তাহলে একটি উদযাপনের জন্য পরিষেবা প্রদান করা একটি স্মার্ট ব্যবসা পরিকল্পনা হতে পারে। এই ব্যবসা চমত্কার ব্যবস্থাপনা এবং দক্ষতা সঙ্গে আসা দাবি.

Read more:  কম পুঁজির সেরা ১০ টি লাভজনক ব্যবসা!

37. ফিটনেস প্রশিক্ষক

আপনি যদি শারীরিক পরিশ্রম করতে পছন্দ করেন এবং আপনি যদি অত্যন্ত ফিটনেস নির্দেশনায় প্রত্যয়িত হন তাহলে আপনি একজন ফিটনেস প্রশিক্ষক হতে সক্ষম হবেন। সেখানে বর্গ পরিমাপ বৈচিত্র্যময় প্রতিষ্ঠান সব পরে এই ধরনের প্রদান. আপনি ফিটনেস প্রশিক্ষক হওয়ার জন্য প্রচুর পরিশ্রম করতে চান এবং আপনার ডায়েট বজায় রাখতে চান।

38. অ্যাকাউন্টিং এবং রেকর্ড কিপিং

সফ্টওয়্যার প্যাকেজে দক্ষতার সাথে একজন আর্থিক ব্যক্তি অ্যাকাউন্ট এবং রেকর্ডকিপিং ব্যবসা শুরু করবেন। এই ব্যবসার সময়, আপনি সমস্ত আর্থিক ব্যবসায়িক লেনদেনের রেকর্ড রাখতে চান। আপনি এর জন্য বেঁধে দেওয়া নগদ পেতে সক্ষম হবেন। আপনি এই ব্যবসার জন্য বিশেষ কোচিং চাইবেন।

 

39. ডে কেয়ার পরিষেবা

ডে-কেয়ার পরিষেবা ভারত প্রজাতন্ত্রে লাভজনক ব্যবসায়িক ধারণাগুলির মধ্যে একটিতে পরিণত হচ্ছে৷ অপারেটিং দম্পতি স্কোয়ার পরিমাপ ক্রমাগত শিশুদের থাকার জন্য একটি নিরাপদ এবং নিরাপদ জায়গা অনুসন্ধান. আপনি যদি বাচ্চাদের চান তবে আপনি কিড ডে কেয়ার শুরু করতে সক্ষম হবেন যাতে অল্পবয়সী ছেলেমেয়েদের কলেজে যাওয়ার পরে কয়েক ঘন্টা তাদের যত্ন নেওয়ার প্রয়োজন হয়। যাইহোক, আপনি খুব কম বিনিয়োগ করতে চান বা বাচ্চাদের শিশু যত্ন শুরু করার জন্য একটি গ্রহণযোগ্য স্থান প্রয়োজন।

40. সোফা পরিষ্কারের পরিষেবা

একটি উন্নতি পরিষেবা অভ্যর্থনা এবং কর্মক্ষেত্রের বর্গ পরিমাপ ক্রমাগত চাহিদা। আপনি যদি আধা-দক্ষ বা অদক্ষ কর্মীর একটি দল পেয়ে থাকেন তাহলে আপনি এই ব্যবসা শুরু করতে পারবেন। আপনি উন্নতি লাউঞ্জ ব্যবসার জন্য একটি ভ্যাকুয়াম এবং রাসায়নিক চাই।

41. পরিসেবা পরিকল্পনা ব্যবসা সঙ্গে বিবাহ আসছে

বিবাহ পরিকল্পক বর্গ পরিমাপ ক্রমাগত চাহিদা. আপনি যদি প্রতিভা এবং কর্মচারীদের নিয়ে এসে থাকেন তবে আপনি পরিষেবাগুলি নিয়ে আপনার নিজের বিবাহ শুরু করতে সক্ষম হবেন। এই ব্যবসা মাঝারি বিনিয়োগের দাবি.

42. ভিসা উপদেষ্টা

ভাল ভিসা পরামর্শদাতাদের চাহিদা ক্রমাগত বর্গ পরিমাপ. আপনি যদি ভিসার নিয়ম এবং প্রবিধানের তথ্য পেয়ে থাকেন তাহলে আপনি আপনার নিজস্ব ভিসা স্থায়ীভাবে দৃঢ়ভাবে প্রতিষ্ঠা করতে প্রতিশ্রুতিবদ্ধ হতে পারবেন।

43. ব্যক্তিগত বাবুর্চি

একজন ব্যক্তিগত বাবুর্চি এমন একজন ব্যক্তি হতে পারে যা সম্পূর্ণ ভিন্ন ক্রেতাদের দ্বারা প্রস্তুত খাবার তৈরির জন্য নিযুক্ত করা হয়। আপনার যদি সুস্বাদু খাবার তৈরি করার প্রতিভা থাকে তবে আপনি একজন ব্যক্তিগত বাবুর্চি হতে সক্ষম হবেন। আপনি এই ব্যবসা থেকে মাঝারি আর্থিক লাভ জেনারেট করতে সক্ষম হবেন।

 

44. ক্রীড়া প্রশিক্ষক

একজন ক্রীড়া প্রশিক্ষক এমন একজন ব্যক্তি হতে পারেন যিনি একটি ক্রীড়া দলের বা একটি ব্যক্তিগত খেলোয়াড়ের ক্রিয়াকলাপের কোচিংয়ের মধ্যে সংশ্লিষ্ট ব্যক্তি হতে পারেন। আপনি স্পোর্টস কোচিং চাকরিতে নার্সিং-এর প্রযোজ্য যোগ্যতার মতো ডিগ্রীতে সহযোগী হতে চান।

45. ইভেন্ট ম্যানেজমেন্টের ব্যবসায়িক পরিকল্পনা

আপনি যদি বুদ্ধিমান হন এবং কার্যকর করার দক্ষতা অর্জন করেন তবে আপনি একজন সৎ সহকারী হতে সক্ষম হবেন। এই ব্যবসার সময়, আপনি ইভেন্ট ম্যানেজমেন্ট শেষ করার চেষ্টা করতে এবং শেষ করতে চান। আপনি এই ব্যবসা শুরু করার জন্য দক্ষ কর্মী চাই।

 

46. ​​মোবাইল স্টোর

মোবাইল পরিষেবার স্টাইলের মধ্যে স্বাস্থ্যকর এবং আকর্ষণীয় খাবার পরিবেশন করা অবিশ্বাস্যভাবে স্মার্ট প্ল্যান। এই ব্যবসার সময়, আপনার বিশাল পুঁজির প্রয়োজন নেই তবে আপনি স্বাস্থ্যকর এবং আকর্ষণীয় খাবার পরিবেশন করতে চান। ভারতীয়রা সুস্বাদু এবং স্বাস্থ্যকর খাবার খেতে পছন্দ করে, তাই এটা স্বাভাবিক যে এটি স্বল্প বিনিয়োগ সহ সবচেয়ে ছোট ব্যবসার ধারণাগুলির মধ্যে একটি।

47. পুষ্টি বিউটি পার্লার

ফাস্ট ফুড হল সবার জন্য ১ম বিকল্প। অতএব, শহরের কেন্দ্রে একটি দ্রুত খাবার পার্লার শুরু করা একটি ভয়ঙ্কর স্মার্ট ব্যবসার সম্ভাবনা হতে পারে। আপনি দ্রুত সাফল্য প্ররোচিত করতে সাশ্রয়ী মূল্যে সুস্বাদু এবং স্বাস্থ্যকর খাবার পরিবেশন করতে চান।

48. খাদ্যের দোকান দোকান ব্যবসা

পরবর্তী ছোট ব্যবসা পরিকল্পনা খাদ্য দোকান. ব্যক্তিদের টন ওজন কমাতে একটি আগ্রহ আছে এবং শুধুমাত্র খাদ্য খাদ্য গ্রহণ করতে প্রস্তুত. তাই একটি ডায়েট ফুড স্টোর শুরু করা নিশ্চিতভাবে যথেষ্ট লাভজনক ব্যাপার প্রমাণ করতে পারে। আপনি এই ব্যবসা শুরু করার আগে অনেক বিশ্লেষণ করার চেষ্টা করতে এবং করতে চান।

49. স্বাস্থ্য পানীয়

আরেকটি স্বাস্থ্য-সম্পর্কিত ব্যবসায়িক পরিকল্পনা একটি স্বাস্থ্য পানীয় পার্লার শুরু করছে। নিম জুস, নীরা স্কোয়ারের পরিমাপ বেশ কয়েকটি বিখ্যাত স্বাস্থ্য পানীয়। লোকেরা এই ধরনের পানীয়ের প্রতি আগ্রহী। তাই স্বাস্থ্য পানীয়ের সাথে যুক্ত একটি ব্যবসা শুরু করা একটি দুর্দান্ত ব্যাপার হতে পারে।

50. আইস ডিশ এবং সোডা দোকান ব্যবসা

আইস ডিশ এবং সোডা সার্চ স্কোয়ার সাধারণ সস্তা ব্যবসার ধারণা পরিমাপ করে। এই ব্যবসার সময় একটি স্থূল মার্জিন অবিশ্বাস্যভাবে বেশি। আপনি বরফ স্নো মেকার এবং সোডা মেকার কেনার একটি ক্ষুদ্র স্বল্প বিনিয়োগ গঠন করতে চান। এছাড়াও আপনি এই ব্যবসার জন্য আধা প্রতিভা কর্মী চাইবেন।

51. ভ্রমণকারী অনুসন্ধান

কুরিয়ার অনুসন্ধান নার্সিং চিরহরিৎ ব্যবসা সম্ভাবনা সহযোগী হয়. অনেক লোক আজকাল উচ্চ শিপিং মূল্য এবং সময়মত ডেলিভারির জন্য সন্ধান করে যদি আপনি এটি পরিচালনা করতে সক্ষম হন তবে এই ব্যবসাটি আপনার জন্য। আপনি অতিরিক্ত ভ্রমণকারী কোম্পানির ফ্র্যাঞ্চাইজি নিতে সক্ষম হবেন।

52. লন্ড্রি অনুসন্ধান

পরবর্তী ব্যবসা পরিকল্পনা লন্ড্রি অনুসন্ধান. আপনি অত্যধিক ভাড়া করা অনুসন্ধানে মাঝে মাঝে বিনিয়োগের সাথে লন্ড্রি অনুসন্ধান শুরু করতে সক্ষম হবেন। আপনি লন্ড্রি কাজ করার জন্য আপনার পরিসেবা শ্রম চান. এই ব্যবসাটি স্বল্প-দক্ষ অশিক্ষিত লোকদের জন্য।

53. মোমবাতি তৈরি

মোমবাতি তৈরি কম বিনিয়োগ ব্যবসা পরিকল্পনা. এই ব্যবসা প্রায়ই বাসা থেকে শুরু করা হয় অতিরিক্ত. আপনি মোম তৈরির জন্য ছাঁচের মতো উপাদান চাই। আপনি বাল্ক উত্পাদনের জন্য প্রস্তুত মোমবাতি তৈরির মেশিনের জন্য কেনাকাটা বিবেচনা করতে সক্ষম হবেন।

 

54. সাবান তৈরি

কম বিনিয়োগ সহ সহজবোধ্য ব্যবসায়িক ধারণাগুলির মধ্যে একটি হল সাবান তৈরি করা। এই ব্যবসা শুরু করার জন্য, আপনি সাবান তৈরির সম্পূর্ণ পদ্ধতি জানতে চান। আপনি সাবান তৈরি করতে সাবানের ছাঁচ এবং উপাদান চাইবেন। আপনি আপনার সাবানের প্রচার এবং বিক্রয়ের জন্য প্রচুর প্রচেষ্টা করতে চান।

55. প্রতিমা তৈরি

একটি উদ্ভাবনী সস্তা ব্যবসায়িক ধারনা হল প্রতিমা তৈরি করা। এই ব্যবসা প্রতিভা এবং ক্ষমতার স্তুপ দাবি. প্রতিমা বর্গাকার পরিমাপ একটি সংগ্রাহকের আইটেম হিসাবে বা একটি শোভাময় আইটেম হিসাবে ব্যবহৃত হয়। গণপতি চতুর্থীর মতো প্রতিযোগিতার মরসুম, দুর্গা পূজা নার্সিং প্রতিমার সহযোগী দাবি করে। আপনি অ্যাসোসিয়েট ইন নার্সিং আইডল তৈরি করতে এবং এর থেকে নগদ অর্থ তৈরি করতে সক্ষম হবেন।

56. ব্যাগ তৈরি

চামড়া এবং প্লাস্টিক লাগেজ বর্গাকার চাহিদা ক্রমাগত পরিমাপ. আপনি মাঝারি মূলধন দিয়ে এই ব্যবসা শুরু করতে সক্ষম হবেন। বর্গাকার পরিমাপের উত্পাদনের জন্য ব্যবহৃত সমস্ত মেশিন এবং কাঁচামাল কেবলমাত্র অটোকথনিক উত্স থেকে দেওয়া হয় এবং প্রচুর প্রযুক্তি উৎপাদনে উদ্বিগ্ন নয়। পরবর্তী পর্যায়ে, আপনি কাস্টমাইজ করতে এবং অতিরিক্তভাবে ব্যাগ মুদ্রণ শুরু করতে সক্ষম হবেন।

57. আচার তৈরি করা

একটি আচার তৈরি মহিলাদের জন্য বেশিরভাগ ব্যবসায়িক সম্ভাবনা ভিত্তিক হতে পারে। এই ব্যবসা প্রায়ই কম বিনিয়োগ সঙ্গে শুরু করা হয়. আপনি শুধুমাত্র আচার নির্মাণের একটি প্রতিভা চান. একটি সৎ প্যাকেজিং, প্রচার, এবং বিক্রয় বর্গাকার পরিমাপের কী যাতে এই ব্যবসাটি অর্জন করা যায়।

58. কাগজ তৈরি

আচার তৈরির পাশাপাশি আপনি কাগজ তৈরির ব্যবসা শুরু করার কথা বিবেচনা করতে পারবেন। এটি মহিলাদের জন্য সহজতম ব্যবসায়িক ধারণাগুলির মধ্যে একটি। বৃহৎ পরিসরে এই ব্যবসা শুরু করার জন্য, আপনি শ্রমজীবী ​​পরিসরে কর্মী নিতে চান। দিনের শেষে, এটি একটি লাভজনক ব্যবসা হতে পারে।

59. ফলের জ্যাম তৈরি করা

ফলের জ্যাম তৈরি করা হল সস্তা ব্যবসায়িক পরিকল্পনা। এই ধরনের ব্যবসা সাধারণত পাহাড়ি এলাকায় উপযুক্ত, যেখানে উপাদানের (ফলের) দাম কম। আপনি এই ব্যবসা শুরু করার জন্য স্মার্ট ফ্রুট জ্যাম তৈরির মেশিন এবং উপাদান চান। আপনি বিজ্ঞাপনে নগদ অর্থ প্রদান করতে চান।

60. নির্দেশিকা

পিতামাতা এবং শিক্ষার্থীরা স্কয়ার পরিমাপ ক্রমাগত পছন্দ বা সঠিক ক্যারিয়ার এবং অধ্যয়নের সম্ভাবনার জন্য একজন সৎ ক্যারিয়ার পরামর্শদাতার সন্ধান করছেন। তারা প্রায়ই নার্সিং-এ দক্ষ সহযোগীর কাছ থেকে নির্দেশিকা/সহায়তা খোঁজে। আপনি যদি এই জায়গায় দক্ষ হন তাহলে আপনি একজন সৎ পরামর্শদাতা হতে এবং নগদ উপার্জন করতে সক্ষম হবেন।

61. খাদ্য ব্যবসা

খাদ্য ব্যবসা ব্যবসা নার্সিং চিরহরিৎ ব্যবসা সম্ভাবনা সহযোগী. এই ব্যবসার সাথে আসছে এবং কার্যকর করার প্রতিভা প্রয়োজন। আপনি সুস্বাদু খাবার পরিবেশন করতে চান যাতে এই ব্যবসার সময় দ্রুত সাফল্য আনতে পারে।

62. সম্পদ এজেন্ট

অত্যন্ত লাভজনক ব্যবসায়িক ধারণাগুলির মধ্যে একটি হল গ্যাপ অ্যাসেট এজেন্সি। এই ব্যবসার সময়, আপনি ভাড়া বা বিক্রির জন্য সঠিক সম্পত্তি খুঁজে পেতে লোকেদের সহায়তা করতে চান। আপনি প্রতিটি গ্রুপ অ্যাকশন থেকে মোটা কমিশন উপার্জন করতে সক্ষম হবেন।

 

63. আগরবাতি ও বেড্ডি তৈরি

আরেকটি ছোট ব্যবসা হল আগরবাতি ও বিড়ি তৈরি। এই ব্যবসা কোনো প্রতিভা দাবি করে না. সেখানে আগরবাতি তৈরির জন্য বর্গাকার পরিমাপের রেডিমেড মেশিন দেওয়া হয়। আপনি শুধুমাত্র উত্পাদন এবং বিক্রয় তথ্য চান.

64. অসাম্প্রদায়িক জিনিস

ধর্মীয় জিনিসের ব্যবসা নার্সিং চিরসবুজ ব্যবসার সহযোগী। দিয়া, ধুপ, মূর্তি, শাঁখা বর্গক্ষেত্রের মতো অসাম্প্রদায়িক জিনিসগুলির চাহিদা ক্রমাগত পরিমাপ করে। আপনি এই ব্যবসা শুরু করতে এবং মাঝারি আর্থিক লাভ করতে সক্ষম হবেন।

65. গ্যাডফ্লাই ব্যবস্থাপনা

আজকাল অনেকেই সিদ্ধান্ত নিয়ে থাকেন গ্যাডফ্লাই ম্যানেজমেন্টের ব্যক্তি অভ্যর্থনা বা কর্মক্ষেত্রে। এটি একটি ব্যবসায়িক পরিকল্পনার জন্ম দেয় যা গ্যাডফ্লাই ম্যানেজমেন্ট নামে পরিচিত। আপনি এই ব্যবসা শুরু করতে স্মার্ট শ্রমিকদের চান।

66. পান কেন্দ্র

পান সেন্টার কম দামের ব্যবসায়িক পরিকল্পনা। এই ব্যবসার সময়, আপনি বিভিন্ন ধরণের পান এবং বিকল্প সংযুক্ত জিনিসগুলি সংগঠিত করতে এবং বিক্রি করতে চান। এই ব্যবসার একটি হিট আপনার দ্বারা ওভারসাবস্ক্রাইব করা জিনিসের স্টাইল এবং মানের উপর নির্ভর করে।

67. ল্যান্ডস্কেপিং পরিষেবা

ল্যান্ডস্কেপিং পরিষেবা সরবরাহকারীর চাহিদা বাড়ছে। আপনার যদি স্মার্ট ল্যান্ডস্কেপ বজায় রাখা এবং বাড়ানোর অভিজ্ঞতা থাকে তাহলে আপনি এই ব্যবসা শুরু করতে পারবেন। এই ব্যবসা শুরু করার আগে বিশ্লেষণ বহন নিশ্চিত করুন.

68. সামুদ্রিক যাদুঘরের দোকান

অ্যাকোয়ারিয়াম হল মিষ্টি কম দামের ব্যবসায়িক পরিকল্পনা। বাড়ির মধ্যে সামুদ্রিক যাদুঘর বা সামুদ্রিক যাদুঘরে থাকা দুর্দান্ত। সামুদ্রিক যাদুঘর আনন্দদায়ক দক্ষতা এবং শান্তি প্রদান করে। এটি বাস্তুর জন্য এমনকি স্মার্ট। আপনি ফাঁক সামুদ্রিক যাদুঘর অনুসন্ধান দ্বারা আপনার নিজের ব্যবসা শুরু করতে সক্ষম হবেন.

69. বাড়ি মেরামতের পরিষেবা

প্রতিটি ঘর মেরামতের দাবি করে, তাই বাড়ি মেরামতের ব্যবসা শুরু করা চমৎকার ব্যবসার সম্ভাবনা হতে পারে। আপনি যদি সিভিল এবং নির্মাণের তথ্য পেয়ে থাকেন তবে আপনি বাড়ি মেরামত পরিষেবা ব্যবসা শুরু করতে সক্ষম হবেন।

70. পাম রিডার বা ছদ্মবিজ্ঞান

পাম রিডার বা সিউডোসায়েন্স হল পরবর্তী ব্যবসায়িক পরিকল্পনা। আপনি পাম পাঠক বা পূর্বাভাসক হতে কোচিং বা কোর্স সহ্য করতে চান। আপনি এই ব্যবসা থেকে প্রতি মাসে প্রায় 25000 টাকা উপার্জন করতে সক্ষম হবেন।

71. আবরণ পরিষেবা

ফিউমিগেশন হতে পারে এক ধরনের গ্যাডফ্লাই ম্যানেজমেন্ট যেখানে আপনি রপ্তানির জন্য অনুমিত কাপড়ের চিকিৎসা করতে চান। আপনি এই পরিষেবার জন্য বিশেষ রাসায়নিক এবং উপকরণ চান।

72. গুপ্তচর ও নিরাপত্তা সেবা

আজ অতিরিক্ত এবং অতিরিক্ত লোকেরা পশ্চিমা সংস্কৃতি গ্রহণ করে, এটি গুপ্তচর বা গোয়েন্দার চাহিদার জন্ম দেয়। আজকাল বেশ কিছু লোক এবং সংস্থা গোয়েন্দার পরিষেবা নেয়।

73. অটোমোবাইল পুলিং পরিষেবা

কারপুল মানে সমতুল্য গন্তব্যে যাওয়ার পরিকল্পনা করার জন্য একটি অটোমোবাইল ভাগ করে নেওয়া। এটি জ্বালানীর মূল্যকে বিভক্ত করতে পারে এবং তাই এটি একটি ব্যক্তিগত জন্য অর্থনৈতিক হবে। আপনি স্বাতন্ত্র্যসূচক সম্ভাব্য গ্রাহকদের দ্বারা একটি পরিষেবা শুরু করতে, তাদের লিঙ্ক আপ করতে এবং এই ধরনের পরিষেবার সুবিধার জন্য একটি ফি চার্জ করতে সক্ষম হবেন।

74. সফটওয়্যার প্যাকেজ কোচিং

আইটি দক্ষ সফটওয়্যার প্যাকেজ কোচিং ব্যবসা শুরু করবে। আপনি এই ক্ষেত্রে দক্ষ প্রশিক্ষক চান. আপনি প্রোগ্রামিং ভাষা যেমন সি, সি++, জাভা, এইচটিএমএল ইত্যাদি বেছে নিতে পারবেন।

75. ব্লগিং

ব্লগিং হল সবচেয়ে কার্যকর অন-লাইন ব্যবসায়িক ধারণাগুলির মধ্যে একটি। এই ব্যবসার সময়, আপনি স্বতন্ত্র ডেটা শেয়ার করে আপনার অভিজ্ঞতা তুলে ধরতে চান। আপনি শুধুমাত্র একটি ওয়েবসাইটের নাম এবং হোস্টিং এলাকা চান. একটি জার্নাল থেকে অনলাইনে নগদ গঠন করতে আপনি একটি নির্দিষ্ট কুলুঙ্গি থেকে বিপুল পরিমাণ ট্রাফিক অর্জন করতে চান। আপনি সরাসরি প্রচার বা Google Adsense দ্বারা নগদ তৈরি করতে সক্ষম হবেন।

76. ভ্লগিং

ভ্লগিং মানে অসংখ্য বিষয়ের উপর একটি ভিডিও তৈরি করা এবং অনলাইনে শেয়ার করা। একজন ব্যক্তি ভিডিও তৈরি করে এবং ব্যবসায়িক এন্টারপ্রাইজকে একটি ভ্লগার হিসাবে বোঝা হয় এবং শেয়ার করার জন্য ব্যবহৃত প্ল্যাটফর্মটিকে একটি ভ্লগ হিসাবে বোঝা হয়। আপনি ইউটিউবে ভিডিও আপলোড করা শুরু করতে পারবেন এবং আপনার ভলগে খোদাই করতে পারবেন। আপনি Youtube চ্যানেল পার্টনার প্রোগ্রাম থেকে নগদ উপার্জন করতে সক্ষম হবেন।

77. ইউটিউব চ্যানেল

আরেকটি আকর্ষণীয় এবং শৈল্পিক অনলাইন ব্যবসায়িক পরিকল্পনা হল নিজস্ব ইউটিউব চ্যানেল শুরু করা। ইউটিউব ইউটিউব চ্যানেল পার্টনারের জন্য প্রচারে প্রচুর নগদ অফার করে। এই ব্যবসার সময়, আপনি স্বাতন্ত্র্যসূচক ভিডিও শুট/বানাতে চান এবং প্রতিদিনের ব্যবধানে ইউটিউব চ্যানেলে স্থানান্তর করতে চান। মান অর্জন করার সময় আপনি ইউটিউব চ্যানেল পার্টনার প্রোগ্রামের জন্য ব্যবহার করতে চান। এই প্রোগ্রামটি আপনার দ্বারা আপলোড করা ভিডিওতে একটি বিজ্ঞাপন দেওয়ার জন্য।

78. ফ্রিল্যান্স লেখক

একজন ফ্রিল্যান্স লেখক পরবর্তী ব্যবসা বা ক্যারিয়ারের সম্ভাবনা। আপনি যদি মানসম্পন্ন সামগ্রী (লেখা) তৈরিতে বুদ্ধিমান হন তবে আপনি প্রচুর নগদ তৈরি করতে সক্ষম হবেন। আপনি ব্লগার বা বিষয়বস্তু খোঁজার চেষ্টা ওয়েবসাইট সঙ্গে যানজট করতে চান. যাইহোক, এই মাঠের সময় ট্রিপল-মুকুট হওয়ার জন্য, আপনাকে অসাধারণভাবে বিচক্ষণ হতে হবে।

79. এসইও বিশেষজ্ঞ

সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান (SEO) হল বিজ্ঞান। এতে প্রচুর কৌশল এবং কৌশল জড়িত। একটি টাস্ক বা এসইও দক্ষ একটি ওয়েব সাইটকে র‌্যাঙ্কিং বাড়াতে সাহায্য করে। আপনি যদি প্রোগ্রাম অপ্টিমাইজেশানে দুর্দান্ত হন তবে আপনি এসইও অনুশীলন প্রদানের জন্য আপনার নিজের ব্যবসার বাতাস পেতে সক্ষম হবেন।

80. পেইড ওয়েবিনার হোস্টিং

পরবর্তী অনলাইন ব্যবসায়িক পরিকল্পনা হল পেইড ওয়েবিনার অনলাইন হোস্ট করা। আপনি যদি অসাধারণ ডোমেন তথ্য সহ একজন অত্যন্ত প্রশিক্ষিত ব্যক্তি হন তবে আপনি একটি অর্থপ্রদানকারী ওয়েবিনার হোস্ট করতে সক্ষম হবেন। ওয়েবিনার হল ওয়েব-ভিত্তিক সেমিনার উপস্থাপনা বা নেটে হোস্ট করা ভিডিও। ট্রিপল-ক্রান ওয়েবিনার তৈরি করার জন্য এটি স্বতন্ত্র দক্ষতার প্রয়োজন। অনলাইনে ওয়েবিনার হোস্ট করার জন্য, আপনাকে অবশ্যই ট্রাফিক র‌্যাঙ্কিং সহ নথিভুক্ত ওয়েব সাইটের নার্সিং মালিকের সহযোগী হতে হবে।

81. অ্যাপ ডেভেলপমেন্ট

পরবর্তী ব্যবসায়িক পরিকল্পনা হল অ্যাপ ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েট ইন নার্সিংড একটি অ্যাপ তৈরি। অ্যাপটি তৈরি করার জন্য আপনার অবশ্যই রোবট প্রোগ্রামিং সংক্রান্ত প্রযুক্তিগত তথ্য থাকতে হবে। আপনার অ্যাপটি তৈরি হয়ে গেলে আপনি এটিকে অনলাইনে বা গুগল প্লে স্টোরে রাখতে পারবেন। অ্যাসোসিয়েট ইন নার্সিং অ্যাপ থেকে অর্থ প্রদানের পণ্য তৈরি করে উপার্জন করা সম্ভব।

82. অধিভুক্ত প্রচার

পরবর্তী খণ্ডকালীন চাকরি হল অ্যাফিলিয়েট প্রমোটিং। অ্যাফিলিয়েট প্রচারের অর্থ হল আপনার ওয়েব সাইটে অন্যদের পণ্যের প্রচার করা এবং তাদের বিক্রয় প্রসারিত করার সুবিধা প্রদান করা। প্রতিটি পণ্য বিক্রিতে, আপনি একটি কমিশন পাবেন। বর্গাকার পরিমাপ একাধিক ওয়েবসাইট যে অধিভুক্ত প্রচার প্রোগ্রাম দিতে. আপনি প্রোগ্রামের মধ্যে নিবন্ধন করতে চান এবং আপনার ওয়েব সাইটে ব্যানার বা লিঙ্ক স্থাপন করতে চান। আপনি পণ্য কার্গো, ক্লায়েন্ট হ্যান্ডলিং ইত্যাদি নিয়ে চিন্তা করবেন না।

83. ফেসবুকে পণ্য বিক্রি করুন

পরবর্তী অনলাইন ব্যবসায়িক পরিকল্পনা হল Facebook-এ বাণিজ্যিক পণ্য। Facebook অনলাইনে আপনার নিজস্ব স্টোর বা ক্লাস্টার গঠন করার সুবিধা প্রদান করে। বিভিন্ন অনুরূপ লোকেরা এই স্টোর বা ক্লাস্টারের সদস্য হয়ে উঠবে এবং আপনি পণ্য বিক্রির জন্য প্রচার করতে সক্ষম হবেন।

84. ডোমেন ফ্লিপিং

ডোমেন ফিলিপিং বা কেনাকাটা এবং বাণিজ্যিকতা ডোমেন হল পরবর্তী কাজের বীজ ব্যবসায়িক পরিকল্পনা। এই ধারণা বিট নার্সিং বিনিয়োগ সহযোগী প্রয়োজন. এই কাজের সময়, আপনি একটি কফি মূল্যে একটি ওয়েবসাইট কিনতে এবং উচ্চ মূল্যে এটি বিক্রি করতে চান। অনলাইনে ডোমেইন নিলাম সুবিধা প্রদান করে এমন একাধিক ওয়েবসাইট রয়েছে।

85. অনলাই ফটো বিক্রি

আপনি যদি ইমেজ ক্লিক করার ক্ষেত্রে উদ্ভাবক এবং বুদ্ধিমান হন। আপনি অনলাইনে ছবি বিক্রি করতে পারবেন এবং প্রচুর নগদ অর্থ উপার্জন করতে পারবেন। সেখানে বর্গাকার পরিমাপ বিভিন্ন কর্পোরেশন, সংস্থা, এবং মানুষ জাতিসংঘের সংস্থা বর্গ পরিমাপ স্বাতন্ত্র্যসূচক ছবি খুঁজে বের করার চেষ্টা করে. তারা একেবারে নতুন এবং স্বতন্ত্র ছবির জন্য নগদ অর্থ প্রদান করতে সক্ষম।

86. বিনিময় বাণিজ্যবাদ

সর্বাগ্রে লাভজনক ব্যবসার মধ্যে একটি হল বিনিময় বাণিজ্য। আপনি মাঝারি মূলধন থেকে এই ব্যবসা শুরু করতে সক্ষম হবেন। যাইহোক, এই ব্যবসার জন্য প্রচুর তথ্য এবং অভিজ্ঞতা প্রয়োজন। একটি লাভ গঠন করতে আপনাকে বাণিজ্যবাদে অসাধারণভাবে বুদ্ধিমান হতে হবে।

87. ডেটা এন্ট্রি

এটি একটি উপস্থাপক কাজ যার মধ্যে আপনি তথ্য পেতে বা চাহিদা অনুযায়ী আকৃতি পূরণের কর্মসংস্থানের জন্য নিজেকে মিথস্ক্রিয়া করতে চান। তথ্য প্রবেশের কাজ করার সময় আপনার টাইপরাইটিং গতি এবং ক্ষমতা খুবই গুরুত্বপূর্ণ। আপনি একাধিক ওয়েব সাইট তথ্য এন্ট্রি কাজ উপলব্ধি করতে হবে. যাইহোক, আপনি সতর্কতা অবলম্বন করতে এবং তথ্য এন্ট্রি কাজের জন্য একটি বৈধ ওয়েব সাইট বেছে নিতে চান।

88. রেস্টুরেন্ট

একটি ভবন একটি খাদ্য-ভিত্তিক সেরা লাভজনক ব্যবসায়িক পরিকল্পনা হতে পারে। এই ব্যবসার প্রয়োজন নিবিড় বিনিয়োগ এবং সূক্ষ্মভাবে আসছে। বর্তমান সময়ে, রাষ্ট্রীয় খাবারের পরিবর্তনের জন্য আপনার একজন সৎ রাঁধুনির প্রয়োজন। ইমারত ব্যবসায় সাফল্য পেতে সময়ের প্রয়োজন বেশি।

89. রেডিমেড Namkeen ব্রেকফাস্ট অনুসন্ধান

রেডিমেড নমকিন এবং প্রাতঃরাশের নির্মাণ আজকাল অত্যন্ত পালিত হয়। লোকেরা নমকিনের প্রতি আগ্রহী। তারা সাধারণত রাষ্ট্রীয় অভ্যর্থনা পরিবর্তনের পরিবর্তে রেডিমেড নমকিন এবং প্রাতঃরাশ পছন্দ করে। এটি Namkeen অনুসন্ধান অর্থ উপার্জন ব্যবসা পরিকল্পনা করে তোলে. আপনি চেষ্টা করতে চান এবং এই ব্যবসার সময় একটি মাঝারি বিনিয়োগ করতে চান।

Read more:  Best Business Ideas 2021

90. মোবাইল বিক্রয় এবং মেরামত

মোবাইল ফোন বিক্রয় এবং মেরামত একটি লাভজনক ব্যবসার সম্ভাবনা হতে পারে। ভ্রমণকারী ব্যবসা দ্রুতগতিতে বাড়ছে। প্রতিটি সাধারণ মানুষ আজকাল স্মার্টফোন পছন্দ করে। স্মার্টফোনের ক্রমবর্ধমান ব্যবহার স্মার্টফোনের একটি সৎ ব্যবসার সুযোগ এবং মেরামতের অফার করে। এই ব্যবসা শুরু করার জন্য আপনি প্রতিভা এবং মূলধন চান।

91. স্পা

একটি স্পা শুরু করা সর্বাগ্রে লাভজনক ব্যবসায়িক ধারণাগুলির মধ্যে একটি। স্বাস্থ্য হল সম্পদ এবং লোকেরা স্বাস্থ্য বজায় রাখতে নগদ অর্থ প্রদান করতে সক্ষম। প্রতিদিনের ভ্রমণের জন্য, তারা অ্যাথলেটিক সুবিধা বা স্পা ভ্রমণ করতে পছন্দ করে। আপনার কাছে নগদ টাকা এবং উপযুক্ত জায়গা থাকলে আপনি স্পা শুরু করতে পারবেন। এই ব্যবসার সময় সাফল্য পাওয়ার সুযোগ অত্যন্ত বেশি।

92. প্যাকেজ পানীয়

আজকাল বিশুদ্ধ পানীয়ের চাহিদা রয়েছে। আজ লোকেরা প্যাকেজ পানীয় পছন্দ করে না শুধুমাত্র বাইরে তবে অতিরিক্ত অভ্যর্থনা। এটি প্রায়শই স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধির কারণে হয়। সুতরাং, একটি প্যাকেজ পানীয় প্রদান ব্যবসা শুরু একটি ট্রিপল-মুকুট ব্যবসা পরিকল্পনা হতে পারে. যাইহোক, আপনি জল ফিল্টারিং এবং প্যাকেজ ড্রিংকিং প্ল্যান্ট স্থাপনের জন্য একটি উল্লেখযোগ্য বিনিয়োগ করতে চান। যাইহোক, আপনি একাধিক সংস্থা যেমন BIS, দূষণ ব্যবস্থাপনা, জল পরীক্ষা রিপোর্ট ইত্যাদির অনুমোদন নিতে চান।

93. গহনা উৎপাদন ও বিক্রয়

গয়না উৎপাদন এবং বিক্রয় একটি লাভজনক ব্যবসার সম্ভাবনা হতে পারে। এই ব্যবসার জন্য নিবিড় প্রতিভা, প্রশিক্ষণ এবং বিনিয়োগের প্রয়োজন। এই ব্যবসার সাথে সম্পর্কিত লাভের একটি মার্জিন অত্যন্ত উচ্চ। আপনি বাড়িতে থেকে এই ব্যবসা শুরু করতে সক্ষম হবেন.

94. ডেইরি

পরবর্তী ক্ষুদ্র লাভজনক ব্যবসা হল খামার পরিবেশন দুধ, মিষ্টি এবং সংযুক্ত পণ্য। পণ্য বর্গ পরিমাপ এই ধরণের ক্রমাগত চাহিদা. আপনি এই পণ্যের সুবিধা গ্রহণ করতে বুদ্ধিমান উপার্জন করতে সক্ষম হবেন। আপনি একটি খামার ব্যবসা নির্ধারণ করার জন্য ক্ষুদ্র অনুসন্ধান এবং অল্প পুঁজি চান।

95. শিল্প ও যন্ত্রপাতি যন্ত্র ভাড়া

বানিজ্যিক এবং শিল্প যন্ত্রপাতি যন্ত্রের ভাড়া একটি ব্যবসায়িক ধারণা হতে পারে যার জন্য বিশাল পুঁজি বিনিয়োগ প্রয়োজন। এই ব্যবসার সময়, আপনি ক্রেন, আর্থ মুভার ইত্যাদির মতো যন্ত্র কিনতে চান এবং ভাড়ায় প্রদান করতে চান। আপনি একটি দীর্ঘ সময় ধরে একটি বিশাল মুনাফা অর্জন করতে সক্ষম হবেন।

96. সংস্থা

আপনি যদি ভ্রমণে আগ্রহী হন এবং ভ্রমণে বিভিন্ন পরিবেশনা উপভোগ করেন, তাহলে আপনি এজেন্সি শুরু করার সিদ্ধান্ত নিতে পারবেন। আপনি ছোট অনুসন্ধান, ল্যাপটপ এবং অসংখ্য বিল্ডিং এবং ভ্রমণ সংস্থার সাথে কল করতে চান। আপনি এই ব্যবসা চালানোর জন্য অনুশীলনের হাত চাইবেন।

97. আইটি হার্ডওয়্যারের দোকান

আইটি আয়রনমঞ্জারি দোকান একটি লাভজনক ব্যবসায়িক পরিকল্পনা। এই ব্যবসার সময়, আপনি ল্যাপটপ, ডেস্কটপ, সার্ভার, হার্ড ডিস্ক, নেটওয়ার্ক ডিভাইস, মাউস, স্পিকার ইত্যাদি আইটি হার্ডওয়্যার জিনিস বিক্রি করতে চান। এই ব্যবসার সাফল্য জনসংখ্যা এবং চাহিদার উপর নির্ভর করে।

 

98. টেক্সটাইল ইউনিট

টেক্সটাইল ইউনিট হল ব্যবসায়িক ধারণা যা প্রচুর বিনিয়োগের দাবি রাখে। এই ব্যবসার সময়, আপনি ব্যক্তি বা ব্যবসার কাছে বিক্রি করার জন্য একটি কাঁচা কাপড় বা বিভিন্ন টেক্সটাইল পণ্য সরবরাহ করতে চান। এই ব্যবসা এলাকা এবং যন্ত্রপাতি প্রয়োজন. বর্তমান সময়ে, আপনি এই ব্যবসা শুরু করার আগে বাজার বিচার করতে চান।

99. রাইস মিল

নিডি রাইস মিল পরবর্তী বিশাল বিনিয়োগ ব্যবসা। এশিয়ান দেশ এবং বিদেশে চালের জন্য একটি বড় বাজার রয়েছে। ভাত এশিয়ান দেশের সংখ্যাগরিষ্ঠ জনসংখ্যার একটি গুরুত্বপূর্ণ খাদ্য। আপনি এই ব্যবসা প্রতিষ্ঠার জন্য অনুমোদনের সিরিজ সহ্য করতে চান। অনুমোদন পেলে, আপনি রাইস মিলের জন্য যন্ত্রপাতি কিনতে এবং ইনস্টল করতে চান।

100. ব্রু এবং ওয়াইন তৈরি

বিয়ার এবং ব্যবসা একটি ফ্যাশনেবল ব্যাপার. আপনি স্টোরেজ সুবিধা এবং বোতলজাত করার সুবিধার মতো বিভিন্ন জিনিসের প্রধান এবং স্তূপ চান। আপনি এই ব্যবসা শুরু করার আগে অনুমোদনের পরিসীমা প্রয়োজন চান.

101. ফ্যাব্রিকেশন প্ল্যান্ট উৎপাদন

একটি ম্যানুফ্যাকচারিং ফ্যাব্রিকেশন প্ল্যান্ট হল এমন সুবিধা যা বন্ধন, মেশিনিং এবং ব্রোঞ্জের শেষ পণ্য তৈরি করবে। এটা বিশাল বিনিয়োগ বিশাল লাভের ব্যবসা। আপনি এই ব্যবসার জন্য প্রতিভা হাত এবং যন্ত্রপাতির স্তূপ চান।

102. ক্রেন এবং উত্তোলন পরিষেবা

ক্রেন এবং উত্তোলন পরিষেবা একটি বিশাল বিনিয়োগ ব্যবসা। নির্মাণ এবং উৎপাদন ইউনিটের জন্য ক্রেন বা উত্তোলন যন্ত্রের প্রয়োজন। আপনি ক্লায়েন্টকে ক্রেন এবং উত্তোলন পরিষেবা প্রদান করতে এবং নগদ উপার্জন করতে সক্ষম হবেন।

103. পরিবহন সেবা

এই ব্যবসায়, আপনি ক্লায়েন্টের কাছে পরিবহন সুবিধা তৈরি করতে চান। আপনি ব্যবহারকারী শেষ করতে অটোমোবাইল বা বাস সুবিধা প্রদান করতে সক্ষম হবেন। এটা প্রায়ই সিদ্ধান্ত বা প্রি-বুক সুবিধা দ্বারা হয়. আপনি অটোমোবাইল এবং বাস কেনার জন্য নগদের স্তুপ অবস্থান নিতে চান।

104. অটোমোবাইল পার্কিং পরিষেবা

গাড়ি পার্কিং পরিষেবা একটি সাম্প্রতিক নির্মাণ হতে পারে, কারণ আপনি চিনতে পারেন যে ব্যবসার জায়গার মধ্যে পার্কিং অটোমোবাইল প্রায়শই একটি ধাক্কা হয় যদি আপনার কাছে বিশাল এলাকা থাকে তবে আপনি নিরাপদ এবং নিরাপদ অটোমোবাইল পার্কিং স্থান প্রদান করে এই এলাকাটি ব্যবহার করতে সক্ষম হবেন।

105. জ্বালানী পাম্প

পেট্রোল পাম্প বা ফিলিং স্টেশন একটি ব্যবসায়িক সম্ভাবনা হতে পারে যা প্রচুর মূলধন বিনিয়োগের দাবি রাখে। নগদ বাদ দিয়ে, আপনি এই ব্যবসার জন্য প্রচুর এলাকা, শ্রম এবং যন্ত্রপাতি চাইবেন। ফিক্সিং মান অতিরিক্ত উচ্চ.

106. বিবাহের হল বা পার্টি প্লট

একটি বড় এলাকা প্রায়ই বিবাহ হল বা পার্টি প্লট পুনর্জন্ম হয়. বিশ্বের অলংকরণ এবং বিকাশের জন্য আপনাকে নগদ টাকার স্তূপ দিতে বাধ্য হতে হবে। আপনি এই ব্যবসা থেকে চমৎকার রাজস্ব উৎপন্ন করতে সক্ষম হবেন।

107. বিলাসবহুল অটোমোবাইল পরিষেবা

আপনি যদি দামী ব্যবসা শুরু করতে আগ্রহী হন, বিলাসবহুল অটোমোবাইল ব্যবসা প্রায়শই আপনার বিকল্প। এই ব্যবসার সময় আপনি বিলাসবহুল গাড়ি কিনতে এবং লিজ দিতে চান। অনেক ধনী লোকেরা এই ধরনের পরিষেবাগুলি গ্রহণ করে এবং তারা এর জন্য নগদ অর্থ প্রদান করতে সক্ষম।

108. বিদেশী আসবাবপত্রের দোকান

বৃহৎ বিনিয়োগ ব্যবসার মধ্যে একটি হল বিদেশী আসবাবপত্রের দোকান। এই ব্যবসার সময়, আপনি আসবাবপত্রের বিদেশী অংশের বাণিজ্যিকতা নিয়ে উদ্বিগ্ন। আপনি চীন, সংযুক্ত আরব আমিরাত বা বিভিন্ন দেশ থেকে এই আসবাবপত্র আমদানি করতে সক্ষম হবেন। আপনি এই ব্যবসা শুরু করার জন্য উপযুক্ত জায়গা এবং বড় পুঁজি চান।

109. ইলেকট্রনিক স্টোর

বৃহৎ বিনিয়োগের ব্যবসায়িক ধারণার মধ্যে ইলেকট্রনিক স্টোর একটি। এই ব্যবসার সময়, আপনি ইলেকট্রনিক জিনিস যেমন টিভি, ফ্রিজ, ওয়াশার এবং বিভিন্ন ইলেকট্রনিক জিনিস বিক্রি করতে চান। আপনি এই ব্যবসা শুরু করার জন্য বিশাল এলাকা এবং হাতের স্তূপ চাইবেন।

110. শিল্প এবং ভাণ্ডার অনুসন্ধান

আপনি যদি প্রাচীন জিনিসের প্রতি আগ্রহী হন তবে শিল্প এবং ভাণ্ডার ব্যবসা সম্ভবত আপনাকে সহায়তা করবে। এই ব্যবসার সময়, আপনি আপনার অনুসন্ধানে শিল্প, প্রাচীন, পেইন্টিং এবং বিভিন্ন আলংকারিক জিনিস থাকতে চান। এটি ঝুঁকিপূর্ণ ব্যবসার সম্ভাবনা।

110. শিল্প এবং ভাণ্ডার চেহারা

আপনি যদি প্রাচীন জিনিসের প্রতি আগ্রহী হন তবে শিল্প এবং ভাণ্ডার ব্যবসা সম্ভবত আপনাকে সহায়তা করবে। এই ব্যবসার সময়, আপনি আপনার চেহারায় শিল্প, প্রাচীন, পেইন্টিং এবং বিভিন্ন আলংকারিক জিনিস থাকতে চান। এটি ঝুঁকিপূর্ণ ব্যবসার সম্ভাবনা।

111. ভিডিও কনফারেন্স এবং বোর্ড এলাকা পরিষেবা

অনেক ক্ষুদ্র ও মাঝারি এন্টারপ্রাইজের ভিডিও কনফারেন্স বা রুম সুবিধা নেই। আপনি যদি ঘর, মূলধন এবং অভিজ্ঞতা তৈরি করেন|ফর্ম করতে|তৈরি করতে} রুম বা ভিডিও কনফারেন্স সুবিধা আপনি তা থেকে অর্থ উপার্জন করার চেষ্টা করবেন।

112. নাইট ক্লাব

ক্লাবটি বিশাল শহরগুলির জন্য একটি লাভজনক ব্যবসায়িক সম্ভাবনা হতে পারে। যাইহোক, একটি ক্লাব শুরু করা কঠিন কারণ আপনি পুরুষ, লাইসেন্স এবং বিভিন্ন ব্যবস্থা চান।

113. পোল্ট্রি এবং ফিশারিজ

পোল্ট্রি এবং ফিশারিজ ব্যবসা আরেকটি বিশাল বিনিয়োগ ব্যবসা পরিকল্পনা। আপনি এই ব্যবসা শুরু করার আগে বাজারের অবস্থা পরীক্ষা করতে চান। আপনি মুরগি থাকার জন্য যন্ত্রপাতি এবং রাক সাজানোর ব্যবস্থা চাইবেন।

114. ভবন নির্মাণ

বিল্ডিং উপাদান বা নির্মাণ সহযোগী ডিগ্রী ভৌগোলিক অঞ্চলে ব্যবসা ক্রমবর্ধমান হয়. আপনি এই ব্যবসা শুরু করার জন্য প্রচুর নগদ অনুমান করতে চান। আপনি একসাথে এই ব্যবসা শুরু করার জন্য প্রতিভা চাইবেন। এই ব্যবসার সময় একটি সৎ শ্রম পাওয়া একটি চ্যালেঞ্জ হতে পারে।

115. সৌর খামার

সৌর প্রজন্মের পরবর্তী বুমিং ব্যবসা। এই ব্যবসা একটি মোটা বিনিয়োগ প্রয়োজন. এই ব্যবসার সময়, আপনি সৌরবিদ্যুৎ প্রদান করতে চান যে যন্ত্রণাদায়কতার পরামর্শ দিয়ে এবং এটি বিদ্যুৎ উৎপাদন কোম্পানি বা দোকানদারদের কাছে বিক্রি করতে।

116. ইউপিএস ব্যবসা

ইউপিএস ব্যবসায়, আপনি ইউপিএসের জন্য কেনাকাটা করতে এবং বিক্রি করতে চান। এটি ছাড়াও, আপনি সাম্প্রতিক ইউপিএসের AMC নেবেন। আপনি তাদের পণ্যের মার্চেন্ডাইজ করার জন্য APC-এর মতো স্মার্ট UPS কোম্পানির কাছে থাকবেন।

117. অটোমোবাইল পরিবর্তন পরিষেবা

আজ লোকেরা সহযোগী ডিগ্রী বিদেশী মোটরগাড়ি বহন করতে পারে না এবং তারা সাধারণত বিদ্যমান স্বয়ংচালিত স্থায়ীভাবে শৈলী এবং চেহারা পরিবর্তনের জন্য বেছে নেয়। এটি একটি সৎ ব্যবসার জন্ম দেয় যা অটোমোবাইল পরিবর্তন পরিষেবা হিসাবে পরিচিত।

118. রাসায়নিক ইউনিট

একটি কেমিক্যাল মিল শুরু করা একটি বিশাল বিনিয়োগ পরিকল্পনা। কেমিক্যাল ইউনিট ব্যবসায়, আপনি শিল্প ও ঘরোয়া পদ্ধতির জন্য প্রয়োজনীয় রাসায়নিক, রঙ এবং রঞ্জক সরবরাহ করতে চান। এটি একটি পরিশীলিত ব্যবসা যার জন্য প্রচুর অভিজ্ঞতা প্রয়োজন। এই ব্যবসার জন্য লাইসেন্সিং এবং ছাড়পত্রের চাহিদা অতিরিক্ত বেশি।

119. স্বয়ংচালিত স্কুল

কার স্কুল হল লাভজনক ব্যবসায়িক পরিকল্পনার মধ্যে একটি। যাইহোক, স্বয়ংচালিত স্কুল ব্যবসা শুরু করতে আপনার প্রচুর নগদ প্রয়োজন। আপনি একাধিক গাড়ি পাওয়ার জন্য বিনিয়োগ করতে চান। কার্যকর কোচিংয়ের জন্য আপনি একসাথে প্রশিক্ষক চাইবেন।

120. সোনার অলঙ্কার চেহারা

স্বর্ণ অলঙ্কার চেহারা আরেকটি বিশাল বিনিয়োগ ব্যবসা পরিকল্পনা. এই ব্যবসার সময় আপনি সোনার অলঙ্কার জায় কেনাকাটায় নগদ অনুমান করতে চান। তা ছাড়া ব্যবসা শুরু করার জন্য আপনার বাজারের জায়গার মধ্যে আদর্শভাবে উপযুক্ত জায়গা প্রয়োজন। এই ব্যবসার সফলতা আপনার অভিজ্ঞতা এবং নেটওয়ার্কিং দক্ষতার উপর নির্ভর করে।

121. মেশিন

প্রিন্টিং প্রেস আরেকটি ব্যবসায়িক পরিকল্পনা। এই ব্যবসার সময়, আপনি প্রিন্টিং মেশিনারি পেতে চান। প্রত্যয়িত করুন যে আপনি মেশিন নির্ধারণ করার জন্য যথেষ্ট ব্যবসা পেয়েছেন। প্রাথমিক পর্যায়ে ইজারা নিয়ে মেশিন চালু করা একটি স্মার্ট পরিকল্পনা।

122. পিয়ার দুই পিয়ার নিষ্পত্তি ব্যবসা

পিয়ার দুই পিয়ার নিষ্পত্তি ব্যবসা নগদ ব্যবসা. এই ব্যবসার সময় আপনি নগদ ধার দিতে এবং সুদের আর্থিক লাভ অর্জন করতে চান। রিসিভার নির্বাচন করার ক্ষেত্রে আপনাকে সতর্কতা অবলম্বন করতে হবে। নগদ নিষ্পত্তি করার আগে আইনি চুক্তি করতে ভুলবেন না।

123. ওয়েব পরিষেবা সরবরাহকারী

ওয়েবের চাহিদা বাড়ছে তাই ওয়েব ব্যবসা শুরু করা বোধগম্য। ওয়েব পরিষেবা সরবরাহকারী ব্যবসা শুরু করার জন্য আপনাকে যথেষ্ট জ্ঞানী হতে হবে। ইন্সট্রুমেন্টালিটি পেতে এবং নেটওয়ার্ক প্রতিষ্ঠার জন্য এই ব্যবসায় গুরুতর বিনিয়োগের দাবি রাখে।

124. ল্যাপটপ বিভাগ

ল্যাপটপের জ্ঞান কার্যত প্রতিটি ক্ষেত্রে প্রয়োজন। এটি ল্যাপটপ বিভাগকে লাভজনক ব্যবসার সম্ভাবনা তৈরি করে। এই ব্যবসাটি কম্পিউটারের জন্য কেনাকাটা এবং বিভিন্ন প্রসারিত এবং নেটওয়ার্কিং উপকরণের ক্ষেত্রে বিনিয়োগের দাবি করে।

125. ভবন ব্যবসা পরিকল্পনা

একটি ভবন শুরু করা একটি চমৎকার ব্যবসা পরিকল্পনা হতে পারে। এই ব্যবসায়িক পরিকল্পনাটি প্রচুর বিনিয়োগের দাবি করে। সরাইয়া নগদ একযোগে পুরুষদের সম্পর্কে দক্ষ এবং জ্ঞানী চাই.

126. পারমাণবিক সংখ্যা 8 চিটচাট বোতল

অক্সিজেন গ্যাস ব্যবসা পরবর্তী ব্যবসা পরিকল্পনা. পারমাণবিক সংখ্যা 8 এবং বিভিন্ন গ্যাস এলাকা ইউনিট বিস্তৃত চিকিৎসা এবং শিল্প ক্ষেত্রে নিযুক্ত. আপনি আপনার নিজস্ব পারমাণবিক নম্বর 8 গ্যাস সিলিন্ডার ব্যবসা বা বিভিন্ন গ্যাস সরবরাহের ব্যবসা শুরু করার চেষ্টা করবেন।

127. ব্যাটারির ব্যবসায়িক পরিকল্পনা

পরবর্তী ব্যবসা পরিকল্পনা ব্যাটারি চেহারা. প্রতিটি 2 চাকার এবং 4 চাকার একটি ব্যাটারি প্রয়োজন। তাই ব্যাটারির বাণিজ্যিক ব্যবসা শুরু করা লাভজনক ব্যাপার। আপনি বিনিয়োগের স্তূপ গঠন করতে চান যাতে ব্যাটারি চেহারা শুরু করা যায়।

128. সিমেন্টের ব্যবসায়িক পরিকল্পনা

অবকাঠামোগত উন্নয়ন চলছে এবং সিমেন্ট এই উদ্যোগের প্রধান চাহিদা হতে পারে। তাই একটি সিমেন্ট ব্যবসা শুরু করা একটি লাভজনক ব্যাপার হবে। আপনি হয় সিমেন্ট কোম্পানির ব্যবসা নেবেন এবং বাণিজ্যিকীকরণ শুরু করবেন অথবা আপনার নিজস্ব সিমেন্ট মিল প্রতিষ্ঠা করবেন।

 

129. মশলা বা মসলা গুঁড়া

পরবর্তী সমৃদ্ধিশীল ব্যবসায়িক পরিকল্পনা হল মশলা বা মাসালা পাউডারের ব্যবসা শুরু করা। আপনি এই ব্যবসা শুরু করার জন্য নগদ অর্থ প্রদান করতে চান। আপনি হয় আপনার নিজস্ব মশলার সেট তৈরি করবেন বা বিভিন্ন সুপরিচিত মসলা পাউডার ফার্মের ফ্র্যাঞ্চাইজি গ্রহণ করবেন।

130. ঋণদাতা

আপনি যদি প্রচুর নগদ পেয়ে থাকেন, তাহলে আপনি একজন সুদগ্রহীতা হয়ে উঠবেন এবং আপনার নিজের নিষ্পত্তির ব্যবসা শুরু করবেন। আপনি অন্য নগদ নিষ্পত্তির আগে সতর্কতা অবলম্বন করতে চান, আপনি তা করবেন।

131. নার্সিং স্কুল

নার্সিং স্কুলের এই ব্যবসার জন্য প্রচুর কর্মচারী এবং লাইসেন্সের প্রয়োজন। এছাড়াও আপনি প্রশিক্ষক চাইবেন যাতে আপনার কর্মীদের প্রশিক্ষন দেওয়া যায়।

132. মডেলিং এজেন্সি

একটি মডেলিং এজেন্সি এমন একটি কোম্পানি হতে পারে যা ফ্যাশন মডেলের প্রতিনিধিত্ব করে, শৈলী বাণিজ্যের জন্য। একটি মডেলিং এজেন্সি কমিশনের মাধ্যমে আর্থিক লাভ অর্জন করে।

133. প্যাথলজি ল্যাবরেটরি

প্যাথলজির জন্য প্রয়োজনীয় উপকরণের জন্য আপনাকে কেনাকাটায় নগদ অনুমান করতে হবে। তা ছাড়া, আপনি ল্যাবরেটরির জন্য একজন টেকনিশিয়ান ভাড়া করতে চান। আপনি প্যাথলজি শুরু করার আগে অনুমতি এবং লাইসেন্সের প্রয়োজন চান।

 

134. বাজার

সেরা এবং সবচেয়ে লাভজনক খুচরা ব্যবসার ধারণাগুলির মধ্যে একটি মুদির চেহারা। স্বল্প বিনিয়োগে এই ব্যবসা শুরু হয়। আপনি একযোগে ভাড়া করা চেহারা থেকে এই ব্যবসা শুরু করবেন। এই ব্যবসা শুরু করার জন্য আপনি নেটিভ মিউনিসিপ্যালিটি ক্লিয়ারেন্স (দোকান প্রতিষ্ঠানের লাইসেন্স) এবং জিএসটি বিভিন্নতা চাইবেন। এই ব্যবসার সাফল্য নির্ভর করে অবস্থান, পণ্যের ধরন এবং মূল্যের উপর।

135. হিমায়িত ডেজার্ট পার্লার

আইসক্রিম পার্লার হল চিরসবুজ খাদ্য প্রাথমিকভাবে খুচরা ব্যবসায়িক পরিকল্পনা ভিত্তিক। সেখানে এলাকা ইউনিট 2 প্রধান উপায় যা এই ব্যবসা শুরু করার জন্য. প্রথমটি নিজের দ্বারা উত্পাদন করছে এবং দ্বিতীয়টি ভোটাধিকার গ্রহণ করছে। চেহারা ছাড়াও আপনি কোল্ড স্টোরেজ, পাওয়ার ব্যাকআপ এবং বিভিন্ন প্যাকেজিং উপাদান চাইবেন। আপনি প্রতিষ্ঠানের লাইসেন্স, জিএসটি বৈচিত্র্য এবং FSSAI লাইসেন্স দেখতে চাইবেন।

136. অর্গানিক ফুড স্টোর

অর্গানিক ফুড স্টোর বাংলাদেশে প্রজাতন্ত্রের ব্যবসা বাড়ছে। এই জৈব খাবারটি সুপারিশ করে যে খাদ্য কোন সার এবং কীটনাশক ছাড়াই প্রাকৃতিকভাবে পরিপক্ক হয়। এই ধরণের খাবারের চাহিদা বাড়ছে। আপনি যদি নিয়মিতভাবে কৃষকদের কাছ থেকে জৈব খাবারের সোর্সিং পরিচালনা করেন তবে আপনি এই ব্যবসা শুরু করবেন।

137. আয়রনমঞ্জারি স্টোর

একটি আয়রনমঞ্জারি স্টোর পাওয়ার টুল, আর্টিফ্যাক্ট, ফাস্টেনার, চাবি, তালা, বৈদ্যুতিক এবং নদীর গভীরতানির্ণয়ের জিনিস বিক্রি করে। এই ব্যবসা বর্ধিত বিনিয়োগের দাবি. আপনি এমন একটি অবস্থান বেছে নিতে চান যেখানে এই ধরনের হার্ডওয়্যারের চাহিদা বেশি। এই ধরনের ব্যবসার জন্য নির্বাচনের মধ্যে উন্নয়নশীল স্থান হতে পারে।

 

138. অটোমোবাইল উপাদান দোকান

অটোমোবাইল বাণিজ্য বৃদ্ধি পাচ্ছে এবং এটি এখনও বৃদ্ধি পাবে। তাই শুরুতে সহযোগী ডিগ্রী অটোমোবাইল কম্পোনেন্ট বিক্রয় আউটলেট একটি লাভজনক ব্যবসার সম্ভাবনা হতে পারে। আপনি যদি অটোমোবাইল কম্পোনেন্ট স্টোর শুরু করেন তবে আপনার দোকানে বিভিন্ন ব্র্যান্ডেড এবং নন-ব্র্যান্ডেড পণ্যের পণ্য থাকা বুদ্ধিমানের কাজ। এই ব্যবসা সফল হার উচ্চ.

139. স্টেশনারি ও বইয়ের দোকান

নিশ্চল সংযুক্ত জিনিস এলাকা ইউনিট ফ্যাকাল্টি এবং ব্যবসায় নিযুক্ত ব্যাপক. আপনি যদি ফ্যাকাল্টি বা ব্যবসার জায়গার কাছাকাছি স্থির চেহারা খোলেন, তাহলে এই ব্যবসার সময় আপনার সাফল্য পাওয়ার সম্ভাবনা ভয়ঙ্করভাবে বেশি হবে। এটা মাঝারি বিনিয়োগ খুচরা ব্যবসা. এই ব্যবসার ফাঁকের জন্য আপনার কোন বিশেষ প্রতিভার প্রয়োজন নেই।

140. কসমেটিক স্টোর

যেহেতু লোকেরা সৌন্দর্যের সাথে সম্পর্কিত পণ্যের চাহিদা এবং প্রসাধনী জিনিসগুলির এলাকা ইউনিট ক্রমবর্ধমানভাবে সচেতনভাবে সৌন্দর্য পাচ্ছে। এই ধরণের পণ্য এলাকা ইউনিট সাধারণত মহিলারা ক্রয় করেন। আপনি যদি মহিলা হন এবং খুচরা ব্যবসার পরিকল্পনা খুঁজছেন তবে আপনি একটি কসমেটিক স্টোর শুরু করার কথা বিবেচনা করবেন।

141. পশু চামড়া চেহারা

পরবর্তী খুচরা ব্যবসা পরিকল্পনা পশু চামড়া এবং সুগন্ধি ব্যবসা. এই ব্যবসার সময়, আপনি আপনার চেহারায় পশুর চামড়ার লাগেজ, ভ্রমণের লাগেজ, মানিব্যাগ, বেল্ট, পারফিউম এবং বিভিন্ন উপহার সামগ্রী রাখবেন। এই ধরণের পণ্যের জন্য একটি প্রয়োজনীয়তা সাধারণত সেখানে থাকে তাই এটি সহযোগী ডিগ্রি চিরহরিৎ ব্যবসায়িক পরিকল্পনা।

142. জেরক্সের দোকান

হস্তশিল্প, ল্যামিনেশন এবং ক্ষুদ্র স্থির জিনিসগুলির মতো সংশ্লিষ্ট পণ্যগুলির সাথে একটি জেরক্স চেহারা ভারত প্রজাতন্ত্রে অবিশ্বাস্যভাবে স্মার্ট খুচরা ব্যবসার সম্ভাবনা। এই ব্যবসাটি একজন ব্যক্তি শুরু করেছেন। এই ব্যবসার মূলধনের চাহিদা অবিশ্বাস্যভাবে কম। আপনি যদি এই ব্যবসাটি শুরু করার লক্ষ্য নিয়ে থাকেন তাহলে অনুষদ, স্কুল বা কর্মক্ষেত্রের কাছাকাছি থেকে শুরু করা যুক্তিযুক্ত।

143. সৌন্দর্যের দোকান

ভারতের প্রজাতন্ত্রে একটি সৌন্দর্যের দোকান ব্যবসার সম্ভাবনা বাড়িয়ে তুলছে। এই ধরনের ব্যবসা সাধারণত মহিলাদের দ্বারা সবচেয়ে ভাল পছন্দ হয়. এই ব্যবসায় বিশেষ দক্ষতার প্রয়োজন। আপনি এই ব্যবসা শুরু করার আগে বিশেষ কোচিং বা কোর্স সহ্য করতে চান। এই ব্যবসায় বিনিয়োগের চাহিদা কম। আপনি আপনার নিজের বিউটি শপ শুরু করবেন বা সুপরিচিত পুরোটির ফ্র্যাঞ্চাইজি নেবেন।

144. মেডিকেল ডায়াগনস্টিক সেন্টার

একটি মেডিক্যাল ডায়াগনস্টিক সেন্টার সবচেয়ে পছন্দের খুচরা ব্যবসার সম্ভাবনা। চিকিৎসা সংক্রান্ত ত্রুটির বৃদ্ধির জন্য ডায়াগনস্টিক এবং অগ্রিম বিশ্লেষণের প্রয়োজন হয়। আপনার যদি দক্ষতা এবং যোগ্যতা থাকে তবে আপনি নিজের মেডিকেল ডায়াগনস্টিক সেন্টার শুরু করার কথা বিবেচনা করবেন। এই ব্যবসা যথেষ্ট বিনিয়োগ প্রয়োজন.

145. এক্সপোজার স্টুডিও

ফটো স্টুডিও বা ফটোগ্রাফি পরিষেবা সহজবোধ্য এবং চিরসবুজ খুচরা ব্যবসার সম্ভাবনা। এটি কম বিনিয়োগের ব্যবসা। এই ব্যবসার সফলতা ব্যবসার অবস্থান, দক্ষতা এবং পরিচিতির উপর নির্ভর করে।

146. নিরাপত্তা ও নিরাপত্তা পণ্য খুচরা ব্যবসা

নিরাপত্তা এবং নিরাপত্তা সংযুক্ত পণ্য এলাকা ইউনিট ক্রমাগত চাহিদা. তাই একটি নিরাপত্তা এবং নিরাপত্তা পণ্য খুচরা ব্যবসা শুরু চমৎকার ব্যবসা সম্ভাবনা হতে পারে. এই ব্যবসার সময় আপনি হেলমেট, সেফটি কিট, সেফটি জুতা, সিসিটিভি আইটেম, বায়োমেট্রিক লক ইত্যাদির মতো নিরাপত্তা ও নিরাপত্তার সাথে সংযুক্ত থাকতে চান। আপনি শিল্প স্থানের কাছে এই ব্যবসা শুরু করার কথা বিবেচনা করবেন।

Read more:  ৫০ টি ছোট বড় বিজনেস আইডিয়া।

147. স্বাদযুক্ত পণ্য খুচরা ব্যবসা

স্বাদ এবং লেখার পণ্যের একটি বাজার আগের কয়েক বছরে প্রসারিত হয়েছে। বিশেষ করে যখন পতঞ্জলির মতো খেলোয়াড়দের প্রবেশ। আপনি যদি কুলুঙ্গি বিভাগ খুঁজে বের করার চেষ্টা করেন তবে আপনি খুচরা ব্যবসার স্বাদ গ্রহণ শুরু করবেন। এটি স্মার্ট সাফল্যের হার সহ মাঝারি বিনিয়োগ ব্যবসা।

148. স্ক্র্যাপ স্টোর

এটি স্ক্র্যাপের মাধ্যমে নগদ গঠনের একযোগে সম্ভাব্য। স্ক্র্যাপ স্টোর পরবর্তী ব্যবসার সম্ভাবনা। স্ক্র্যাপ ব্যবসায়, আপনি সংবাদপত্র, প্লাস্টিক এবং বিভিন্ন পরিত্যক্ত উপাদানের মতো আবর্জনা সংগ্রহ করতে চান। এছাড়াও আপনি জমে থাকা স্ক্র্যাপের জন্য একজন ক্লায়েন্টকে নিশ্চিত করতে পারেন।

 

149. উপহার কার্ড চেহারা

গিফট কার্ড লুক হল সবচেয়ে সহজ খুচরো ব্যবসায়িক পরিকল্পনার মধ্যে একটি। এই ব্যবসার উপযুক্ত স্থান এবং উপহার কার্ডের ভাণ্ডার প্রয়োজন। উপহার কার্ডের এলাকা ইউনিট প্রতিটি অনুষ্ঠানে ব্যাপকভাবে ব্যবহৃত হয় তাই এই ব্যবসার সাফল্যের হার বেশি।

150. প্রশিক্ষিত কর্মী চেহারা

অপটিশিয়ান চেহারা মাঝারি বিনিয়োগ খুচরা ব্যবসা পরিকল্পনা. এই ব্যবসার সময়, আপনি সানগ্লাস, বিভিন্ন ধরণের চশমা এবং চশমার ফ্রেম বিক্রি করতে চান। এই ব্যবসার সাফল্যের হার পণ্যের অবস্থান এবং মানের উপর নির্ভর করে।

151. রঙ অনুসন্ধান

প্রতিটি নতুন বা পূর্ববর্তী বাড়ি এবং ব্যবসায়িক অবস্থানের দেয়ালে পেইন্টিংয়ের কাজ প্রয়োজন। তাই গ্যাপ একটি রঙ অনুসন্ধান অবিশ্বাস্যভাবে স্মার্ট ব্যবসা সম্ভাবনা. এশিয়ান পেইন্টস, নেরোলেক ইত্যাদির মতো বিশাল রঙের সংস্থাগুলির এজেন্সি প্রয়োজন।

152. মৌসুমী ব্যবসা

মৌসুমী ব্যবসা আরেকটি খুচরা ব্যবসা পরিকল্পনা। এই ব্যবসার সময়, আপনি ঘুড়ি, পটকা, রাখি, রেইনকোট, পশমী পোশাক ইত্যাদির মতো প্রতিযোগিতা অনুযায়ী মৌসুমী ব্যবসা শুরু করতে চান।

156. অনুসন্ধান বাস্তবায়ন

পাত্র অনুসন্ধান সহযোগী ডিগ্রী চিরসবুজ খুচরা ব্যবসা পরিকল্পনা. এই ব্যবসা শুরু করার জন্য আপনার ইস্পাত জিনিসগুলির উপযুক্ত অনুসন্ধান এবং তালিকা প্রয়োজন। এই ব্যবসার সফলতা নির্ভর করে অনুসন্ধানের অবস্থান এবং পাত্রের মানের উপর।

157. ফোম প্যাড

আপনি আপনার নিজের ফোম প্যাড ব্যবসা শুরু করার কথাও ভাবতে পারেন। আপনি হয় প্রস্তুতকারক বা দর কষাকষি করতে সক্ষম হবেন। এই ব্যবসা শুরু করার জন্য আপনার নগদ টন প্রয়োজন।

158. বরফ ব্যবসা পরিকল্পনা

পরবর্তী ক্ষুদ্র ব্যবসা পরিকল্পনা বরফ হয়. বিভিন্ন ইভেন্ট এবং উদ্দেশ্য আছে যেখানে ব্যক্তিরা শীতল করার জন্য বরফ চান। তাই বরফের ব্যবসা শুরু করা চমৎকার ব্যাপার হতে পারে।

159. ট্যাটু অনুসন্ধান

একটি তরুণ প্রজন্ম উলকি একটি দম্পতি পাগল এবং তারা ট্যাটু নগদ দিতে সক্ষম হয়. তাই একটি উলকি অনুসন্ধান শুরু একটি শালীন সম্ভাবনা হতে পারে. আপনি এই ব্যবসার জন্য ট্যাটু স্রষ্টার একটি সুবিধা চাইবেন।

 

160. কৃষি উপকরণ বা রাসায়নিক বিতরণ

ভারত প্রধানত কৃষিভিত্তিক দেশ। কৃষিভিত্তিক বেশিরভাগ সরঞ্জাম এবং পণ্যদ্রব্যের চাহিদা প্রতিদিন বাড়ছে। সুতরাং, অ্যাসোসিয়েট ডিগ্রি কৃষি উপকরণ বা রাসায়নিক বিতরণ শুরু করা একটি লাভজনক সম্ভাবনা হবে। এই সরঞ্জামগুলির বেশ কয়েকটি দেশী এবং বিদেশী প্রস্তুতকারক রয়েছে, বিশ্ব স্বাস্থ্য সংস্থা নির্দিষ্ট অঞ্চলের জন্য পরিবেশকদের সন্ধান করছে। আপনি যদি এমন কোনো ভৌগলিক এলাকা থেকে থাকেন যেখানে এই ধরনের পণ্যের চাহিদা বেশি, আপনি এই ব্যবসা শুরু করার বিষয়ে চিন্তা করতে পারবেন।

161. অটোমোবাইল বিতরণ ব্যবসা

অটোমোবাইল ডিস্ট্রিবিউশন হল সর্বাগ্রে মানসম্মত ব্যবসায়িক পছন্দগুলির মধ্যে একটি। এই অটোমোবাইল পণ্যদ্রব্য যেমন আনুষাঙ্গিক, লুব্রিকেন্ট, ব্যাটারি ক্রমাগত চাহিদা আছে. আপনি এটিকে একটি সুযোগ হিসাবে গ্রহণ করতে এবং আপনার নিজের ব্যবসা শুরু করতে সক্ষম হবেন। যাইহোক, আপনি পণ্যদ্রব্য চয়ন যত্ন নিতে চান. এই বাজারের সময় বেশ কয়েকটি খেলোয়াড় রয়েছে এবং প্রচুর নকল পণ্যদ্রব্য পাওয়া যায়।

 

162. বিল্ডিং নির্মাণ সামগ্রী বিতরণ ব্যবসা

অবকাঠামো খাত ক্রমবর্ধমান এবং বিল্ডিং নির্মাণ সামগ্রী বিতরণের জন্য এগিয়ে যাওয়ার পথ অবিশ্বাস্যভাবে উজ্জ্বল। এটি একটি গুরুত্বপূর্ণ পুঁজি-কেন্দ্রিক ব্যবসা। মূলধনের সাথে একত্রে, আপনি এই ব্যবসার জন্য প্রচুর এলাকা পেতে পারেন। এই ব্যবসার সময়, আপনি সিমেন্ট, টিএমটি রড, বালি, পাথরের চিপস ইট, চকচকে টাইলস, পেইন্ট ইত্যাদির মতো পণ্যদ্রব্য বিপর্যস্ত করতে চান।

163. রঙ ও রাসায়নিক বিতরণ ব্যবসা

রঙ এবং রাসায়নিক বিভিন্ন কাজের জন্য বিভিন্ন শিল্পে ব্যবহার করা হয়। আপনি রাসায়নিক, রঞ্জক, রাবার, আঠালো, প্লাস্টিক ইত্যাদির বিতরণ ব্যবসা শুরু করার বিষয়ে চিন্তা করতে পারবেন। এই বিভাগ থেকে কিছু পণ্য উৎপাদন করা অনেক বিদেশী দেশে নিষিদ্ধ। সুতরাং, এই ধরনের পণ্যদ্রব্যের জন্য একটি প্রয়োজনীয়তা এই দেশে উচ্চ হতে যাচ্ছে. এই ব্যবসা শুরু করার আগে বিশ্লেষণ করার পরামর্শ দেওয়া হচ্ছে।

164. প্রসাধনী বিতরণ ব্যবসা

ভারতের প্রজাতন্ত্রের মহিলারা প্রসাধনী এবং ব্যক্তিগত যত্ন পণ্যের প্রতি আগ্রহী। পণ্যের এই বৈচিত্র্য ক্রমাগত চাহিদা থাকে. তাই প্রসাধনী বিতরণ শুরু স্মার্ট সাফল্য বয়ে আনবে. সেখানে বা একাধিক সংস্থা এই বিভাগের সময় আপনাকে অবশ্যই চমৎকার পণ্যদ্রব্য সহ ব্র্যান্ডেড কোম্পানি বেছে নিতে হবে।

165. ইঞ্জিনিয়ারিং ইন্সট্রুমেন্টেশন ডিস্ট্রিবিউশন

ইঞ্জিনিয়ারিং ইন্সট্রুমেন্টেশন বিভিন্ন উৎপাদনকারী শিল্পে কেনা হয়। ক্রেন, হাইড্রা, আর্থ মুভিং ইন্সট্রুমেন্টেশন, সিভিল, কনস্ট্রাকশন এবং ম্যানেজমেন্ট ইন্সট্রুমেন্টেশনের চাহিদা থাকে। আপনার যদি প্রচুর মূলধন থাকে তবে আপনি এই ব্যবসা শুরু করার বিষয়ে চিন্তা করতে পারবেন।

166. FMCG পণ্য বিতরণ

FMCG পণ্য ব্যবসা শুরু করা ভারত প্রজাতন্ত্রে একটি লাভজনক ব্যবসার সম্ভাবনা হতে পারে। পণ্যের এই বৈচিত্র্য ক্রমাগত চাহিদা থাকে. এই ধরণের পণ্যদ্রব্যের জন্য একটি প্রদানের চেইন নিশ্চিত করা সহজ। এই ব্যবসার জন্য প্রয়োজনীয় বিনিয়োগ অতিরিক্ত কম। যাইহোক, এই ব্যবসার সময় প্রচুর প্রতিযোগিতা রয়েছে।

167. রত্ন ও গহনা বিতরণ

রত্ন এবং গহনা বিতরণ ভারতের প্রজাতন্ত্রের আরেকটি লাভজনক ব্যবসায়িক বিভাগ। এই ব্যবসার চাহিদা টন বিনিয়োগ. এই ব্যবসা শুরু করার জন্য আপনার যথেষ্ট অর্থ থাকা দরকার। এটি ছাড়াও, এই ব্যবসা শুরু করার জন্য আপনার একটি বিশ্বস্ত দল প্রয়োজন। স্মার্ট পুরো মূল্য সহ একটি পছন্দের কোম্পানির সাথে যানজট নিশ্চিত করুন।

168. যন্ত্রপাতি বিতরণ

হোম অ্যাপ্লায়েন্স এবং রান্নাঘরের পাত্রে সাজানোর জুসার, গ্রাইন্ডার, সাদা জিনিসপত্র, পানির যন্ত্র, মিশ্রণ, আয়রন ইত্যাদির ক্রমাগত চাহিদা থাকে। সরাইয়া যে মূলধন বিনিয়োগ এই ব্যবসার জন্য প্রয়োজন মাঝারি. আপনি এই ব্যবসার সময় স্মার্ট সাফল্য পেতে সক্ষম হবেন যদি আপনি স্যামসাং, এলজি, এবং গোদরেজ ডিস্ট্রিবিউশন শিপের জন্য স্মার্ট হোল নিয়ে সিদ্ধান্ত নেন।

169. হাসপাতালের উপকরণ বিতরণ

আপনি যদি চিকিৎসা ক্ষেত্র সম্পর্কিত তথ্য পেয়ে থাকেন তবে আপনি হাসপাতালের উপকরণ বিতরণ ব্যবসা শুরু করার বিষয়ে চিন্তা করতে সক্ষম হবেন। আপনি এই ব্যবসার সময় সফলতা আনতে স্মার্ট হাসপাতাল নেটওয়ার্ক নিশ্চিত করতে চান। হাসপাতালের যন্ত্রপাতির মধ্যে রয়েছে স্ট্রেচার, ইলেক্ট্রোকার্ডিওগ্রাফ, মনিটর, সেটআপ, এমআরআই মেশিন, অপারেশন থিয়েটারের বিছানা, পরীক্ষার পালঙ্ক ইত্যাদি।

170. আইটি সংযুক্ত ইন্সট্রুমেন্টেশন ডিস্ট্রিবিউশন

ডেস্কটপ, ল্যাপটপ, সার্ভার এবং নেটওয়ার্ক ডিভাইসের মতো পেরিফেরালের চাহিদা বাড়ছে। আপনি যদি আইটি ক্ষেত্রে তথ্য পেয়ে থাকেন তবে আপনি এই ব্যবসা শুরু করতে সক্ষম হবেন। এটি স্মার্ট সাফল্যের হার সহ একটি অত্যন্ত লাভজনক ব্যবসা। আপনি হোলার, সিসকো, এইচপি ইত্যাদির মতো স্মার্ট পুরো বাছাই করতে চান।

171. ওষুধ বিতরণ

আপনি যদি ফার্মাসিউটিক্যাল পণ্যদ্রব্য সম্পর্কিত তথ্য পেয়ে থাকেন তবে আপনি ওষুধ বিতরণ ব্যবসা শুরু করতে সক্ষম হবেন। এই ব্যবসার সময় যথেষ্ট সুযোগ আছে। এই ব্যবসার মূলধনের চাহিদাও কম। যাইহোক, আপনি একটি শালীন ডিলার নেটওয়ার্ক প্রতিষ্ঠা করতে চান।

172. জৈব খাদ্য বিতরণ

মানুষ স্বাস্থ্য সচেতন হয়ে উঠেছে এবং তারা জৈব খাবারের জন্য নগদ অর্থ প্রদান করতে সক্ষম। সেখানে বেশ কিছু জৈব খাদ্য সংস্থা রয়েছে যা ভারতীয় প্রজাতন্ত্রে একজন পরিবেশকের সন্ধান করছে। আপনি যদি একটি শালীন ডিলার নেটওয়ার্ক পেয়ে থাকেন এবং আপনি যদি এই ধরণের পণ্যদ্রব্য বাজারজাত করতে সক্ষম হন তবে আপনি বাজার শাসন করতে সক্ষম হবেন।

173. নিরাপত্তা এবং নিরাপত্তা পণ্য বিতরণ

নিরাপত্তা এবং নিরাপত্তা পণ্য বিভিন্ন শিল্প অ্যাপ্লিকেশন আছে. এর পাশাপাশি কয়েকটি শিল্পে, প্রয়োজনীয় নিরীক্ষার চাহিদার জন্য সুরক্ষা এবং সুরক্ষা সম্পর্কিত বিষয়গুলি বজায় রাখা প্রয়োজন। এই বিভাগে অগ্নিনির্বাপক যন্ত্র, হেলমেট, বয়লার স্যুট, অ্যাক্সেস সিস্টেম, সিসিটিভি ইত্যাদির মধ্যে সাধারণ পণ্যগুলি উল্লেখযোগ্য৷ যদি আপনি এই ক্ষেত্রের সময় তথ্য পেয়ে থাকেন তবে আপনি এই ব্যবসা শুরু করতে সক্ষম হবেন৷

174. বীজ বিতরণ ব্যবসা

বীজ বিতরণ একটি অত্যন্ত লাভজনক ব্যবসা হতে পারে। বীজ কৃষিতে ব্যবহার করা হয় এবং ফসলের গুণমান এবং ফলন বীজের মানের উপর নির্ভর করে। কৃষকরা সাধারণত উচ্চ-মানের বীজ অনুসন্ধান করে এবং তারা এর জন্য আরও নগদ অর্থ প্রদান করতে সক্ষম হয়। আপনি যদি খুব ভৌগলিক এলাকায় একটি শালীন ডিলার নেটওয়ার্ক পেয়ে থাকেন তবে আপনি এই ব্যবসা শুরু করার বিষয়ে চিন্তা করতে সক্ষম হবেন।

 

175. কাগজ উৎপাদন

কাগজ তৈরি সহজবোধ্য ব্যবসা প্রতিষ্ঠানের প্রতিটি মধ্যে একটি. শিক্ষাক্ষেত্রে বা ব্যবসায়িক ক্ষেত্রে কাগজপত্র এবং নিশ্চল ক্রমাগত চাহিদা থাকে। আপনি কম বিনিয়োগে এই ব্যবসা শুরু করতে সক্ষম হবেন। আপনি সজ্জা, পলিওজ এবং কাগজ তৈরির মেশিনের মতো উপাদান চান। এমনকি আপনি ব্যবহারের কাগজপত্র সম্পর্কে চিন্তা করবেন।

176. সাবান এবং ডিটারজেন্ট উত্পাদন

সাবান এবং ডিটারজেন্ট উত্পাদন তালিকার পরবর্তী ব্যবসা। এই ব্যবসায় সাবান এবং ডিটারজেন্ট উত্পাদন পদ্ধতি সম্পর্কে বিশাল এলাকা এবং বোঝার প্রয়োজন। আপনি ফ্যাটি অ্যালকোহল, রাসায়নিক উপাদান, রং, এবং সুবাস মত উপাদান পছন্দ করতে পারেন. আপনি আপনার পণ্যের প্রচারের জন্য টন নগদ অর্থ প্রদান করতে চান।

 

177. চুল পণ্য উৎপাদন

দ্রুত গতির এফএমসিজি পণ্যগুলির মধ্যে একটি হল হেয়ার গ্রীস এবং হেয়ার ক্রিম। এই ব্যবসা প্রতিষ্ঠান শুরু হতে পারে এমনকি অভ্যর্থনা এই ব্যবসা একটি দৈত্য বিনিয়োগ দাবি করে না. যাইহোক, আপনি পণ্যদ্রব্যের প্রচারের জন্য নগদ অর্থ প্রদান করতে চান।

178. ক্রীড়া সংযুক্ত জিনিস উত্পাদন

খেলাধুলা বাংলাদেশের প্রজাতন্ত্রের সবচেয়ে বড় ব্যবসা। মানুষ খেলাধুলা বিশেষ করে ক্রিকেট সম্পর্কে পাগল। তাই ক্রীড়া বিষয়ের সাথে যুক্ত কারখানা শুরু করা লাভজনক ব্যাপার হতে পারে। যে জিনিসগুলি আপনি আর ব্যাটিং গ্লাভস, স্পোর্টস ইমপ্লিমেন্ট, ব্যাট, বল ইত্যাদি তৈরি করতে সক্ষম হবেন।

179. হ্যান্ডস্টিচড বিস্কুট তৈরি

একটি সেরা ব্যবসা প্রতিষ্ঠানের পরিকল্পনা হ্যান্ডসেলাই করা বিস্কুট তৈরি করা। আপনি অতিরিক্ত বেকহাউসের সাথে এই ব্যবসাটি মিশ্রিত করতে সক্ষম হবেন। এই ব্যবসা অতিরিক্ত অভ্যর্থনা শুরু হতে পারে. আপনি এই ব্যবসার জন্য উপযুক্ত পুরুষদের পছন্দ করতে পারেন। আপনি যদি বৃহত্তর পরিসরে আসছেন তাহলে আপনি এমনকি স্বয়ংক্রিয় বিস্কুট তৈরির প্ল্যান্ট স্থাপন করতে পারবেন।

180. ক্যান্ডি তৈরি

চকোলেট এবং ক্যান্ডি তৈরি করা হল চিরসবুজ ব্যবসা প্রতিষ্ঠানের পরিকল্পনা। এই ব্যবসার সময় সাফল্যের চাবিকাঠি হল সূত্র। সমর্থিত ফর্মুলা আপনি মিষ্টান্ন, ক্রিম, সুস্বাদু ফল এবং বার্মি, প্যাকেজিং আইটেম ইত্যাদি পছন্দ করতে পারেন। একবার আপনি ফর্মুলা তৈরি করে ফেললে আপনি বাল্ক উৎপাদন বেছে নিতে পারবেন।

181. মধু সৃষ্টি

আরেকটি ব্যবসা প্রতিষ্ঠান পরিকল্পনা মধু প্রক্রিয়া. মধু প্রক্রিয়া ব্যবসা 2 উপায়ে শুরু করা যেতে পারে যা হয় শিকারের ম্যানুয়াল সিস্টেম বা সহযোগী ডিগ্রি স্বয়ংক্রিয় সিস্টেমের মাধ্যমে। পদ্ধতিটি অবিশ্বাস্যভাবে সহজ এবং এটি বাড়ি থেকে শুরু করা যেতে পারে।

182. খেলনা উৎপাদন

শিশুদের খেলনা বাংলাদেশের প্রজাতন্ত্রের একটি বিশাল ব্যবসা। এটা চিরসবুজ ব্যবসা। এই ব্যবসা 1ম শুরু করার জন্য, আপনি একটি সিদ্ধান্তের দৃষ্টান্ত এবং খেলনাগুলির জন্য প্রয়োজনীয় উপাদান তৈরি করতে চান যা আপনি তৈরি করতে পারেন। একবার আপনি সম্পন্ন হলে আপনি যন্ত্রপাতি তৈরি করতে সক্ষম হবেন। একটি বিকল্প হিসাবে, আপনি বেশিরভাগ খেলনা উৎপাদনের জন্য বাজারে প্রবেশযোগ্য রেডিমেড যন্ত্রপাতি ক্রয় করতে সক্ষম হবেন। এই ব্যবসাটি নিম্ন স্তরে শুরু করা যেতে পারে এবং পরবর্তী পর্যায়ে প্রসারিত হতে পারে।

183. প্লাস্টিকের বোতল উত্পাদন

পোষা জার বা প্লাস্টিকের বোতল উৎপাদন লাভজনক ব্যবসা প্রতিষ্ঠান। এটি শিল্প প্যাকেজিংয়ের জন্য একটি গুরুত্বপূর্ণ আইটেম। সেসব জাতের বোতলের চাহিদা ও ব্যবহার বাড়ছে। প্লাস্টিকের বোতল উত্পাদন নিশ্চিত করার জন্য, আপনি ইনজেকশন ছাঁচনির্মাণ এবং উত্পাদনের প্রযোজ্য তথ্য চান। আপনি এই ব্যবসার জন্য দূষণ নিয়ন্ত্রণ প্যানেল থেকে GST বৈচিত্র্য, উত্পাদন লাইসেন্স এবং অপারেটিভ প্রয়োজন চান৷

184. রাসায়নিক সৃষ্টি

পরবর্তী ব্যবসা রাসায়নিক উত্পাদন। এই ব্যবসা একটি ছোট স্কেল বা একটি বিশাল স্কেল এ শুরু করা যেতে পারে. আপনি যদি এই ক্ষেত্রে নতুন হন তবে আপনাকে অবশ্যই বর্জ্য জিনিস থেকে কম্পোস্ট রাসায়নিক দিয়ে শুরু করতে হবে। একবার আপনি উত্পাদনের পদ্ধতিটি বুঝতে পারলে আপনি আরও বড় পরিসরে যেতে সক্ষম হবেন। এই ব্যবসার সময় বিনিয়োগের চাহিদা মাঝারি।

185. ফিল্টার এবং উদ্ভিদ

বর্তমান সময়ের প্রতিটি প্রধান চাহিদার মধ্যে পানি শোধন ও পরিশোধন অন্যতম। আপনি যদি জলের ঘাটতি দূর করতে আগ্রহী হন তবে আপনি নিজের ফিল্টার ব্যবস্থা স্থাপন করতে সক্ষম হবেন। এই ব্যবসা শুরু করার জন্য আপনার বিশাল এলাকা এবং সক্ষম পুরুষের প্রয়োজন। আপনি হয় ফিল্টারিং প্ল্যান্টের যন্ত্রপাতি আমদানি করতে বা স্থানীয় বাজার থেকে কিনতে সক্ষম হবেন। এই ব্যবসার বিনিয়োগ এবং নিয়ন্ত্রণমূলক চাহিদা বেশি।

 

186. আসবাবপত্র তৈরির টুকরা

আসবাবপত্র আমাদের জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ হয়ে উঠেছে। অফিস, বাড়ি, ফ্যাকাল্টি বা যেকোনো ব্যবসার জন্য আসবাবপত্রের টুকরো যেমন চেয়ার, টেবিল, আলমারি, বিছানা, ওয়ারড্রোব ইত্যাদি প্রয়োজন৷ আপনার যদি পর্যাপ্ত জায়গা থাকে এবং আপনি যদি বিশাল আকারের পণ্যসামগ্রী সরবরাহ করতে চান তবে আসবাবপত্র তৈরির পরিকল্পনাটি আপনার জন্য . এই ব্যবসা শুরু করার জন্য আপনাকে সক্ষম পুরুষদের প্রয়োজন।

187. প্রাণীর চামড়ার সাথে যুক্ত জিনিস উৎপাদন

বেল্ট, ব্যাগ, জুতা, জামাকাপড়ের মতো প্রাণীর চামড়ার পণ্যের চাহিদা ক্রমাগত রয়েছে। আপনার যদি সামর্থ্য, অভিজ্ঞতা এবং উপযুক্ত পুরুষ থাকে তবে আপনি ফেনার আইটেম ব্যবসা প্রতিষ্ঠান শুরু করতে সক্ষম হবেন। এই ব্যবসার জন্য বিনিয়োগ এবং নিয়ন্ত্রণমূলক চাহিদা বেশি।

188. বৈদ্যুতিক ফিটিং উৎপাদন

বিদ্যুৎ এবং বৈদ্যুতিক যন্ত্র না থাকলেও কিছুই কাজ করে না। সুতরাং, একটি বৈদ্যুতিক ফিটিং ব্যবসা শুরু করা সত্যিই একটি স্মার্ট ব্যবসা পরিকল্পনা হতে পারে। আপনি বিশাল বিনিয়োগের সাথে বৈদ্যুতিক ফিটিং ব্যবসা প্রতিষ্ঠান শুরু করতে সক্ষম হবেন। এই ব্যবসা শুরু করার জন্য, আপনাকে সরকার থেকে অনেক লাইসেন্স এবং নিবন্ধন পেতে হবে। কর্তৃত্ব এর মধ্যে রয়েছে জিএসটি বৈচিত্র্য, ট্রেড লাইসেন্স এবং বিআইএস শংসাপত্র।

189. সুই কর্মী

লাইনের পরবর্তী ব্যবসা হল এমব্রয়ডারি ব্যবসা। এই ব্যবসার সময়, আপনি এমব্রয়ডারির ​​নতুন ডিজাইনের একটি সক্ষম স্টাইল|স্টাইল করার জন্য} বিকাশ করতে চান। আপনি লো-এন্ড মেশিন বা পরিমার্জিত সরঞ্জাম দ্বারা সূচিকর্ম করতে সক্ষম হবেন। এটি চমৎকার গ্রস মার্জিনের সাথে লাভজনক ব্যবসা।

190. কার্পেট তৈরি

রাবার কার্পেটের মার্কেটপ্লেস তাই বেশি আকারের; আপনি যদি এই ধরণের ব্যবসার জন্য একটি উৎপাদন কারখানা খোলেন, তাহলে আপনার অল্প সময়ের ব্যবধানে পৌঁছাতে আপনি ইতিবাচক। আপনি এই ব্যবসা শুরু করার আগে সহযোগী ডিগ্রী প্রযোজ্য ক্ষমতা বলতে চান.

191. টুল উৎপাদন

আপনি যদি প্রযুক্তিগতভাবে ভাল হন তবে আপনি হ্যান্ড টুল তৈরি করতে সক্ষম হবেন। এর মধ্যে হাতুড়ি, কাটার, স্ক্রু, শেপিং টুল, কাঁচি ইত্যাদি তৈরি করা জড়িত।

192. সিরামিক টাইল মেকার

রিয়েলটি মার্কেটের বুম ক্রমাগত সিরামিক টাইলসের মত বিকল্প নির্মাণের সাথে যুক্ত উপাদানকে সাহায্য করে। এই ব্যবসার জন্য যথেষ্ট পরিমাণে বিনিয়োগ প্রয়োজন।

193. বাসন প্রস্তুতকারক

হাঁড়ি, কেটলি, ফ্রাই প্যান, কাটলারি এবং বিকল্প রুমের পাত্র আমাদের বাড়িতে প্রয়োজনীয়। একটি পাত্রের জন্য একটি বেশি আকারের বাজার আছে। সুতরাং, পাত্র শুরু একটি চমৎকার ব্যবসা পরিকল্পনা হতে পারে. আপনি ঘরের পাত্র তৈরির জন্য তৈরি যন্ত্রপাতি কিনতে সক্ষম হবেন।

 

194. এটিএম এলাকা ভাড়া

এটিএম এলাকা ভাড়া বা খুচরা এলাকার লেনদেন সবচেয়ে লাভজনক ব্যবসার সম্ভাবনা। একটি খুচরা এলাকায় প্রায়ই চাহিদা হয়. এটিএম নেটওয়ার্ক বৃদ্ধির জন্য ব্যাঙ্কিং সংস্থা ক্রমাগত এটিএম এলাকা খোঁজে। তাই এটিএম এলাকার চাহিদা অবিশ্বাস্যভাবে বেশি। আপনার যদি পর্যাপ্ত মূলধন থাকে তবে আপনি এটিএম এলাকা ভাড়া ব্যবসা শুরু করার ব্যবস্থা করতে পারবেন।

195. অডিও ইন্সট্রুমেন্টেশন ডিলিং

উচ্চ ফিনিশ অডিও সরঞ্জাম ক্রমাগত চাহিদা থাকে. গার্হস্থ্য, সামাজিক বা কোম্পানীর মত যে কোন কাজ পাবলিক ঠিকানা সিস্টেম এবং অডিও ডিভাইস প্রয়োজন. আপনি যদি স্বতন্ত্র এবং অডিও ডিভাইস পরিচালনার অভিজ্ঞতা পান তাহলে আপনি অডিও ইন্সট্রুমেন্টেশন ডিলিং ব্যবসা শুরু করতে সক্ষম হবেন।

196. বাস ভাড়া

অভ্যন্তরীণ ভ্রমণ যেখানেই বাড়ছে সেখানে বাস ভাড়া একটি লাভজনক ব্যবসা হতে পারে। এই ব্যবসা যথেষ্ট মূলধন বিনিয়োগ প্রয়োজন. ব্যক্তিরা পর্যটন এবং বিয়ের মতো সামাজিক অনুষ্ঠানের জন্য বাস ভাড়া নির্বাচন করে।

 

197. গাড়ি ভাড়া

গাড়ি লেনদেন প্রাচীন ব্যবসা। Uber এবং olla-এর বদৌলতে এই ব্যবসাটি বহুগুণ বৃদ্ধি পেয়েছে। প্রথাগত অটোমোবাইল লেনদেনের পাশাপাশি, বিলাসবহুল গাড়ির প্রচুর চাহিদা রয়েছে। আপনি যদি বিনিয়োগের জন্য মূলধন পেয়ে থাকেন তবে আপনি নিজের-চালিত ব্যবসা শুরু করতে সক্ষম হবেন।

198. নির্মাণ যন্ত্র ভাড়া

একটি উচ্চ পুঁজি নিবিড় ব্যবসা হল নির্মাণ উপকরণ লেনদেন। বাস্তবতা এবং অবকাঠামো উন্নয়নের জন্য নির্মাণ উপকরণের প্রয়োজনীয়তা শীর্ষে রয়েছে। নির্মাণ যন্ত্রপাতি ব্যয়বহুল তাই বেশিরভাগ ডেভেলপার এবং কোম্পানি এই ধরনের সরঞ্জাম ভাড়ায় নেওয়ার জন্য বেশি মূল্য দেয়।

199. পরিচ্ছদ লেনদেন ব্যবসা

ফ্যান্সি ড্রেস ডিলিং ব্যবসা হল কম মূল্যের বিনিয়োগের ব্যবসা। অনেক ঘটনা উদযাপনের জন্য এবং এমনকি অনেক সামাজিক অনুষ্ঠান জুড়ে অভিনব পোষাকের চাহিদা রয়েছে। আপনি নিজের পোশাকের ব্যবসা শুরু করতে এবং টন নগদ উপার্জন করতে সক্ষম হবেন।

 

200. ডেকোরেটর

শোভাকর বিপর্যস্ত শোভাকর উপকরণ, চেয়ার, মঞ্চ, এবং বিকল্প সামাজিক ইভেন্ট সংযুক্ত জিনিস প্রদান. বিশেষ করে বিয়ে, পার্টি, পার্টি, কনফারেন্স ইত্যাদি জুড়ে এই ধরনের জিনিসের ক্রমাগত চাহিদা থাকে। তাই নিজের ডেকোরেটর ব্যবসা শুরু করা লাভজনক ব্যাপার। আপনি এই ব্যবসা শুরু করার জন্য একটি পজিশন টন নগদ নিতে চান।

উপসংহার:

ক্রমবর্ধমান মোট দেশজ উৎপাদন (জিডিপি) এবং স্থিতিশীল অর্থনৈতিক প্রবৃদ্ধির সঙ্গে বাংলাদেশ ক্রমবর্ধমান মিশ্র অর্থনীতি।  বাংলাদেশ একটি দ্রুত বর্ধনশীল উদীয়মান অর্থনীতি এবং তথাকথিত নেক্সট ইলেভেনের সদস্য-প্রতিশ্রুতিশীল অর্থনৈতিক উন্নয়নের সাথে এগারোটি দেশ “সুতরাং, এটা বেশ স্পষ্ট যে আপনি আত্মবিশ্বাসের সাথে বাংলাদেশে আপনার ব্যবসায়িক আইডিয়া বাস্তবায়ন করতে পারেন।
পরিসংখ্যান হিসেবে ভারত সহ অন্যান্য এশিয়ার দেশগুলির চেয়ে এগিয়ে রাখে। এটি পাঁচ বছরে তার ‘স্বল্পোন্নত দেশের মর্যাদা হ্রাস করতে পারে। আরো পড়ুনঃ 

About shakib

Hello! I’m Shakib. Known as Mainul Hasen Shakib on social media. I always try to do something new using my acquired experience.

View all posts by shakib →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *