400 টি ছোট বড় ব্যবসা আইডিয়া

ব্যবসা আমরা স্বাধীনভাবে কি করতে পারি তার একটি তালিকা। সেই মতো আমরা ব্যবসাকে ফ্রিল্যান্সিং বলে আখ্যায়িত করেছি এবং যারা ব্যবসা করছে তাদের আমরা ফ্রিল্যান্সার বলে ডাকি। কারণ ব্যবসা হল একটি পেশার তালিকা যা আমরা স্বাধীনভাবে করতে পারি এবং আমরা সীমাহীন পরিমাণ অর্থ উপার্জন করতে পারি। আপনি ব্যবসার ধারণার অনেক তালিকা করতে পারেন। অনেক ব্যবসা আপনি কম বিনিয়োগে শুরু করতে পারেন এবং আপনি সীমাহীন অর্থ উপার্জন করতে পারেন। তাই এই সেই সময় যখন আপনি কম টাকায় এবং যেকোনো ছোট জায়গায় সহজেই যেকোনো ব্যবসা শুরু করতে পারেন।

Table of Contents

সবচেয়ে লাভজনক ছোট ব্যবসার তালিকা

আপনি আসলে আপনার নিজের বস হতে চান. সফলভাবে ব্যবসা করে এবং সফলভাবে আপনার পেশা গড়ে তুলুন। তারপর আপনার নিজের ব্যবসা শুরু করুন এবং সীমাহীন পরিমাণ অর্থ উপার্জন করুন। কিন্তু যেকোনো ব্যবসা শুরু করার আগে আপনাকে সঠিক ব্যবসা বেছে নিতে হবে। আপনার জন্য কোনটি উপযুক্ত ব্যবসা হবে। আপনার ব্যবসা সম্পর্কে সঠিক জ্ঞান না থাকলে আপনি কী সহজে শুরু করতে পারেন। তাহলে আপনি আপনার প্রত্যাশিত সাফল্য পাবেন না। তাই ব্যবসা শুরু করার আগে আপনাকে গবেষণা করতে হবে এবং আপনার প্রত্যাশিত ব্যবসায়িক আইডিয়া বেছে নিতে হবে। আপনি গুগলের অনেক ওয়েবসাইট থেকে অনেক ব্যবসার আইডিয়া পেতে পারেন। তবে বিশ্বাস করুন বা না করুন যে সমস্ত ওয়েবসাইট আপনাকে ব্যবসার ধারণার সঠিক তালিকা দেবে না। তাই এখানে আমি আপনাকে ব্যবসার ধারণার শীর্ষ তালিকা সম্পর্কে বলতে এসেছি। তাই আসুন এটি সম্পর্কে আলোচনা করা যাক।

১.সুপার শপ ব্যবসা

 

সুপার শপ ব্যবসা বিশ্বের সর্বকালের সেরা ব্যবসায়িক ধারণা। আপনি বিশ্বের যে কোন জায়গায় এই ব্যবসা শুরু করতে পারেন। কারণ এটি এমন এক ধরনের ব্যবসা যা সর্বত্র প্রয়োজনীয়। একটি সুপার শপে আপনি বেঁচে থাকার জন্য যা যা প্রয়োজন তা পাবেন। কম বিনিয়োগে আপনি সহজেই এই ব্যবসা শুরু করতে পারেন। আপনি যে কোনো জায়গায় এই ব্যবসা শুরু করতে পারেন আমি বলতে চাই যে কোনো জায়গায়। তাই এটি হল 2020 – 2030 সালের জন্য সেরা ব্যবসায়িক ধারণাগুলির তালিকা। আপনি সহজেই এই ব্যবসাটি শুরু করতে পারেন এবং আপনি এই ব্যবসা থেকে বিপুল পরিমাণ অর্থ উপার্জন করতে পারেন।

২.আমদানি/রপ্তানি ব্যবসা

এটি সর্বকালের সেরা ব্যবসায়িক ধারণাগুলির মধ্যে একটি। আপনি সহজেই এই রপ্তানি এবং আমদানি ব্যবসা শুরু করতে পারেন। কি একটি ভাল অজুহাত ভ্রমণ এবং প্রাপ্ত এটি কেনা! ইতিবাচক, খুব কম খরচে আপনি সারা বিশ্বে লক্ষ্য করবেন এমন কিছু চমৎকার নৈপুণ্যের এলাকা ইউনিট। যেতে চাওয়ার জন্য একটু ধৈর্যের স্পর্শ লাগতে পারে এবং বিশেষীকরণ সাহায্য করে। তবে এটি একটি ভয়ঙ্কর সম্ভাব্য ব্যবসা হতে পারে। আমার বন্ধুদের মধ্যে একজন স্কুলে থাকাকালীন একটি সমৃদ্ধ আমদানি/রপ্তানি ব্যবসায় প্রকৌশলী করেছে। তিনি সাফল্য পেয়েছেন এবং তিনি এখন এই আমদানি/রপ্তানি ব্যবসা থেকে বিপুল পরিমাণ অর্থ উপার্জন করছেন। আপনিও বিকাশ করতে পারেন এবং এই ব্যবসা করে আপনি একটি বড় শিল্প তৈরি করতে পারেন।

৩. জুয়েলারি ডিজাইনার ব্যবসা

জুয়েলারি ব্যবসার মধ্যে একটি হল অন্য সেরা উদ্ভাবনী ব্যবসার আইডিয়া। সুতরাং, আপনি কিছু সুন্দর গয়না শৈলী দিয়ে শুরু করেন তবে কেউ কি এটিকে ব্যবসায় পরিণত করে? আমার বন্ধুর বোনদের মধ্যে একজন তার গহনার শখকে একটি নিয়মিত চাকরিতে পরিণত করেছে তার পণ্য কয়েকটি দেশীয় গহনার দোকানে বাণিজ্য করে। অন্য একজন মহিলা যাকে আমি জানি তার ব্যবসাকে অনেক বড় উদ্যোগে প্রকৌশলী করেছে…সমস্তই একটি শক্তিশালী ঐক্যবদ্ধ থিমের চারপাশে প্রকৌশলী। এটি এখানে মূল বিষয়, আপনি যদি একটি নির্দিষ্ট সামগ্রিক সমগ্র তৈরি করেন, এবং আদর্শভাবে পুরোটা ব্যবধানে ঘনিষ্ঠভাবে মিলিত সংগ্রহগুলি থাকে তবে সাফল্য অনেক সহজে ফিরে আসতে পারে। আপনার আগ্রহ থাকলে আপনিও খুব সহজেই এই ব্যবসা শুরু করতে পারেন। গহনার ডিজাইন সম্পর্কে সঠিক জ্ঞান থাকলে। তারপর আপনি আপনার গয়না ব্যবসা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করতে পারেন. আপনি এই গয়না ব্যবসা থেকে বিপুল পরিমাণ অর্থ উপার্জন করতে পারেন।

৪.ব্যক্তিগত প্রশিক্ষক

ব্যক্তিগত প্রশিক্ষক হল সেরা ব্যবসায়িক ধারণাগুলির মধ্যে একটি। এই ব্যক্তিগত প্রশিক্ষক ব্যবসা কোনও বড় বিনিয়োগ ছাড়াই এবং কোনো কর্মী ছাড়াই এই ব্যবসা শুরু করতে পারে.. এই ব্যবসা শুরু করার জন্য আপনার কোনো কর্মচারীর প্রয়োজন নেই। আপনি চাইলে আপনার বাড়িতে বসেই এই ব্যক্তিগত প্রশিক্ষকের ব্যবসা শুরু করতে পারেন। অথবা আপনি যেকোনো ছোট জায়গায়ও এই ব্যবসা শুরু করতে পারেন। এটি এখন পর্যন্ত সবচেয়ে লাভজনক ব্যবসা। আপনি যেকোনো ব্যক্তিগত প্রশিক্ষণার্থী ব্যবসা শুরু করতে পারেন। যেমন জিম প্রশিক্ষণার্থী, সঙ্গীত প্রশিক্ষণার্থী, ফুটবল প্রশিক্ষণার্থী, ক্রিকেট প্রশিক্ষণার্থী এবং আরও অনেক ব্যক্তিগত প্রশিক্ষণার্থী ব্যবসা। আপনি এই ব্যবসা করে বিপুল পরিমাণ অর্থ উপার্জন করতে পারেন। তাই আপনি আজই এই ব্যবসা শুরু করতে পারেন।

৫.বই ডিলার সেবা ব্যবসা.

বুক ডিলার পরিষেবা ব্যবসা করা অন্য সেরা ব্যবসার ধারণা। এই ব্যবসায় আপনার কোন ক্ষতি নেই। আপনি যদি মানুষকে বই পরিবেশন করতে পারেন তাহলে আপনি টাকা উপার্জন করতে পারবেন। অথবা যখন আপনি মানুষের কাছে বই বিক্রি করতে পারবেন না তখন আপনি আপনার পণ্য ফেরত দিতে পারেন। বই প্রকাশক আপনার বই ফেরত নেবে এবং তারা আপনার টাকা ফেরত দেবে। আপনি অনলাইনের মাধ্যমেও এই ব্যবসা শুরু করতে পারেন। আপনি যদি এই ব্যবসাটি ভাল করতে পারেন তবে আপনি এই বই ডিলার পরিষেবা ব্যবসা থেকে বিপুল পরিমাণ অর্থ উপার্জন করতে পারেন। কারণ আপনি জানেন বই এমন এক ধরনের জিনিস যা মানুষকে চিরকালের জন্য কিনে দেবে। তাই আজ থেকেই এই ব্যবসা শুরু করতে পারেন।

কম বিনিয়োগের সাথে শীর্ষ ব্যবসার ধারণা

১.রেঁস্তোরা

একটি খাওয়ার ঘর একটি খাদ্য-ভিত্তিক সেরা লাভজনক ব্যবসায়িক পরিকল্পনা হতে পারে। এই ব্যবসার প্রয়োজন নিবিড় বিনিয়োগ এবং সূক্ষ্মভাবে আসছে। বর্তমান সময়ে, রাষ্ট্রীয় খাবারের পরিবর্তনের জন্য আপনার একজন সৎ রাঁধুনির প্রয়োজন। ইটিং হাউস ব্যবসায় সাফল্য পেতে সময়ের প্রয়োজন বেশি।

২.মোবাইল বিক্রয় এবং মেরামত

মোবাইল ফোন বিক্রয় এবং মেরামত একটি লাভজনক ব্যবসা পছন্দ হতে পারে. মোবাইল ব্যবসা দ্রুত বাড়ছে। প্রতিটি মানুষ আজকাল স্মার্টফোনের মত। স্মার্টফোনের ক্রমবর্ধমান ব্যবহার স্মার্টফোন ক্রয় এবং মেরামতের একটি সৎ ব্যবসার সুযোগ দেয়। এই ব্যবসা শুরু করার জন্য আপনার প্রতিভা এবং মূলধন চাই।

৩.স্বাস্থ্য ক্লাব

একটি হেলথ স্পা শুরু করা হল অগ্রগণ্য লাভজনক ব্যবসায়িক ধারণাগুলির মধ্যে একটি৷ স্বাস্থ্য হল সম্পদ এবং শারীরবৃত্তীয় অবস্থার যত্ন নেওয়ার জন্য নগদ অর্থ প্রদান করতে সক্ষম লোকেরা বর্গ পরিমাপ। প্রতিদিনের শারীরিক পরিশ্রমের জন্য তারা জিমনেসিয়াম বা হেলথ স্পা ভ্রমণ করতে পছন্দ করে। আপনার কাছে নগদ টাকা এবং উপযুক্ত জায়গা থাকলে আপনি স্বাস্থ্য স্পা শুরু করতে পারবেন। এই ব্যবসার সময় সাফল্য পাওয়ার সুযোগ অবিশ্বাস্যভাবে বেশি।

৪.প্যাকেজ পানীয় জল

বিশুদ্ধ পানীয়ের চাহিদা আজকাল। আজকাল ব্যক্তিরা প্যাকেজ পান করতে পারে না শুধুমাত্র বাইরে তবে যৌথভাবে অভ্যর্থনা. এটি স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধির কারণে হতে পারে। সুতরাং, একটি প্যাকেজ পানযোগ্য অফার ব্যবসা শুরু করা একটি সমৃদ্ধ ব্যবসা পরিকল্পনা হতে পারে। যাইহোক, আপনি জল ফিল্টারিং এবং প্যাকেজ ড্রিংকিং প্ল্যান্ট স্থাপনের জন্য একটি উল্লেখযোগ্য বিনিয়োগ তৈরি করতে চান। যাইহোক, আপনি BIS, দূষণ ব্যবস্থাপনা, জল পরীক্ষা রিপোর্ট ইত্যাদির মতো একাধিক সংস্থার অনুমোদনের জন্য অনুরোধ করতে চান। আরো পড়ুনঃ- ছোট বড় কয়েকটি ব্যবসা আইডিয়া!

৫.গহনা উৎপাদন ও বিক্রয়

গয়না উৎপাদন এবং বিক্রয় একটি লাভজনক ব্যবসার পছন্দ হতে পারে। এই ব্যবসার জন্য নিবিড় প্রতিভা, প্রশিক্ষণ এবং বিনিয়োগের প্রয়োজন। এই ব্যবসার সাথে সম্পর্কিত লাভের একটি মার্জিন অবিশ্বাস্যভাবে বেশি। আপনি বাড়িতে থেকে এই ব্যবসা শুরু করতে সক্ষম হবেন.

৬.ডেইরি ফার্ম

পরবর্তী সামান্য লাভজনক ব্যবসা হল দুধ, মিষ্টি এবং সংযুক্ত পণ্যসামগ্রী পরিবেশন করা খামার। পণ্যদ্রব্য বর্গক্ষেত্র পরিমাপ এই শৈলী ক্রমাগত চাহিদা. আপনি এই পণ্যদ্রব্য থেকে বুদ্ধিমান সুবিধা উপার্জন করতে সক্ষম হবেন। আপনি একটি খামার ব্যবসা নির্ধারণ করার জন্য সামান্য অনুসন্ধান এবং ক্ষুদ্র পুঁজি চান।

৭.ইন্ডাস্ট্রিয়াল এবং ইন্ডাস্ট্রিয়াল মেশিনারি ইন্সট্রুমেন্টেশন ভাড়া

বাণিজ্যিক এবং শিল্প যন্ত্রপাতি যন্ত্র ভাড়া একটি ব্যবসায়িক ধারণা হতে পারে যার জন্য প্রচুর মূলধন বিনিয়োগ প্রয়োজন। এই ব্যবসার সময়, আপনি ক্রেন, আর্থ মুভার ইত্যাদির মতো যন্ত্র পেতে চান এবং এটি ভাড়ায় প্রদান করেন। আপনি দীর্ঘ সময় ধরে একটি বিশাল মুনাফা অর্জন করতে সক্ষম হবেন।

৮.ট্রাভেল এজেন্সি

আপনি যদি ভ্রমণ করতে পছন্দ করেন এবং ভ্রমণে বিভিন্ন পরিবেশনা উপভোগ করেন, তাহলে আপনি এজেন্সি শুরু করার ব্যবস্থা করতে পারবেন। আপনি সামান্য অনুসন্ধান, ল্যাপটপ এবং অসংখ্য ভবন এবং ভ্রমণ সংস্থার সাথে কল করতে চান এটাই। এই ব্যবসা চালানোর জন্য আপনি পূর্ণাঙ্গ কর্মী চাইবেন।

৯.আইটি হার্ডওয়্যারের দোকান ব্যবসা

আইটি আয়রনমঞ্জারি স্টোর একটি লাভজনক ব্যবসায়িক পরিকল্পনা। এই ব্যবসার সময়, আপনি ল্যাপটপ, ডেস্কটপ, সার্ভার, হার্ড ডিস্ক, নেটওয়ার্ক ডিভাইস, মাউস, স্পিকার ইত্যাদির মত আইটি হার্ডওয়্যার জিনিস বিক্রি করতে চান। এই ব্যবসার সাফল্য নির্ভর করে জনসংখ্যা এবং চাহিদার উপর।

১০.খাদ্য পরিবেশন সেবা

আপনি যদি দুর্দান্ত ডিজাইনিং এবং লোকেদের প্রতিভা পরিচালনা করেন তবে আপনি আপনার নিজের ব্যবসা পরিষেবা ব্যবসা শুরু করবেন। প্রাথমিকভাবে, আপনি এটি ঝামেলার লক্ষ্য করবেন, তবে ধাপে ধাপে আপনি এটি মোকাবেলা করার জন্য প্রস্তুত হতে পারেন।

১১.চকোলেট তৈরি

আপনি যদি চকোলেট তৈরি করতে আগ্রহী হন তবে এই ধারণাটি আপনার জন্য। কম মূল্যে চকলেট তৈরির ব্যবসা শুরু হয়। এমনকি আপনি বাড়ি থেকেই এই ব্যবসা শুরু করবেন।

১২.বিস্কুট তৈরি

আরেকটি লাভজনক খাদ্য প্রাথমিকভাবে ভিত্তিক ব্যবসায়িক পরিকল্পনা হল বিস্কুট তৈরি করা। আপনি বাড়ি থেকে এই ব্যবসা শুরু করবেন অথবা সম্ভবত আপনি আপনার নিজস্ব বিস্কুট তৈরির মেশিন-চালিত প্ল্যান্ট সেটআপ করবেন।

১৩.খাদ্য বিতরণ পরিষেবা

প্রথম অনলাইন খাদ্য ব্যবসা হল খাদ্য সরবরাহের ব্যবসা। এই ব্যবসা শুরু করার জন্য, আপনি একটি নাম চান এবং আপনার জায়গায় একটি বিখ্যাত খাওয়ার ঘর সহ ট্রাফিক জ্যাম চান। আপনি খাদ্য বিতরণের জন্য একটি কমিশন চার্জ করতে চান।

১৪.রান্নার বিভাগ

মেয়েদের জন্য সবচেয়ে উপযুক্ত খাবার প্রাথমিকভাবে ভিত্তিক ব্যবসায়িক পরিকল্পনা হল প্রস্তুতির বিভাগ। এই ধারণা বাড়ি থেকে শুরু হয়. এই ব্যবসার জন্য বিনিয়োগের চাহিদা অত্যন্ত কম।

১৫.জুসের দোকান

পরবর্তী খাদ্য-ভিত্তিক ব্যবসায়িক পরিকল্পনা হল জুস অনুসন্ধান। আপনি আপনার হিমায়িত ডেজার্ট অনুসন্ধানের সাথে এই ব্যবসাটিকে একত্রিত করবেন বা সম্ভবত আপনি আলাদা জুস অনুসন্ধান শুরু করবেন।

১৬.মিষ্টির দোকান

আরেকটি লাভজনক খাদ্য প্রাথমিকভাবে ভিত্তিক ব্যবসা পরিকল্পনা একটি মিষ্টি অনুসন্ধান হতে পারে. প্রতিটি প্রতিযোগিতায় এবং অনুষ্ঠানে মিষ্টির চাহিদা থাকে। তাই একটি মিষ্টি অনুসন্ধান শুরু চমত্কার ব্যবসা হতে পারে. যাইহোক, আপনি এই ব্যবসা শুরু করার আগে বাজার পর্যালোচনা করতে চান।

১৭.মাংস বা সমুদ্র খাদ্য প্রক্রিয়া

মাংস এবং সমুদ্রের খাদ্য এলাকা ইউনিটের প্রক্রিয়াজাত পণ্যের ক্রমাগত চাহিদা রয়েছে। এই ব্যবসার সময়, খাদ্য রাসায়নিক দিয়ে প্রক্রিয়া করা হয়। এই ব্যবসায়িক পরিকল্পনার জন্য একটি বিশাল মূলধন বিনিয়োগ প্রয়োজন।

১৮.পপকর্ন বা ওয়েফার তৈরির ব্যবসা

পপকর্ন এবং ওয়েফার এলাকা ইউনিট সব বয়সের ক্লাস্টার মধ্যে ভাল পছন্দের স্ন্যাকস. আপনি কম মূল্যের সাথে আপনার পপকর্ন বা ওয়েফার তৈরির ব্যবসা শুরু করবেন। যাইহোক, আপনি বিক্রয়ের জন্য প্রচুর প্রচেষ্টা করতে চান।

১৯.কৃষি ব্যবসা

তালিকার মধ্যে শেষ খাদ্য প্রাথমিকভাবে ভিত্তিক ব্যবসায়িক পরিকল্পনা হল কৃষি ব্যবসা। আপনি যদি বাল্ক ডিল করেন তবে এটি একটি লাভজনক ব্যবসায়িক পরিকল্পনা হতে পারে।

আপনি কম বিনিয়োগের সাথে শুরু করতে পারেন এমন আরও সেরা ছোট ব্যবসার ধারণা পেতে পারেন। একবার আপনি আপনার ব্যবসা সফলভাবে করতে পারলে আপনি এই ব্যবসা থেকে বিপুল পরিমাণ অর্থ উপার্জন করতে পারেন। তাই এইসব ব্যবসা আজই শুরু করুন।

উচ্চ বিনিয়োগের সাথে সেরা ব্যবসার ধারণা

১.টেক্সটাইল ইউনিট

টেক্সটাইল ইউনিট হল ব্যবসায়িক ধারণা যা প্রচুর বিনিয়োগের দাবি রাখে। এই ব্যবসার সময়, আপনি ব্যক্তি বা ব্যবসার কাছে বিক্রি করার জন্য একটি কাঁচা কাপড় বা বিকল্প টেক্সটাইল পণ্য সরবরাহ করতে চান। এই ব্যবসার জন্য ঘর এবং যন্ত্রপাতি প্রয়োজন। বর্তমানের পাশাপাশি, আপনি এই ব্যবসা শুরু করার আগে বাজার বিচার করতে চান। আমাদের আরো একটি ওয়েবসাইট WIZBN.

২.চালের কল

রাইস মিল হল পরবর্তী বিশাল বিনিয়োগের ব্যবসা। ভারতে এবং বিদেশে চালের জন্য একটি বড় আকারের বাজার রয়েছে। ভাত ভারতে সংখ্যাগরিষ্ঠ জনগোষ্ঠীর প্রয়োজনীয় খাদ্য। আপনি এই ব্যবসা প্রতিষ্ঠার জন্য অনুমোদনের সিরিজ সহ্য করতে চান। অনুমোদন পেলে, আপনি রাইস মিলের জন্য যন্ত্রপাতি পেতে এবং ইনস্টল করতে চান।

৩.চোলাই এবং ওয়াইন তৈরি

বিয়ার এবং ভিনিকালচার একটি সমৃদ্ধ ব্যাপার। আপনি স্টোরেজ সুবিধা এবং বোতলজাত করার সুবিধার মতো বিকল্প জিনিসের প্রধান এবং সুন্দর ডিল চান। আপনি এই ব্যবসা শুরু করার আগে অনুমোদনের পরিসীমা প্রয়োজন চান.

৪.ফ্যাব্রিকেশন প্ল্যান্ট উত্পাদন

একটি ম্যানুফ্যাকচারিং ফ্যাব্রিকেশন প্ল্যান্ট হল সেই সুবিধা যা বেঁধে, মেশিনিং এবং অ্যালুমিনিয়াম প্রোফাইল শেষ পণ্যদ্রব্য তৈরি করে। এটা বিশাল বিনিয়োগ বিশাল লাভের ব্যবসা। আপনি এই ব্যবসার জন্য সক্ষম লোক এবং যন্ত্রপাতির স্তুপ চান।

৫.ক্রেন এবং উত্তোলন পরিষেবা

ক্রেন এবং উত্তোলন পরিষেবা একটি বিশাল বিনিয়োগ ব্যবসা। নির্মাণ এবং উৎপাদন ইউনিটের জন্য ক্রেন বা উত্তোলন যন্ত্রের প্রয়োজন। আপনি ক্লায়েন্টকে ক্রেন এবং উত্তোলন পরিষেবা সরবরাহ করবেন এবং নগদ উপার্জন করবেন।

৬.পরিবহন সেবা

এই ব্যবসায়, আপনি ক্লায়েন্টকে পরিবহন সুবিধা সরবরাহ করতে চান। আপনি ব্যবহারকারীকে শেষ করতে স্বয়ংচালিত বা বাস সুবিধা সরবরাহ করবেন। এটা সিদ্ধান্ত বা প্রি-বুক সুবিধা দ্বারা হবে. আপনি মোটরগাড়ি এবং বাস পাওয়ার জন্য নগদ স্তুপ অনুমান করতে চান।

৭.স্বয়ংচালিত পার্কিং পরিষেবা

গাড়ি পার্কিং পরিষেবা একটি সাম্প্রতিক চিন্তা হতে পারে, কারণ আপনি চিনতে পারেন যে ব্যবসার জায়গার মধ্যে পার্কিং অটোমোটিভ সাধারণত একটি প্রতিবন্ধকতা হয় যদি আপনার কাছে একটি বড় বাড়ি থাকে তাহলে আপনাকে নিরাপদ এবং নিরাপদ স্বয়ংচালিত পার্কিং স্থান প্রদান করে এই বাড়িটি ব্যবহার করতে হবে৷

৮.পেট্রোল পাম্প

পেট্রোল পাম্প বা পেট্রল স্টেশন একটি ব্যবসায়িক সম্ভাবনা হতে পারে যা বড় পুঁজি বিনিয়োগের দাবি রাখে। নগদ ব্যতীত, আপনি এই ব্যবসার জন্য বাড়ি, শ্রম এবং যন্ত্রপাতির চমৎকার চুক্তি করতে চান। নির্বাণ মূল্য অতিরিক্ত উচ্চ.

৯.ওয়েডিং হল বা পার্টি প্লট

একটি বড় বাড়িতে বিবাহ হল বা পার্টি প্লট পুনর্জন্ম হবে. বিশ্বের অলঙ্করণ এবং উন্নয়নের জন্য আপনাকে নগদ স্তুপ দিতে হবে। আপনি} এই ব্যবসা থেকে চমৎকার রাজস্ব উৎপন্ন করবেন।

১০.বিলাসবহুল স্বয়ংচালিত পরিষেবা

আপনি যদি দামী ব্যবসা শুরু করতে চান|শুরু করতে চান তাহলে বিলাসবহুল স্বয়ংচালিত ব্যবসা আপনার বিকল্প হবে। এই ব্যবসার সময় আপনি বিলাসবহুল গাড়ি পেতে এবং সেগুলি লিজ দিতে চান। বেশ কিছু ব্যক্তি এই ধরনের সেবা গ্রহণ করে এবং তারা এর জন্য নগদ অর্থ প্রদান করতে সক্ষম।

১১.আমদানিকৃত আসবাবের দোকান

বিদেশী ফার্নিচারের দোকানের একটি বিশাল বিনিয়োগ ব্যবসা। এই ব্যবসার সময়, আপনি আসবাবপত্রের বিদেশী অংশের বাণিজ্যিকতা নিয়ে উদ্বিগ্ন। আপনি} এই আসবাবপত্র চীন, সংযুক্ত আরব আমিরাত বা বিকল্প দেশ থেকে আমদানি করতে হবে। আপনি এই ব্যবসা শুরু করার জন্য উপযুক্ত জায়গা এবং বড় পুঁজি চান|শুরু করতে|

১২.ইলেকট্রনিক স্টোর

ইলেকট্রনিক স্টোর হল বিশাল বিনিয়োগ ব্যবসার ধারণাগুলির মধ্যে একটি। এই ব্যবসার সময়, আপনি টিভি, ফ্রিজ, ওয়াশার এবং বিকল্প ইলেকট্রনিক জিনিসের মতো ইলেকট্রনিক জিনিস বিক্রি করতে চান। আপনি এই ব্যবসা শুরু করার জন্য বিশাল বাড়ি এবং পুরুষদের স্তূপ চাইবেন।

১৩.শিল্প এবং ভাণ্ডার অনুসন্ধান

আপনি যদি প্রাচীন জিনিস পছন্দ করেন, শিল্প এবং ভাণ্ডার ব্যবসা আপনাকে সাহায্য করতে পারে। এই ব্যবসার সময়, আপনি আপনার অনুসন্ধানে শিল্প, প্রাচীন, পেইন্টিং এবং বিকল্প শোভাময় জিনিস থাকতে চান। এটি ঝুঁকিপূর্ণ ব্যবসার সম্ভাবনা।

১৪.ভিডিও কনফারেন্স এবং বোর্ড এলাকা পরিষেবা

অনেক ক্ষুদ্র ও মাঝারি এন্টারপ্রাইজের ভিডিও কনফারেন্স বা কাউন্সিল চেম্বার সুবিধা নেই। আপনি যদি বাড়ি, মূলধন, এবং অভিজ্ঞতা তৈরি করেন|ফর্ম করতে|তৈরি করতে} কাউন্সিল চেম্বার বা ভিডিও কনফারেন্স সুবিধা আপনি তা থেকে অর্থ উপার্জন করার সিদ্ধান্ত নেবেন।

১৫.নৈশক্লাব

নাইটস্পট বড় শহরগুলির জন্য একটি লাভজনক ব্যবসার সম্ভাবনা হতে পারে। যাইহোক, একটি নাইটস্পট শুরু করা কঠিন কারণ আপনি পুরুষ, লাইসেন্স এবং বিকল্প ব্যবস্থা চান।

১৬.পোল্ট্রি এবং ফিশারিজ

গুরুত্বপূর্ণ পোল্ট্রি এবং মৎস্য ব্যবসা আরেকটি বিশাল বিনিয়োগ ব্যবসা পরিকল্পনা. আপনি এই ব্যবসা শুরু করার আগে বাজারের অবস্থা পরীক্ষা করতে চান। আপনি মুরগি থাকার জন্য সেটআপ এবং র্যাক ধরনের ব্যবস্থা পছন্দ করবেন।

১৭.ভবন নির্মান

বিল্ডিং ম্যাটেরিয়াল বা কনস্ট্রাকশন অ্যাসোসিয়েট ডিগ্রী ভৌগোলিক অঞ্চলে ব্যবসা বাড়ছে। আপনি এই ব্যবসা শুরু করার জন্য প্রচুর নগদ অনুমান করতে চান। আপনি একসাথে এই ব্যবসা শুরু করার ক্ষমতা চাইবেন। এই ব্যবসার সময় একটি সৎ শ্রম পাওয়া একটি চ্যালেঞ্জ হতে পারে।

Read more:  ৫০ টি ছোট বড় বিজনেস আইডিয়া।

১৮.সোলার ফার্ম

সৌর প্রজন্মের পরবর্তী বুমিং ব্যবসা। এই ব্যবসা একটি মোটা বিনিয়োগ প্রয়োজন. এই ব্যবসার সময়, আপনি শোষণের উপকরণের পরামর্শ দিয়ে সৌর শক্তি সরবরাহ করতে চান এবং এটি বিদ্যুৎ উৎপাদন সংস্থা বা দোকানদারদের কাছে বিক্রি করতে চান।

১৯.ইউপিএস ব্যবসা

UPS ব্যবসায়, আপনি UPS কেনাকাটা করতে এবং বিক্রি করতে চান। তা ছাড়া, আপনি সাম্প্রতিক UPS-এর AMC নেবেন। আপনি তাদের পণ্যের বাণিজ্যিকীকরণের জন্য APC-এর মতো বুদ্ধিমান ইউপিএস কোম্পানির সাথে যানজট সৃষ্টি করবেন।

২০.গাড়ী পরিবর্তন সেবা

আজ ব্যক্তিরা সহযোগী ডিগ্রী বিদেশী স্বয়ংচালিত বহন করতে পারে না এবং তারা সাধারণত বিদ্যমান স্বয়ংচালিত স্থায়ীভাবে স্টাইল এবং চেহারা পরিবর্তনের জন্য বেছে নেয়। এটি একটি সৎ ব্যবসার জন্ম দেয় যা গাড়ি পরিবর্তন পরিষেবা হিসাবে উল্লেখ করা হয়।

২১.রাসায়নিক ইউনিট

একটি রাসায়নিক উত্পাদন কারখানা শুরু করা একটি বিশাল বিনিয়োগ পরিকল্পনা। কেমিক্যাল ইউনিট ব্যবসায়, আপনি শিল্প ও সামাজিক ইউনিট পদ্ধতির জন্য প্রয়োজনীয় রাসায়নিক, রঙ এবং রঞ্জক সরবরাহ করতে চান। এটি একটি কঠিন ব্যবসা যার জন্য প্রচুর অভিজ্ঞতা প্রয়োজন। এই ব্যবসার জন্য লাইসেন্সিং এবং ছাড়পত্রের চাহিদা অতিরিক্ত বেশি।

২২.গাড়ির স্কুল

কার স্কুল হল একটি লাভজনক ব্যবসায়িক পরিকল্পনার মধ্যে একটি। যাইহোক, স্বয়ংচালিত স্কুল ব্যবসা শুরু করতে আপনার প্রচুর নগদ প্রয়োজন। আপনি একাধিক গাড়ি পাওয়ার জন্য বিনিয়োগ করতে চান। কার্যকর কোচিংয়ের জন্য আপনি একসাথে প্রশিক্ষক চাইবেন।

২৩.সোনার অলঙ্কার অনুসন্ধান

গোল্ড অলঙ্কার অনুসন্ধান আরেকটি বিশাল বিনিয়োগ ব্যবসা পরিকল্পনা. এই ব্যবসার সময় আপনি সোনার অলঙ্কার জায় কেনাকাটায় নগদ অনুমান করতে চান। এটি ব্যতীত ব্যবসা শুরু করার জন্য আপনার কেবলমাত্র বাজারের জায়গার মধ্যে আদর্শভাবে উপযুক্ত জায়গা প্রয়োজন। এই ব্যবসার একটি হিট আপনার অভিজ্ঞতা এবং নেটওয়ার্কিং দক্ষতার উপর নির্ভর করে।

২৪.মেশিন ব্যবসা

প্রিন্টিং প্রেস আরেকটি ব্যবসায়িক পরিকল্পনা। এই ব্যবসার সময়, আপনি প্রিন্টিং মেশিনারি পেতে চান। নিশ্চিত করুন যে আপনি মেশিন নিশ্চিত করার জন্য যথেষ্ট ব্যবসা পেয়েছেন। প্রাথমিক পর্যায়ে ইজারা নিয়ে মেশিন চালু করা একটি বুদ্ধিমান পরিকল্পনা।

২৪. পিয়ার স্বভাব ব্যবসা এক জোড়া পিয়ার

পিয়ার একজোড়া পিয়ার স্বভাব ব্যবসা হল নগদ ব্যবসা। এই ব্যবসার সময় আপনি নগদ ধার দিতে এবং সুদের আর্থিক লাভ অর্জন করতে চান। প্রাপক নির্বাচন করার ক্ষেত্রে আপনাকে সতর্কতা অবলম্বন করতে হবে। স্বভাব নগদ আগে আইনি চুক্তি গঠন করতে ভুলবেন না.

২৫. ইন্টারনেট পরিষেবা সরবরাহকারী

ওয়েবের চাহিদা বাড়ছে তাই ওয়েব ব্যবসা শুরু করা স্মার্ট। ওয়েব পরিষেবা সরবরাহকারী ব্যবসা শুরু করার জন্য আপনাকে যথেষ্ট জ্ঞানী হতে হবে। এই ব্যবসায় ইন্সট্রুমেন্টালিটি পেতে এবং নেটওয়ার্ক প্রতিষ্ঠার জন্য উল্লেখযোগ্য বিনিয়োগের দাবি রাখে।

২৬.কম্পিউটার তৈরি

পিসি জ্ঞান কার্যত প্রতিটি ক্ষেত্রে প্রয়োজন. এটি পিসি বিভাগকে লাভজনক ব্যবসার সম্ভাবনা তৈরি করে। এই ব্যবসাটি কম্পিউটারের জন্য কেনাকাটা এবং বিকল্প স্টিকিং আউট এবং নেটওয়ার্কিং উপকরণের ক্ষেত্রে বিনিয়োগের দাবি করে।

২৭.ভবন ব্যবসা পরিকল্পনা

একটি ভবন শুরু করা একটি চমৎকার ব্যবসা পরিকল্পনা হতে পারে। এই ব্যবসায়িক পরিকল্পনা প্রচুর বিনিয়োগের দাবি করে। নগদ ব্যতীত একযোগে পুরুষদের সাথে যোগ্য এবং ঘনিষ্ঠ চাই।

২৮.অক্সিজেন কনফ্যাব বোতল

অক্সিজেন গ্যাস ব্যবসা পরবর্তী ব্যবসা পরিকল্পনা. উপাদান এবং বিকল্প গ্যাস বর্গ পরিমাপ চিকিৎসা এবং শিল্প ক্ষেত্রে ব্যাপকভাবে ব্যবহৃত. আপনি আপনার নিজস্ব উপাদান গ্যাস সিলিন্ডার ব্যবসা বা বিকল্প গ্যাস অফার ব্যবসা শুরু করার সিদ্ধান্ত নেবেন।

২৯.ব্যাটারির ব্যবসায়িক পরিকল্পনা

পরবর্তী ব্যবসা পরিকল্পনা ব্যাটারি অনুসন্ধান. প্রতিটি 2 চাকার এবং 4 চাকার ব্যাটারি প্রয়োজন। তাই ব্যাটারির ব্যবসায়িক ব্যবসা শুরু করা লাভজনক ব্যাপার। আপনি বিনিয়োগের স্তূপ গঠন করতে চান যাতে ব্যাটারি অনুসন্ধান শুরু করা যায়।

৩০.সিমেন্টের ব্যবসায়িক পরিকল্পনা

অবকাঠামোগত উন্নয়ন চলছে এবং সিমেন্ট এই উদ্যোগের প্রধান চাহিদা হতে পারে। তাই একটি সিমেন্ট ব্যবসা শুরু করা একটি লাভজনক ব্যাপার হবে। আপনি হয় সিমেন্ট কোম্পানির ফ্র্যাঞ্চাইজি নেবেন এবং ব্যবসায়িকতা শুরু করবেন অথবা আপনার নিজস্ব সিমেন্ট উৎপাদন কারখানা স্থাপন করবেন।

৩১.মশলা বা মসলা পাউডার

পরবর্তী সফল ব্যবসায়িক পরিকল্পনা হল মশলা বা মাসালা পাউডারের ব্যবসা শুরু করা। এই ব্যবসা শুরু করার জন্য আপনি নগদ অর্থ প্রদান করতে চান। আপনি হয় আপনার নিজস্ব মশলার সেট তৈরি করবেন বা বিকল্প উল্লেখ্য মসলা পাউডার ফার্মের ফ্র্যাঞ্চাইজি গ্রহণ করবেন।

৩২.ঋণদাতা

যদি আপনার কাছে প্রচুর নগদ থাকে, আপনি একজন সুদগ্রহীতা হয়ে উঠবেন এবং আপনার নিজস্ব স্বভাব ব্যবসা শুরু করবেন। আপনি স্বভাব নগদ আগে সতর্কতা ব্যবহার করতে চান অন্য, আপনি তা করবেন.

৩৩.নার্সিং কলেজ

নার্সিং স্কুলের এই ব্যবসার জন্য প্রচুর কর্মী এবং লাইসেন্সের প্রয়োজন। এছাড়াও আপনি প্রশিক্ষক চাইবেন যাতে আপনার কর্মীদের প্রশিক্ষন দেওয়া যায়।

৩৪.মডেলিং এজেন্সি

একটি মডেলিং এজেন্সি এমন একটি কোম্পানি হতে পারে যা ফ্যাশন মডেলের প্রতিনিধিত্ব করে, শৈলী বাণিজ্যের জন্য। একটি মডেলিং এজেন্সি কমিশনের মাধ্যমে আর্থিক লাভ অর্জন করে।

৩৫.প্যাথলজি সায়েন্স ল্যাব

প্যাথলজির জন্য প্রয়োজনীয় উপকরণের জন্য আপনাকে কেনাকাটায় নগদ অনুমান করতে হবে। তা ছাড়া, আপনি বিজ্ঞান ল্যাবের জন্য একজন টেকনিশিয়ান ভাড়া করতে চান। প্যাথলজি শুরু করার আগে আপনার অনুমতি এবং লাইসেন্সের প্রয়োজন হবে।

৩৬.নেটওয়ার্ক বিক্রয় ব্যবসা

নেটওয়ার্ক বিক্রয় বা মাল্টি লেভেল সেলিং (এমএলএম) বিক্রয়ের ক্ষমতা সম্পন্ন ব্যক্তিদের জন্য সহজতম ছোট ব্যবসা। আপনার ব্যবসা খোলার জন্য Cutco, Amway, Avon Cosmetics-এর মতো বড় বড় MLM কর্পোরেশনগুলির সাথে সহযোগিতা করুন৷

৩৭.বীমা সংস্থা কর্পোরেশন

জীবন, স্বাস্থ্য, যানবাহন এবং আবাসিক বীমা কেনা কঠিন। তাই, সম্ভাব্য ক্রেতারা এজেন্টদের জন্য অন্বেষণ করেন WHO একটি নীতির বিভিন্ন দিকগুলির জন্য মামলা করবে। বীমা কর্পোরেশনগুলি অতিরিক্তভাবে তাদের বিক্রয়কে শক্তিশালী করতে এবং বাজারের শেয়ার বাড়াতে এজেন্টদের উপর নির্ভর করে। অর্থ এবং বীমা সংক্রান্ত কিছু তথ্য সহ, এটি প্রায়শই একটি যুক্তিসঙ্গতভাবে লাভজনক ছোট ব্যবসা।

৩৮.স্থাবর সংস্থা

রিয়েলিটি লেনদেন মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে ভয়ঙ্করভাবে লাভজনক প্রমাণিত হবে। ব্যক্তিরা তাদের আর্থিক অবস্থানের সাথে মেলে বা চাকরির জন্য স্থানান্তরিত করার জন্য বাড়ি স্থানান্তর করে। আপনি একটি বেশি আকারের রিয়েলটি কোম্পানির সাথে টাই-আপ করতে এবং তাদের সাব-এজেন্ট হিসাবে কাজ করতে বা আপনার নিজের ব্যবসা চালু করতে সক্ষম হবেন।

৩৯.স্টেশনারি সরবরাহ ব্যবসা

স্টেশনারী প্রত্যেকেরই প্রয়োজন – ছাত্র থেকে কর্পোরেশন সামান্য এবং বিশাল। লেটারহেড, খাম, রসিদ এবং চালান বইয়ের মতো কার্যকলাপের চিঠিপত্রের জন্য অনুষদ এবং অফিস থেকে আনুগত্য করুন।

৪০.গ্রাফিক ডিজাইন ব্যবসা

ডিজাইন বিজ্ঞাপন, স্টেশনারি, লোগো, আমন্ত্রণ কার্ড এবং একটি পিসি নিয়োগকারী বিভিন্ন জিনিস। এটি প্রায়ই মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে সহযোগী ডিগ্রি চিরহরিৎ ব্যবসা। তবে, আপনি এই ছোট ব্যবসার জন্য একটি উচ্চ স্তরের সৃজনশীলতা কামনা করেন

৪১. সাইবার সিকিউরিটি সার্ভিসেস

সাইবার নিরাপত্তা আজকাল ছোট এবং বিশাল কর্পোরেশনগুলির সাথে উদ্বেগ বাড়ছে। যেখানে বড় সংস্থাগুলির কাছে বিস্তৃত সাইবার নিরাপত্তা বিভাগ রয়েছে যেগুলি হ্যাক, ফিশিং, স্পাইওয়্যার এবং মুক্তিপণ-ওয়্যার আক্রমণ প্রতিরোধ করার জন্য তথ্য সুপারহাইওয়ে এবং কোম্পানির পোর্টেবল কম্পিউটার সিস্টেমগুলি নিরীক্ষণ করে ছোট সংস্থাগুলি এই ধরনের পরিকাঠামো বহন করতে পারে না৷ এই কারণে অনেক বড় কোম্পানি সাইবার সিকিউরিটি কোম্পানি প্রতিষ্ঠা করে অনেকের কাছ থেকে সাইবার সিকিউরিটি সার্ভিস নেয়।

আপনাকে প্রথমে আপনার ব্যবসা প্রতিষ্ঠা করতে হবে। আপনি আপনার ব্যবসা নিখুঁতভাবে বিপণন করতে হবে .এবং স্পষ্টতই আপনি সঠিকভাবে এই সাইবার নিরাপত্তা সেবা প্রদান করতে হবে. আইটি পরামর্শদাতারা ঘরে বসে অনলাইনে ক্ষুদ্র ক্ষুদ্র ব্যবসা চালু করবে। আপনি এই সাইবার নিরাপত্তা সেবা ব্যবসা থেকে বিপুল পরিমাণ অর্থ উপার্জন করতে পারেন. এই ব্যবসাটা ভালো করতে পারলে।

কন্টেন্ট রাইটিং/ব্লগিং

এটি একটি সেরা অনলাইন বাস ব্যবসায়িক আইডিয়া। ফাস্ট মুভিং ট্রেড গুডস (এফএমসিজি) নির্মাতা, ব্যাঙ্ক, সংবাদপত্র এবং প্রচুর বিকল্প ক্ষুদ্র ব্যবসায়িক ধারণা। এই দিনগুলি পণ্য পর্যালোচনা জমা দেওয়ার জন্য সামগ্রী লেখকদের গ্রহণ করে। এই ফ্রিল্যান্স পর্যালোচনাগুলি কোম্পানির ওয়েবসাইটগুলিতে বৈশিষ্ট্যযুক্ত।

বিকল্প ব্যবসাগুলি পণ্য এবং পরিষেবাগুলি বাজারজাত করার জন্য ফ্রিল্যান্স ব্লগ চালায়। চমৎকার লেখার দক্ষতার সাথে, আপনি একটি বিষয়বস্তু লেখা এবং ব্লগিং ব্যবসা খুলতে সক্ষম হবেন। আপনি এই ব্লগিং করে বিপুল পরিমাণ অর্থ উপার্জন করতে পারেন। এটি সারা বিশ্বে আজকের সবচেয়ে জনপ্রিয় এবং সহজ উপায়গুলির মধ্যে একটি। অনলাইন থেকে বিপুল পরিমাণ অর্থ উপার্জন করা।

সফ্টওয়্যার সিস্টেম উন্নয়ন ব্যবসা

আমেরিকানরা 2016 সালে তাদের সফ্টওয়্যার বিকাশের জন্য US$ 360.3 বিলিয়ন খরচ করেছে। এই সংখ্যা 2021 সালের মধ্যে US$ 630.4 বিলিয়ন হতে প্রত্যাশিত। তাই এই সম্পর্কে চিন্তা করুন। এটা কত ভাল ব্যবসা ধারনা. আপনি যদি একটি ভাল সফ্টওয়্যার সিস্টেম ডেভেলপমেন্ট ব্যবসা প্রতিষ্ঠা করতে পারেন তাহলে আপনি কত টাকা আয় করতে পারবেন তা কল্পনাও করতে পারবেন না।

কিন্তু অর্থ উপার্জনের জন্য আপনাকে সঠিকভাবে আপনার ব্যবসার বিপণন করতে হবে এবং আপনি আপনার সফ্টওয়্যার সিস্টেম ডেভেলপমেন্ট পরিষেবা সঠিকভাবে প্রদান করেছেন। ফলস্বরূপ, ই-খুচরা বিক্রেতারা দ্রুত এবং সহজ মোবাইল অ্যাপগুলিকে গ্রাহকদের আকর্ষণ করতে বাধ্য করবে৷ বুট করার জন্য, অ্যাকাউন্টিং, ট্যাক্স গণনা এবং বিকল্প ফাংশনগুলির জন্য বিভিন্ন ধরণের সফ্টওয়্যার সিস্টেমের চাহিদা ইতিমধ্যেই বেশি। সফ্টওয়্যার সিস্টেম ডেভেলপমেন্টে অভিজ্ঞ আইটি পরামর্শদাতাদের জন্য, এটি প্রায়শই অনলাইনে চমৎকার ক্ষুদ্র ব্যবসায়িক ধারণাগুলির মধ্যে একটি।

ডেটা বিশ্লেষণ ব্যবসা

কার্যকরী ডেটা বিশ্লেষণ ব্যবসা আজ সারা বিশ্বে সবচেয়ে জনপ্রিয় ব্যবসা। প্রতিটি মানুষের কাছে বিপণন করাই আজকের প্রধান বিষয়। মার্কেটিং করতে আপনার ডেটার প্রয়োজন হয়। ডেটা ছাড়া আপনি তাদের কাছে পৌঁছাতে পারবেন না। তাই আপনি যদি একটি ডেটা বিশ্লেষণ ফার্ম ব্যবসা প্রতিষ্ঠা করতে পারেন। তারপরে আপনি আপনার ডেটা বিক্রি করতে পারেন এবং আপনি যেকোনো কোম্পানি বা প্রতিষ্ঠানের ডেটা বিশ্লেষণের কাজ বিশ্লেষণ করতে পারেন।

প্রায় প্রতিটি কোম্পানির বিশদ বিবরণ যেমন বিতরণের ধরণ, বিশ্ব স্বাস্থ্য সংস্থার ব্যক্তিদের জনসংখ্যার তথ্য তাদের ওয়েব সাইট অ্যাক্সেস করা, নেট ব্যবহারের প্রবণতা, লেনদেনের ধরণ এবং প্রচুর বিকল্প স্টাফ জানতে হবে। জ্ঞান বিশ্লেষণে অভিজ্ঞ পরামর্শদাতারা অনলাইনে ক্ষুদ্র ক্ষুদ্র ব্যবসার ফাঁক দিয়ে কর্পোরেশনকে পরিষেবা দিতে পারেন। আপনি এই ডেটা বিশ্লেষণ ব্যবসা থেকে বিপুল পরিমাণ অর্থ উপার্জন করতে পারেন।

অনলাইন সম্পাদনা ব্যবসা

অনলাইন সম্পাদনা ব্যবসা এই বর্তমান বিশ্বের অন্য সবচেয়ে লাভজনক ব্যবসা. কাঁচা ভিডিও সম্পাদনা করা, সাবটাইটেল দেওয়া, অডিও ট্র্যাক যোগ করা এমন কিছু কাজ যা আপনি কেবল বাড়িতে বা ছোট ছোট কর্মক্ষেত্র থেকে অনলাইনে সম্পাদন করবেন। বিজ্ঞাপন কর্পোরেশন, নির্মাতা, টিভি চ্যানেল ইত্যাদি সকলেই ব্যবসার জন্য অনুসন্ধান করে যেখান থেকে তারা পরিষেবাটি উৎস করবে। আপনার যদি প্রয়োজনীয় দক্ষতা, সফ্টওয়্যার সিস্টেম এবং হার্ডওয়্যার থাকে তবে লেখার ব্যবসার ওয়েব টুকরো চেষ্টা করুন। তারপর আপনি সহজেই আপনার ব্যবসা প্রতিষ্ঠা করেছেন। আপনি এই অনলাইন সম্পাদনা ব্যবসা থেকে বিপুল পরিমাণ অর্থ উপার্জন করতে পারেন।

সৃজনশীল ছোট ব্যবসার ধারণা

বিবাহের পোশাক

আপনি এই আগাছা পোষাক ব্যবসা করতে পারেন. যে বড় দিনের জন্য বিবাহের পোষাক এবং পোশাক তৈরি করা খুবই লাভজনক. এটি একটি চমৎকার গৃহ-ভিত্তিক ছোট ব্যবসার ধারণা যা আপনি US$10,000-এর নিচে বিনিয়োগের মাধ্যমে শুরু করতে সক্ষম হবেন। আপনি নতুন এবং স্বাতন্ত্র্যসূচক ডিজাইন তৈরি করতে বিশ্বব্যাপী বিবাহের পোশাকের সাম্প্রতিক প্রবণতাগুলির সাথে সমান থাকতে চান। আপনি সহজেই এই ব্যবসা থেকে বিপুল পরিমাণ অর্থ উপার্জন করতে পারেন। তাই আজই শুরু করুন এই ব্যবসা।

থ্রিফ্ট কাপড়ের দোকান

থ্রিফট কাপড়ের ব্যবসা হল আরেকটি লাভজনক ব্যবসার ধারণা। অনেকে অনেক কারণে নতুন বা কদাচিৎ ব্যবহৃত কাপড় বিক্রি করেন। হয় স্কেল ভুল বা তারা শুধু শৈলী এবং কমনীয়তা মত করছেন না. আপনি এই ধরনের পোশাকের কেনাকাটা করে এবং সামান্য লাভের জন্য সেগুলিকে বাণিজ্যিকীকরণ করে একটি থ্রিফট স্টোর খুলতে সক্ষম হবেন। একবার আপনি আপনার ব্যবসা প্রতিষ্ঠা করতে পারেন. তাহলে আপনি বিশ্বাস করতে পারবেন না যে এই ব্যবসা থেকে আপনি কত টাকা আয় করতে পারবেন।

গার্মেন্ট মেরামত

গার্মেন্টস মেরামত সারা বিশ্ব জুড়ে অন্য সবচেয়ে লাভজনক ব্যবসায়িক ধারণা। আপনি যদি এই ব্যবসাটি ভাল করতে পারেন তবে আপনি এই ব্যবসা থেকে প্রচুর অর্থ উপার্জন করতে পারেন। আপনার প্রিয় শার্ট, পোশাক বা পোশাকের সামান্য ছিঁড়ে যাওয়া বা ছিঁড়ে যাওয়া বেশ সহজভাবে ঘটবে। পরিবর্তে আপনার পোশাক থেকে একটি সমৃদ্ধ জামাকাপড় বন্ধ নিষ্পত্তি করার জন্য, এটা বোধগম্য হয় এটা ধান্দাবাজি বা একটি পদ্ধতিতে মেরামত করার জন্য, আঘাত লুকানো হয়. আপনি এমন একটি দোকান খুলতে সক্ষম হবেন যা এই ধরনের ভাঙা কাপড় মেরামত করে। তাই আগে গবেষণা করে এই ব্যবসা সম্পর্কে জ্ঞান সংগ্রহ করুন তারপর এই ব্যবসা শুরু করুন। একবার আপনি এই ব্যবসাটি সঠিকভাবে শুরু করতে পারেন এবং আপনি যদি এই ব্যবসাটি ভাল করতে পারেন তবে আপনি এই ব্যবসা থেকে কত টাকা আয় করতে পারবেন তা আপনি কল্পনাও করতে পারবেন না।

টেলারিং

টেইলারিং ব্যবসা বিশ্বের অন্যতম প্রাচীন এবং জনপ্রিয় ব্যবসা। বহু বছর আগে মানুষ এই ব্যবসা শুরু করে। এটি এমন এক ধরণের ব্যবসা যা দিন দিন বৃদ্ধি পাবে। একজন দর্জি বিপুল পরিমাণ অর্থ উপার্জন করতে পারেন। উল্লেখ করা বাহুল্য, এটি প্রায়শই একটি বছরব্যাপী ব্যবসা। লোকেরা প্রায় সবকিছুর জন্য দর্জি চায়- পোশাক সেলাই থেকে কাস্টম-বিল্ট পর্দা বা লিনেন তৈরি করা।

এটি প্রায়শই একটি গৃহ-ভিত্তিক ছোট ব্যবসার ধারণা যা আপনি আপনার দেশের যেকোনো জায়গায় খুলতে সক্ষম হবেন। আপনি যা চান তা হতে পারে একটি প্রধান মানের গৃহস্থালী যন্ত্রপাতি এবং বিকল্প ছোট সরঞ্জাম। তাই আপনি যদি এই ব্যবসাটি ভালো করতে পারেন তাহলে আপনি এই ব্যবসা থেকে বিপুল পরিমাণ অর্থ উপার্জন করতে পারবেন

ফ্যাশন ডিজাইন ব্যবসা

অনন্য ফ্যাশন ডিজাইন ব্যবসা বিশ্বের সবচেয়ে কঠিন এবং সবচেয়ে লাভজনক ব্যবসা। সারা বিশ্বে এই ব্যবসার ব্যাপক চাহিদা রয়েছে। কারণ মানুষ প্রতিদিন নতুন ডিজাইনের কাপড় দেখতে চায়। আপনি যদি ফ্যাশন ডিজাইন সম্পর্কে ভাল জানেন। তাহলে আপনি সহজেই এই ব্যবসাটি করতে পারবেন এবং আপনি প্রচুর অর্থ উপার্জন করতে পারবেন। আপনি শুধু আপনার স্থানীয় এলাকায় এই ব্যবসা শুরু করতে পারেন.

আপনি অনলাইনের মাধ্যমে আপনার ফ্যাশন ডিজাইন ব্যবসা বিপণন করতে পারেন। একবার আপনি সঠিকভাবে পণ্য ডিজাইন করতে পারলে আপনি অনেক বড় পোশাক এবং কারখানা থেকে প্রচুর পরিমাণে অর্ডার পাবেন। এসআই বিখ্যাত দর্জি কোকো পাম চ্যানেল স্মিটেন এটি মাত্র 1 সৃষ্টি দিয়ে তৈরি। ফ্যাশন সম্পর্কে যারা অনুসন্ধানী তারা কেবল একটি ডিজাইনার স্টুডিও খুলবে। আপনি গ্রহের বিকল্প প্রধান বাজার হিসাবে একইভাবে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ইউরোপের ফ্যাশন প্রবণতাগুলির সাথে সমানে থাকতে চান৷ ক্ষমতা এখানে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই আপনি আজকের এই ব্যবসাটি শুরু করতে পারেন এবং আপনি এই ব্যবসা থেকে বিপুল পরিমাণ অর্থ উপার্জন করতে পারেন।

ব্লগিং

এটি একটি চমত্কার হোম প্রাথমিকভাবে ব্যবসার সুযোগের মধ্যে একটি কারণ এতে খুবই কম বিনিয়োগ লাগে এবং আপনি আপনার সুবিধা অনুযায়ী যেকোনো সময় কাজ করতে সক্ষম হবেন। ব্লগিং এর অর্থ হল আপনার নিজের ওয়েব লগ তৈরি করা এবং এমন একটি জিনিস লিখুন যা অন্যদের সমস্যার সমাধান করবে। আপনি যদি খেলাধুলার বিষয়ে আগ্রহ পেয়ে থাকেন, তাহলে একটি ওয়েব লগ সমর্থিত খেলাধুলা শুরু করুন। আপনি যদি স্বাস্থ্য সম্পর্কিত বিষয়গুলির বিষয়ে বুদ্ধিমান তথ্য পেয়ে থাকেন তবে এটিতে একটি ওয়েব লগ শুরু করুন৷

এর পরে, আপনি আপনার ওয়েব লগে অতিথি হতে চান। আপনার ওয়েব লগে ট্র্যাফিক প্ররোচিত করার জন্য আপনাকে বিকল্প উপায়গুলি বলা উচিত। সেখানে এলাকা ইউনিট বেশ কয়েকটি ব্লগ যেখানেই আপনি SEO, SMM এবং আপনার ওয়েব লগ পুশ করার বিভিন্ন উপায় অধ্যয়ন করতে সক্ষম হবেন৷ ব্লগিং এত কঠিন নয়৷ এটি শুধুমাত্র 1ম 3-6 মাসের জন্য কঠিন। আপনার ওয়েব লগ প্রতিষ্ঠিত হয়ে গেলে জিনিসগুলি শান্ত হয়ে যায়।

আপনি যা করার চেষ্টা করতে চান তা হল আপনার ওয়েব লগ শুরু করার জন্য একটি ওয়েবসাইট এবং ওয়ার্ডপ্রেস হোস্টিং এর জন্য কেনাকাটা। আপনি এই গৃহভিত্তিক ব্যবসা থেকে প্রচুর অর্থ উপার্জন করতে পারেন। কিন্তু আপনার অবশ্যই এই হোম ভিত্তিক ব্যবসা ব্লগিং সম্পর্কে সঠিক জ্ঞান থাকতে হবে। আপনার ওয়েব লগ শুরু করতে আপনি এই সহজবোধ্য এবং বিস্তৃত নির্দেশিকাটি উল্লেখ করতে পারেন। এই গাইডের সাথে আপনার ওয়েব লগ সেটআপ করতে খুব কমই আধা ঘন্টা লাগে।

‘n’ রিসেলিং-এর জন্য গ্যারেজ বা গ্রাউন্ডে কেনাকাটা

এটি অন্য একটি হোম ভিত্তিক সেরা ব্যবসা ধারনা. আপনি এই রিসেলিং ব্যবসা থেকে বিপুল পরিমাণ অর্থ উপার্জন করতে পারেন। এখানে আপনি যা করছেন তা হল গ্যারেজ বা গ্রাউন্ডস সেল থেকে কম দামে বই, আসবাবপত্র, প্রাচীন জিনিসপত্র, পেইন্টিং, কারুশিল্প ইত্যাদির মতো জিনিসগুলি পান এবং অ্যামাজন বা ইবেতে আরও ভাল হারে বিক্রি করুন৷ আমার বন্ধুর দক্ষতার মধ্যে একজনের মতে, কয়েক মাস আগে তিনি একটি বিক্রয় ইভেন্ট থেকে একটি মার্বেলযুক্ত সিরামিক জার কিনেছিলেন মাত্র $10 এবং Amazon.com-এ $50-এ বিক্রি করেছিলেন। তিনি মাত্র 1টি বিক্রয়ের মাধ্যমে $40 লাভ করেছেন।

একইভাবে আপনি যদি অনেক কিছু পেতে এবং বিক্রি করতে সক্ষম হন তবে আপনি ঘরে বসে অভিনয় করে প্রতি মাসে $3000 এর বেশি উপার্জন করতে সক্ষম হবেন। শুধুমাত্র সূচনা মূল্য আপনি বহন করতে পারেন একটি তালিকা ঠিক করা হয়. উপার্জনের সম্ভাবনা হতে পারে বছরে $35,000 – $100,000 যা আপনি কোন অনুপাতের প্রচেষ্টার মধ্যে রাখতে ইচ্ছুক তার উপর নির্ভর করে৷ তাই এটি বিশ্বের সবচেয়ে লাভজনক সৃজনশীল ছোট ব্যবসার ধারণা৷

ভার্চুয়াল সহকারী

ভার্চুয়াল সহকারী হল বাড়ি থেকে অর্থ উপার্জনের সবচেয়ে রেটযুক্ত এবং সহজ উপায়। ভার্চুয়াল সহকারী হিসাবে কাজ করে আপনি প্রচুর অর্থ উপার্জন করতে পারেন। সেখানে এরিয়া ইউনিট আপ ওয়ার্ক, গুরু, ফ্রিল্যান্সার এবং পিপল পার আওয়ার মিলিয়ে একশত ভার্চুয়াল সহকারী তালিকাভুক্ত। ভার্চুয়াল সহকারী হবেন সহযোগী কর্মী, ফ্রিল্যান্সার বা সহযোগী ফ্রিল্যান্স ঠিকাদার WHO বিভিন্ন ব্যবসা এবং লোকেদের অনলাইনে সহায়তা করে। তাদের কাজ প্রোগ্রামিং, সংগঠিত এবং বাছাই, ডেটা এন্ট্রি, ডিজাইনিং, কপিরাইটিং ইত্যাদির মতো পরিষেবাগুলিকে আলিঙ্গন করতে পারে।

আপনি স্কাইপ, গুগল ভয়েস ইত্যাদির মতো ভিওআইপি পরিষেবার মাধ্যমে ক্রেতাদের সাথে যোগাযোগ করেন। তবে অনলাইনে ভার্চুয়াল সহকারী হিসাবে আবেদন করার আগে, আপনি বাস্তব বা অ-ভার্চুয়াল বিশ্ব 1ম এর মধ্যে কিছু দক্ষতা অর্জন করতে চান। একজন ভার্চুয়াল সহকারীর মধ্যম আর্থিক লাভ প্রতি বছর $25,000 থেকে $45,000 পরিবর্তিত হবে। আপনি সহজভাবে আপনার বাড়ি থেকে শুরু করতে সক্ষম হবেন। আপনি যদি ভার্চুয়াল সহকারী হোম ভিত্তিক কাজ করেন তবে আপনি প্রচুর অর্থ উপার্জন করতে পারেন।

অনলাইনে ইংরেজি শেখানো

অনলাইনে ইংরেজি শেখানো হবে অগ্রগণ্য লাভজনক হোম প্রাথমিকভাবে ভিত্তিক ব্যবসার মধ্যে একটি। আপনি নিজে থেকেই শুরু করতে পারেন একটি ইন্টারনেট সাইট তৈরি করে এবং নতুন ছাত্রদের যোগ করার জন্য। Facebook, What’s up এবং আপনার নিজস্ব নেটওয়ার্কের মতো সামাজিক মিডিয়া প্ল্যাটফর্মে বিনিয়োগের মাধ্যমে কলেজের বাচ্চাদের জন্য আপনাকে খুঁজে বের করতে হবে।

আপনি যেখানেই পঁয়তাল্লিশ মিনিটের জন্য দশ থেকে বিশজন শিক্ষার্থীর একটি ব্যাচকে পড়াবেন সেখানে আপনি অনলাইন সেশন পরিচালনা করতে পারেন। তবে, আপনি প্রতিটি সেশনের জন্য প্রায় $40 – $50 অর্থ প্রদান করবেন। আপনি যদি ক্লান্তিকর চিন্তা করতে ইচ্ছুক হন এবং পণ্ডিতদের কাছ থেকে সঠিক পেতে প্রস্তুত হন তবে আপনি কেবল বছরে $60,000 বিনিয়োগ করতে সক্ষম হবেন বা না।

যদিও আপনি একসাথে বিভিন্ন বিষয় শেখাতে সক্ষম হবেন তবে ইংরেজি কোর্সের এলাকা ইউনিটের চমৎকার চাহিদার ফলে ক্রেতাদের কোন অভাব নেই WHO এরিয়া ইউনিট অর্থ প্রদান করতে ইচ্ছুক। আপনি এই ইংরেজি শেখানোর অনলাইন পরিষেবা থেকে বিপুল পরিমাণ অর্থও উপার্জন করতে পারেন।

ফ্রিল্যান্স রাইটিং

ক্রুশিয়াল ফ্রিল্যান্স লেখা একটি সর্বাগ্রে সাধারণ এবং বর্তমান হোম প্রাথমিকভাবে ব্যবসায়িক ধারণাগুলির মধ্যে একটি। যে কেউ লেখার প্রতি অনুরাগ আছে একজন চুক্তি লেখক হবেন৷ ফ্রিল্যান্স রাইটিং সম্পর্কিত একটি বড় কারণ হল আপনি প্রত্যেকেই একটি আলাদা বিভাগ উপলব্ধি করতে সক্ষম হবেন৷ চুক্তি লেখক হওয়ার জন্য আপনাকে লেখক হতে হবে না। তাকে নিয়োগ করার জন্য আমার কাছে একজন অসাধারণ SEO লেখক আছে। আপনি একটি ইন্টারনেট সাইট বা একটি ওয়েবলগের জন্য সামগ্রী লিখতে পারেন এবং আপনার লেখা প্রতিটি শব্দের জন্য একটি ভাল আর্থিক লাভ অর্জন করতে পারেন। মাঝামাঝি সময়ে, একজন চুক্তি লেখক বাড়ি থেকে অভিনয় করে বছরে $45,000 – $60,000 উপার্জন করবেন।

তাছাড়া সুযোগের কোন অভাব নেই আপনি Upwork, Guru, Freelancer ইত্যাদিতে হাজার হাজার লেখার কাজ উপলব্ধি করতে সক্ষম হবেন। আপনি এই ফ্রিল্যান্স রাইটিং পরিষেবা থেকে বিপুল পরিমাণ অর্থ উপার্জন করতে পারেন।

ব্যবসা ইবুক

আপনি যদি খুব সহজভাবে একজন চুক্তি লেখক হতে চান তবে আপনি আপনার নিজের ইবুকগুলি প্রকাশ করতে এবং অ্যামাজনের মাধ্যমে অনলাইনে বিক্রি করতে সক্ষম হবেন। যাইহোক, এটি সহজবোধ্য নয় কারণ এটি শোনাতে পারে। লোকেরা আপনার ইবুকগুলি পেতে উপস্থিত হয় না যদি এটি মূল্য পড়া না হয়। আপনি আশা করতে পারেন না যে লোকেরা সহযোগী ইবুকের জন্য অর্থ প্রদান করবে যা তাদের সমস্যার সমাধান করে না।

Read more:  Best Business Ideas 2021

কিন্তু আপনি যদি আপনার ইবুকে একটি নতুন জিনিস সরবরাহ করতে প্রস্তুত হন তবে এটি একটি হট কেক বিক্রি করবে। উপার্জনের সম্ভাবনা সীমাহীন।

আপনি যদি আপনার ইবুকের মূল্য $5 করে থাকেন এবং এক বছরের মধ্যে একশো কপি বিক্রি করতে প্রস্তুত হন তাহলে আপনি কেবল বিপুল পরিমাণ অর্থ তৈরি করেছেন।

মাইক্রো জবস ব্যবসা

বেশিরভাগ মাইক্রো জবস এরিয়া ইউনিটগুলি সম্ভবত আঠারো বছর থেকে 26 বছর বয়সের মধ্যে তরুণ প্রজন্মের জন্য ভালভাবে মিলেছে। ছোট চাকরি এলাকা ইউনিট অসংখ্য ছোট অনলাইন কাজ যেমন সার্ভে নেওয়া, PTC (ক্লিক করার জন্য অর্থ প্রদান করা), ভিডিও দেখা, ইমেল পড়া ইত্যাদি।

এখানে আপনি প্রতিটি কাজের জন্য এক বা 2 সেন্ট প্রদান করেন। এই ধরনের ছোট কাজ করে আপনি মাসে $150 – $250 উপার্জন করতে পারবেন।

আপনি যদি প্রতিদিন কিছু না করে নেট-এ থাকেন তাহলে আপনি প্যাসিভ আর্থিক লাভের জন্য ছোট চাকরির কথা ভাবতে পারবেন।

বাড়ির ব্যবসার সুযোগ থেকে এটি একটি উল্লেখযোগ্য কাজ হিসাবে গ্রহণ করবেন না।

ওয়েব সাইট ফ্লিপিং এবং বিক্রয় ব্যবসা

ওয়েবসাইট ফ্লিপিং ডিজিটাল প্রচার এবং এসইও সম্পর্কিত তথ্য সহ প্রযুক্তিগত স্কুলের জ্ঞানী পেশাদারদের জন্য।

ওয়েব সাইট ফ্লিপিং-এ আপনি কম ব্যয়বহুল মূল্যের জন্য একটি অত্যন্ত নির্দিষ্ট কুলুঙ্গিতে একটি ইন্টারনেট সাইট ক্রয় করেন, এতে মূল্য যোগ করুন যেমন বিষয়বস্তু, শৈলী পরিবর্তন, কিছু ট্র্যাফিক পান এবং অবশেষে এটি একটি সঠিক মূল্যে বিক্রি করুন।

আপনি যা পাবেন তার থেকে আপনি দশ থেকে বিশ বার ওয়েব সাইট বিক্রি করেন। প্রাথমিক বিনিয়োগের পরিমাণ $5000 এর বেশি হতে পারে।

Flippa ওয়েবসাইট ফ্লিপ করার জন্য সবচেয়ে সহজ প্ল্যাটফর্মের মধ্যে একটি। আপনি এই ব্যবসাটি বুঝতে এই টিউটোরিয়ালটি স্ক্যান করতে সক্ষম হবেন।

ডোমেইন নাম ব্যবসা বিক্রি

যদি ওয়েব সাইট ফ্লিপিং আপনার জন্য খুব ক্লান্তিকর হয় তবে আপনি ডোমেন নাম পেতে এবং বিক্রি করতে সক্ষম হবেন। এটা ভয়ানক সহজ!

জমির ব্যবসায়, আপনি কম দামে একটি সম্পত্তি ক্রয় করেন, আপনি এটিকে মূল্যবান হিসাবে ধরে রাখেন এবং পরে সঠিক সময়ে এটি অনেক বেশি মূল্যে বিক্রি করেন।

একই ফ্যাক্টর আপনি ডোমেন নাম সঙ্গে করছেন. আপনি ডোমেইন নাম ক্রয় যে এলাকা ইউনিট শিল্প আন্দোলন এবং আগামী বছরগুলিতে ভাল চাহিদা হতে পারে.

আপনি এই ধরনের ব্যবসার কথা ভাবেন, বইয়ের ডোমেন নামগুলি সেই ব্যবসাকে প্রতিফলিত করে এবং সেগুলি কম ব্যয়বহুল মূল্যের জন্য প্রচুর পরিমাণে পান।

পরবর্তীতে একবার একটি কর্পোরেশন বা ব্যবসা তার ব্যবসার জন্য সেই স্বতন্ত্র নামটি কামনা করলে আপনি সেগুলিকে বিশ থেকে ত্রিশ গুণ বেশি মূল্যে বিক্রি করতে সক্ষম হবেন।

আপনাকে শুধুমাত্র একটি ধারণা দেওয়ার জন্য PrivateJet.com $30 মিলিয়নে বিক্রি হয়েছে, VactionRentals.com $35 মিলিয়নে, CarInsurance.com $50 মিলিয়নে বিক্রি হয়েছে। আপনি এখানে সবচেয়ে ব্যয়বহুল ডোমেন নামের তালিকা দেখতে সক্ষম হবেন।

শুরু করতে আপনার প্রয়োজন $5000 – $10,000। ডোমেন ফ্লিপিংয়ের সম্পূর্ণ পরিকল্পনার জন্য এই পোস্টটি স্ক্যান করুন।

কেরিয়ার কাউন্সেলর

কাউন্সেলিং বিশ্বব্যাপী একটি সমৃদ্ধ ব্যবসা হতে পারে। এটি আপনাকে ঘরে বসে বছরে $60,000 ওভাররান উপার্জন করার সুযোগ দেয়।

কেরিয়ার কাউন্সেলর এরিয়া ইউনিট সারা দেশে ভালো চাহিদা রয়েছে কারণ ছাত্র এবং পেশাদাররা ক্যারিয়ার স্টিয়ারেজ অনুসন্ধান করে।

যখন একটি মন্দা সংস্থাগুলির এলাকা ইউনিট কোণগুলি কাটাতে এবং তাদের বেশ কয়েকজন কর্মীকে ছাঁটাই করতে বাধ্য করে। এই ধরনের কর্মীরা ডব্লিউএইচও এরিয়া ইউনিটের আকার কমিয়েছে, কোনো আশার এলাকা ইউনিট একজন বিশেষজ্ঞ ক্যারিয়ার কাউন্সেলরের কাছ থেকে সুবিধা পেতে ইচ্ছুক নয়।

অ্যাসোসিয়েট ঘন্টার সেশনের জন্য আপনি আপনার বসবাসের শহর এবং স্থানের উপর নির্ভর করে $50 – $300 এর মধ্যে উপার্জন করতে সক্ষম হবেন।

একটি প্রারম্ভিক মূল্য হিসাবে আপনি কিছু গৃহসজ্জার সামগ্রী, পিসি এবং বিজ্ঞাপন ব্যয়ের জন্য বেশ $5000 চাইবেন না।

স্টক mercantilism ব্যবসা

 

আপনি যে কোনও মাত্রায় স্ক্যান করার আগে আমি আপনাকে সতর্ক করতে চাই যে স্টক মার্কেন্টিলিজম অপেশাদারদের জন্য নয়।

আয়ের সুযোগ এলাকা ইউনিট খুব সুন্দর তবে যতক্ষণ না আপনি বাজার এবং স্টক বিশ্লেষণ করার একটি উপায় চিনতে পারেন।

যদি আপনি তা করেন তাহলে আপনি শুরু করতে প্রচুর পরিমাণে প্ররোচিত করতে চান না, শুধুমাত্র একটি ব্রোকারেজ কোম্পানির সাথে নেট অ্যাফিলিয়েশন যুক্ত একটি পিসি যথেষ্ট হবে।

বিনিয়োগের পরিমাণ এইভাবে কম যে আপনি কেবল $5000 চাইবেন না, আপনি যদি আপনার অবস্থানের সুবিধা নিতে চিনতে পারেন তবে কেবল $1000ই যথেষ্ট।

একজন নিশ্চিত-ফায়ার মার্চেন্ডাইজার তার দক্ষতা এবং ঝুঁকির আগ্রহের উপর নির্ভর করে $100,000 – $100,00,00 উপার্জন করবে। এটি এখন পর্যন্ত আরেকটি সেরা হোম ভিত্তিক ব্যবসা।

এম এল এম ব্যবসা

MLM (মাল্টি লেভেল মার্কেটিং) সংক্রান্ত সবচেয়ে পছন্দনীয় ফ্যাক্টরগুলির মধ্যে একটি হল যে কেউ এই প্রোগ্রামের একটি অংশ হবে এবং এতে নিশ্চিত হয়ে উঠবে।

আপনি কেবল উচ্চ বিদ্যালয়ের স্নাতক বা বিশ্ববিদ্যালয়ের ড্রপআউট যেকোন ধরনের শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন নেই।

আপনি জন্য ধাক্কা ভাল MLM সংস্থা আছে. অ্যামওয়ে, হার্ব লাইফ, ফরএভার লিভিং ইত্যাদি এলাকা ইউনিটকে কিছু কল করতে হবে।

সহযোগী সহযোগী হিসাবে একটি কর্পোরেশনে যোগদান করুন এবং আপনার পরিবার এবং বন্ধুদের কাছে তাদের স্বাস্থ্য পণ্যের প্রচার শুরু করুন। তারপর কিছু দক্ষতার সাথে আপনি আপনার নীচের অতিরিক্ত নতুন সহযোগীদের মধ্যে আপনার নেটওয়ার্ক বিতরণকে আরও বিস্তৃত করতে সক্ষম হবেন।

আপনাকে কেবল প্রাথমিক সদস্যতার জন্য অর্থ প্রদান করতে হবে (যা $100 নয়) এবং তাদের পণ্যদ্রব্যের প্রচার শুরু করতে হবে। এটি কখনও অন্য হোম ভিত্তিক ব্যবসা.

অনুদান লেখা ব্যবসা

কোম্পানি/ব্যক্তি WHO-কে ফেডারেল, রাজ্য সরকার এবং কাউন্টি এলাকা ইউনিটের সাথে ব্যবসা করার চেষ্টা করতে হবে এবং তাদের কাছে লিখিতভাবে অনুরোধ পাঠাতে হবে।

এই অনুরোধগুলিকে একযোগে অনুরোধের জন্য অনুরোধ (RFP) বলা হয় বিস্ময়কর সিঙ্ক্রোনিক ভাষাতত্ত্বের সাথে পেশাদারভাবে লেখা উচিত। তারপর তারা চেষ্টা এবং করতে অনুদান লেখক আছে.

অনুদান লেখক এলাকা ইউনিট একটি প্রদত্ত বাণিজ্যের জন্য আইন ও আইনের তথ্য, প্রযুক্তির তথ্য, সংখ্যাগত জ্ঞানের সাথে যৌক্তিকভাবে লেখার ক্ষমতা প্রয়োজন।

তাদের গ্রাফ, চার্ট, স্প্রেডশীট, টেবিল ইত্যাদিকে আলিঙ্গন করে এমন দক্ষ নথিপত্র সরবরাহ করতে হবে।

একটি প্রস্তাব লেখা একটি অত্যন্ত সূক্ষ্ম কাজ হতে পারে এবং স্বাস্থ্য, শিক্ষা ইত্যাদি সেক্টরে বছরের পর বছর দক্ষতার প্রয়োজন।

শুরু করার জন্য আপনি একটি পিসি, একটি রঙিন প্রিন্টার এবং কিছু গৃহসজ্জার সামগ্রী চাইবেন৷ $5000 এর সহযোগী বিনিয়োগ এটি কাউল করা উচিত. এটি হল সেরা হোম ভিত্তিক উদ্ভাবনী ব্যবসার ধারণাগুলির মধ্যে একটি৷

একজন অনুদান লেখক তার দক্ষতা এবং লেখার দক্ষতার উপর নির্ভর করে বছরে $40,000 – $100,000 উপার্জন করবেন। তবে আপনি প্রতি গ্রাহকের জন্য $600 – $2000 উপার্জন করতে পারবেন।

হটডগ এবং বার্গার স্টল

অল্প বাজেটের উদ্যোক্তাদের জন্য, একটি এলাকা হটডগ এবং বার্গার স্টল আপনাকে অতিরিক্ত আর্থিক লাভ এবং এর স্মার্ট ব্যবসা পরিকল্পনা আনতে পারে। আপনার নিজস্ব হটডগ এবং বার্গার তৈরি করুন স্বাতন্ত্র্যসূচক শৈলীর সাথে যা অতিরিক্ত মানের জন্য তালুকে উত্তেজিত করে।

খাদ্য ট্রাক ব্যবসা পরিকল্পনা

একটি খাদ্য-ট্রাক সেট আপ বিশ্বব্যাপী মধ্যে মোটামুটি সহজবোধ্য. আপনি একটি সেকেন্ড হ্যান্ড গাড়ি পাবেন এবং এটি ফুড-ট্রাকের জন্য তৈরি খুঁজে পাবেন। যাইহোক, রুম ইন্সট্রুমেন্টেশন অতিরিক্ত হিপ মূল্য দেবে। তবুও, খাদ্য ট্রাক আপনাকে সারা বছর আর্থিক লাভের নিশ্চয়তা দেয়।

জ্যাম এবং সস ব্যবসা

এটি হল আরেকটি সেরা ব্যবসার আইডিয়া। ব্যাপকভাবে তৈরি ব্র্যান্ডের জ্যামগুলি চিনি দিয়ে লোড করা হয় যেখানে সসের ব্যবসায়ের সহযোগী ডিগ্রি রয়েছে। প্রিজারভেটিভের, অনুমোদিত বেশী যদিও. পরিবর্তে, কৃত্রিম সংযোজন ছাড়াই প্রাচীন রেসিপিগুলির সাথে জ্যাম এবং সস তৈরি করুন। আপনি স্বাস্থ্য সচেতনদের মধ্যে বড় বাজার লক্ষ্য করবেন।

বেক এবং কেক  ব্যবসা

এটি আরেকটি সেরা ব্যবসার ধারণা। কুকিজ, পেস্ট্রি, পাউরুটি ধরনের ময়দা এবং কেক দিয়ে তৈরি- জাতিসংঘের সংস্থার এগুলোর দরকার নেই? আপনার বাড়ির রান্নাঘরের সরঞ্জাম এবং প্রস্তুতির দক্ষতা ব্যবহার করুন এই পণ্যদ্রব্যগুলিকে মন্থন করতে যা প্রবাদের মতোই বিক্রি হয়।

ট্যাটু এবং শরীর ছিদ্র ব্যবসা

কিছু প্রশিক্ষনের মাধ্যমে, আপনি বাড়ি বা একটি ছোট স্টুডিও থেকে ট্যাটু এবং বডি পিয়ার্সিং পরিষেবা সরবরাহ করবেন। গ্যাংস্টার এবং মাদকাসক্তদের প্রধান ভিত্তি সম্পর্কে একবার চিন্তা করা, ট্যাটু এবং শরীর ভেদ করা বর্তমানে একটি ক্রমবর্ধমান ফ্যাশন প্রবণতা।

প্রসাধনী ব্যবসা

সবাই শরীর, চুল এবং যত্নের জন্য ঘরোয়া প্রতিকার এবং প্রতিকারের কথা বলে। যদিও কিছু সত্যিই এই সূত্র অভ্যর্থনা তৈরি কাছাকাছি পেতে. প্রাকৃতিক পণ্যদ্রব্যের সাথে প্রাচীন প্রসাধনী এবং মিষ্টি পণ্যের অভ্যর্থনা তৈরি করুন এবং বুটিক বা অনলাইনের মাধ্যমে বিক্রি করুন।

হাতে তৈরি সাবানের ব্যবসা

বাণিজ্যিকভাবে তৈরি স্নানের সাবানগুলিতে নিযুক্ত উপাদানগুলির প্রতি ব্যক্তিদের দ্বারা ভুগতে থাকা অ্যালার্জিগুলি বর্তমানে হস্তনির্মিত সাবানগুলির বেশিরভাগ অসংগঠিত সেক্টরে উন্নতির জন্য পরিবেশন করছে৷ ব্যবসা লাইন আপ সহজ এবং নামমাত্র বিনিয়োগ প্রয়োজন.

বিউটি ট্রিটমেন্ট/ বিউটি পার্লার ব্যবসা

আজকাল, পুরুষদের পাশাপাশি মহিলারা নখের ফাইলিং খোঁজেন। ভ্রমণকারী হিসাবে দক্ষতা অর্জন করুন এবং বাড়ি থেকে আপনার নিজের পেরেক ফাইলিং সেলুন বা সেলুন খুলুন। আপনি প্রসাধনী এবং সংযুক্ত পণ্যদ্রব্যের চতুর ডেটা পেয়ে থাকেন তবে আপনি আপনার নিজস্ব থেরাপি এবং কভারিংগুলির লাইন প্রবর্তন করবেন।

চুলের স্টাইলিস্টের ব্যবসা

কেশবিন্যাসকারী

চুল স্টাইলিস্ট এলাকা ইউনিট ব্যবসা চিরতরে. প্রত্যেকেই একটি সেলিব্রিটি কফিচার খেলার ইচ্ছা পোষণ করে। আপনি একটি হেয়ার স্টাইলিং সেলুন বা পার্লার ফাঁক করে বাজারে এই চাহিদা পূরণ করবেন। অবশ্যই, আপনার ছোট ব্যবসা সফল করার জন্য প্রয়োজনীয় দক্ষতা এবং কোচিং অর্জন করতে আপনাকে বাধ্য হতে হবে।

স্বাস্থ্য ও ফিটনেস

নীচে স্বাস্থ্য এবং ফিটনেসের সেরা স্টার্টআপ ব্যবসার ধারণাগুলির তালিকা রয়েছে৷

যোগ/এরোবিক ব্যায়াম শিক্ষক

আজকাল সবাই ফিটনেস ফ্রিক হতে পারে। যোগব্যায়াম এবং অ্যারোবিক ব্যায়াম ফিটনেস নিশ্চিত করার একটি ভাল উপায় হতে পারে। প্রচুর লোক, দম্পতি এবং পরিবার তাদের বাড়ির গোপনীয়তায় যোগব্যায়াম এবং বায়বীয় ব্যায়াম শিখতে এবং সম্পাদন করার পক্ষে। আপনি একটি ভাল আর্থিক লাভের জন্য এই পরিষেবাটি সরবরাহ করবেন।

ক্রীড়াশিক্ষক

আপনি যদি কোনো খেলায় দক্ষ হন, একক বা ক্লাস্টার পণ্ডিতদের জন্য অ-পাবলিক কোচ হিসেবে আপনার পরিষেবাগুলি সরবরাহ করুন। অনুষদ গোষ্ঠীর অংশ হতে অনুমান শিশু এবং কিশোররা তার প্রিয় খেলার জন্য অ-পাবলিক কোচের সন্ধান করে।

গ্যারেজ জিমনেসিয়াম ব্যবসা

আপনার গ্যারেজে একটি জিমনেসিয়াম ফাঁক করে স্মার্ট ব্যবহারের জন্য সমস্ত অপ্রয়োজনীয় ব্যায়াম মেশিন, ওজন, ডাম্বেল এবং বিকল্প অনুরূপ জিনিস রাখুন। আপনার আশেপাশের ব্যক্তিদের সদস্য হিসাবে আমন্ত্রণ জানান এবং একটি সস্তা ফি চার্জ করুন। অন্যথায়, ব্যবহৃত পণ্যদ্রব্যের বাজারে জিনিসগুলি পান এবং একটি ছোট কম গ্যারেজ জিমনেসিয়ামের উদ্ভব। এটি একটি খুব ভাল ব্যবসা ধারণা.

পোশাক ব্যবসার ধারণা

1. Applique ডিজাইনার পোষাক তৈরি

অ্যাপ্লিক শৈলী একটি বিস্তৃত ফ্যাশন প্রবণতা হতে পারে সম্পূর্ণভাবে বয়স বন্ধনী কোন ব্যাপার পুরুষ বা মহিলাদের পোশাক. অ্যাপ্লিক কাজের সঠিক তথ্য সহ, কেউ ভয়ানক পুঁজি বিনিয়োগের সাথে অ্যাপ্লিক ডিজাইনার পোশাক তৈরির ব্যবসা শুরু করবে। এমনকি এটি ঘর থেকে খণ্ডকালীন ভিত্তিতে শুরু করা যেতে পারে।

#2। বুটিকস স্টোর

একটি বুটিকস স্টোর হল এশিয়ান দেশের ভোগ্যপণ্য ব্যবসার মধ্যে সবচেয়ে বেশি লাভজনক যাচাইকৃত খুচরা উদ্যোগের মধ্যে একটি। অনুকূল প্রবণতা এবং উপাদান সম্পর্কে সঠিক ধারণা থাকা যে কোনও বুর্জোয়া এই ব্যবসা শুরু করবে। যে লক্ষ্য কুলুঙ্গি মধ্যে বিশেষজ্ঞ এই খুচরা ব্যবসার সবচেয়ে উল্লেখযোগ্য দিক.

#3। পোশাক ভাড়া

ভোগ্যপণ্য ভাড়ার ব্যবসার স্কোয়ারের প্রধান ক্রেতারা থিয়েটার টিম এবং মঞ্চ পারফরম্যান্সে নিযুক্ত লোকেরাও পরিমাপ করে। একবার পণ্যদ্রব্যের মূল্য 5 থেকে 6 ভাড়া প্রাপ্ত হয়ে গেলে, সেই স্বতন্ত্র আইটেম বর্গ থেকে সমস্ত রাজস্ব সংখ্যাগরিষ্ঠ মুনাফা পরিমাপ করে। একমাত্র প্রচার হল, মূল্যের সাথে আপনার ভোগ্যপণ্য ভাড়া পণ্যের সুবিধার বিষয়ে লোকদের মধ্যে সচেতনতা তৈরি করা।

#4। ব্রাইডাল স্টোর

কনজিউমার গুডস ব্যবসার মধ্যে একটি ব্রাইডাল স্টোর হল আজকাল সবথেকে বেশি ট্রেন্ডিং খুচরো সুযোগের মধ্যে একটি। লোকেরা তাদের দাম্পত্য অনুষ্ঠানে নগদ টন প্রদান করে। কুলুঙ্গি নির্বাচন করা এবং একটি বৃহৎ মূল্যের সঠিক ভাণ্ডার হচ্ছে এই ব্যবসার সময় মূল ফোকাস স্থান। আরও পড়ুন…

#5। কার্পেট এবং রাগ তৈরি করা

এটি অন্য একটি ভাল ব্যবসা যা আপনি সামান্য বিনিয়োগ দেখার বিষয়ে চিন্তা করতে সক্ষম হবেন। বিভিন্ন ধরণের কার্পেট এবং রাগ সারা বিশ্ব জুড়ে একটি বিশাল চাহিদা রয়েছে। পণ্যদ্রব্যের শুধুমাত্র গার্হস্থ্য ব্যবহার নয় তবে যৌথভাবে ব্যবসায়িক অ্যাপ্লিকেশনও রয়েছে। আরও পড়ুন…

#6। Crochet বুনন

ক্রোশেট বুনন এশিয়ান দেশে প্রাথমিক বয়স অনুসরণ সহযোগী। বুট করতে, crochet unwoven জামাকাপড় বর্গ পরিমাপ এখনও মহিলাদের মধ্যে অত্যন্ত গণ্য. সেখানে বর্গাকার পরিমাপ বিভিন্ন ধরনের ইঞ্জিনিয়ারিং আপগ্রেড করা crochet বুনন মেশিন বাজারে একযোগে বাজারে। কেউ এই ব্যবসা শুরু করবে এমনকি বাড়ি থেকে এবং খণ্ডকালীন ভিত্তিতে।

#7। ডেনিম পোশাক তৈরি

ডেনিম জামাকাপড় বা জিন্স নৈমিত্তিক বর্গক্ষেত্র পুরুষ, মহিলা, বাচ্চাদের এবং বয়স্কদের মধ্যে অত্যন্ত সম্মানিত পোশাক জিনিসগুলি পরিমাপ করে। মূলত, ডেনিম জামাকাপড় জিন্স প্যান্ট, ট্রাউজার, শার্ট, কোট, মহিলাদের স্কার্ট এবং বিভিন্ন ধরণের বাচ্চাদের ক্যাজুয়ালের মতো বিভিন্ন ধরণের পণ্যসামগ্রী পূরণ করে। সম্পূর্ণ ভিন্ন ট্রেন্ডি লাগেজ ডেনিম থেকে গড়া অত্যন্ত গণ্য করা হয়. ক্যাজুয়াল পোশাকে আসে ডেনিম। ডেনিম জামাকাপড় তৈরির ব্যবসা লাভজনক এবং আপনি একসাথে আপনার বাড়ি থেকে শুরু করতে পারবেন। আরও পড়ুন…

#8। ডিজাইনার লেইস তৈরি হস্তশিল্পের ব্যবসা

ডিজাইনার হস্তশিল্পের ব্যবসা শুরু করা যেতে পারে কারণ তুলনামূলকভাবে কম প্রারম্ভিক মূলধন সহ গৃহভিত্তিক। লেইস একটি নৈপুণ্যের উপাদান হতে পারে যা টেক্সটাইল বা পোশাকের সাথে আসছে। ফ্যাশন জামাকাপড়ের ক্রমবর্ধমান চাহিদা ডিজাইনার লেসের চাহিদাকে বাড়িয়ে দিয়েছে।

#9। ডিজাইনার শাড়ি তৈরি

ডিজাইনার শাড়ি বর্গক্ষেত্র পরিমাপ এশীয় দেশে শাড়ির মধ্যে সর্বাগ্রে বিস্তৃত। বুট করার জন্য, ডিজাইনার পোষাক তৈরি এশিয়ান দেশে একটি খ্যাতিমান এবং লাভজনক উত্পাদন হতে পারে। সাপ্লাই স্টোর হাউসের মালিক বা খুচরা বিক্রেতাদের বাদ দিয়ে, আপনি আপনার ডিজাইনার শাড়িগুলি আপনার নিজস্ব অনলাইন স্টোর এবং মেলা থেকে একসাথে বিক্রি করতে সক্ষম হবেন। আরও পড়ুন…

#10। এমব্রয়ডারি ইউনিট

একটি প্রক্রিয়াকৃত বা ডিজিটাল এমব্রয়ডারি ব্যবসা, রাজস্ব অনুযায়ী ব্রবডিংনাগিয়ান সম্ভাবনা রয়েছে। খুব সামান্য প্রারম্ভিক মূলধন বিনিয়োগের সাথে, কেউ এই ব্যবসা শুরু করবে। প্রমোশনাল ভোক্তা পণ্যের সাথে ঐতিহ্যগতভাবে আসছে সব জায়গায় এমব্রয়ডারি সেবার আকাঙ্ক্ষা রয়েছে।

#11। গার্মেন্ট উপাদান ফ্যাব্রিক দোকান

আপনি যদি উপাদান সম্পর্কিত সঠিক তথ্য এবং জ্ঞান পেয়ে থাকেন তবে আপনাকে আপনার নিজস্ব উপাদানের দোকান শুরু করার বিষয়ে ভাবতে হবে। বুট করার জন্য, আপনি 2টি উপায়ে দোকানের পদ্ধতির সূচনা করতে সক্ষম হবেন। একটি হল খুচরা ক্লায়েন্টকে পরিবেশন করা এবং অন্যথায় পাইকারি ক্রেতা বা পোশাক প্রস্তুতকারকদের পরিবেশন করা।

#12। হোসিয়ারি উৎপাদনের ব্যবসা

আপনি একটি পায়ের পাতার মোজাবিশেষ ব্যবসায়িক ব্যবসা শুরু করতে পারেন সঠিকভাবে এবং যথেষ্ট মূলধন বিনিয়োগের মাধ্যমে আপনি নিজের সম্পূর্ণ শুরু করবেন অন্যথায় আপনি বিকল্প প্রতিষ্ঠিত ব্র্যান্ডগুলির জন্য একযোগে উত্পাদন শুরু করতে পারেন।

#13। গার্মেন্ট বুনন

গার্মেন্টস বুনন ব্যবসা হল বিশাল নির্মাতাদের পরিষেবা প্রদান করা বা আপনার নিজস্ব ভোগ্যপণ্য সম্পূর্ণ স্থাপন করা। এই ব্যবসার সময়, আপনি বিখ্যাত ব্র্যান্ডগুলিকে যৌথভাবে পোশাক বুনন পরিষেবা দিতে সক্ষম হবেন। আপনি অল্প পরিসরে ব্যবসা শুরু করতে সক্ষম হবেন এবং আপনার ব্যবসার বৃদ্ধির সাথে সাথে আপনি প্রসারিত করতে সক্ষম হবেন।

#14। গার্মেন্টস পাইকারি

ভোক্তা পণ্য ব্যবসার মধ্যে গার্মেন্টস পাইকারি একটি লাভজনক উদ্যোগ হতে পারে যদি আপনি একটি অবস্থান নিতে যথেষ্ট মূলধন পান। এই ধরনের ব্যবসার সময়, সাধারণত, একজনকে প্রচুর পরিমাণে কেনাকাটায় মূলধন বিনিয়োগ করা উচিত। এই ব্যবসার সময় প্রচারের মূল ফোকাস স্থান হল সঠিক চ্যানেল স্থাপন করা।

#15। শিশু পোশাক উত্পাদন

শিশু পোশাক বা তরুণদের ফ্যাশন ইন্ডাস্ট্রি এশিয়ার দেশটিতে অল্প সময়ের মধ্যেই বাড়ছে। আপনি আপনার নিজের সহযোগী শিশু পোশাক ব্যবসা শুরু করার বিষয়ে চিন্তা করতে সক্ষম হবেন। ভারতে, এই ব্যবসা যৌথভাবে চমত্কার রপ্তানি সম্ভাবনা আছে. এই ক্ষেত্রে, আপনি সহযোগী রপ্তানিমুখী শিশু পোশাক উৎপাদনকারী কোম্পানি শুরু করার বিষয়ে একযোগে চিন্তা করতে সক্ষম হবেন। আরও পড়ুন…

#16। জিন্স উৎপাদন

জিন্স উৎপাদন বা ডেনিম উৎপাদন হল ভোগ্যপণ্য ব্যবসার মধ্যে আয় অনুসারে লাভজনক ব্যবসা। পুরুষ, মহিলা এবং বাচ্চাদের মধ্যে জিন্সের চাহিদা দিন দিন বাড়ছে। জিন্স হল এশিয়ান জাতিতে সবচেয়ে বেশি ব্যবহৃত নৈমিত্তিক পোশাকের মধ্যে একটি।

#17। মহিলাদের বাণিজ্যের দোকান

মহিলা স্কোয়ার পরিমাপ অনেক শৈলী সচেতন এবং প্রথাগতভাবে আড়ম্বরপূর্ণ ভাল-ফিট করা পোশাক পরতে পছন্দ করে। একটি মহিলা ট্রেড স্টোর 2 উপায়ে বাণিজ্য পরিষেবা দেবে। একটি হল পোশাক নেওয়া এবং ক্লায়েন্টের পছন্দসই ধরণের মধ্যে পোশাক তৈরি করা। আরেকটি হল পরিবর্তন পরিষেবা প্রদানের মাধ্যমে।

#18। লেগিংস উৎপাদনের ব্যবসা

লেগিংস বর্গাকার পরিমাপ মহিলাদের জন্য সর্বাগ্রে বিস্তৃত বটমগুলির মধ্যে একটি। এবং গুণমান ত্বরান্বিত হয়. আপনি সামান্য প্রারম্ভিক মূলধন বিনিয়োগের সাথে লেগিংস ব্যবসা শুরু করতে সক্ষম হবেন।

#19। অন্তর্বাস উৎপাদন

অন্তর্বাস উৎপাদন  ব্যবসা ভোগ্যপণ্য ব্যবসার মধ্যে অত্যন্ত লাভজনক ব্যবসার মধ্যে একটি। আপনি আপনার নিজের অনলাইন স্টোর বা অ্যামাজন এবং ফ্লিপচার্টের মতো মার্কেটপ্লেস থেকে ডিস্ট্রিবিউশন চ্যানেলের মাধ্যমে অন্তরঙ্গ পোশাক বিক্রি করতে সক্ষম হবেন

#20। নেকওয়্যার তৈরি

নেকটিস স্কোয়ার আন্তর্জাতিক পোশাক ব্যবসার মধ্যে সর্বাগ্রে অসামান্য জিনিসগুলি পরিমাপ করে। নেকটি সম্পূর্ণ ভিন্ন রং, ডিজাইন, প্যাটার্ন এবং লিনেন পাওয়া যায়। আরেকটি ব্যাপক আইটেম bowtie. বর্গাকার পরিমাপ সম্পর্কে চিন্তা-ফ্যাশন জিনিস হিসাবে.

#21। খুচরা টেক্সটাইল দোকান

যে কোনো ব্যক্তি একটি ছোট আকারের ভিত্তিতে একটি খুচরা টেক্সটাইল দোকান শুরু করবে। এটি আবাসিক জেলা এবং ছোট শহরগুলির জন্য ভোগ্যপণ্য ব্যবসার মধ্যে অগ্রগণ্য লাভজনক ব্যবসায়িক ধারণাগুলির মধ্যে একটি হতে পারে। আঞ্চলিকভাবে আপনার ব্যবসার প্রচার করুন। সঠিক খুচরো অবস্থান নির্বাচন করা হল এই ব্যবসা সম্পর্কে চিন্তা করা সবচেয়ে গুরুত্বপূর্ণ।

#22। মোজা তৈরি

মোজা বর্গাকার পরিমাপ এশীয় জাতির ব্যাপক ব্যবহৃত পায়ের পাতার মোজাবিশেষ জিনিস. পুরুষ, মহিলা, যুবক এবং এমনকি শিশুরাও সুরক্ষার উদ্দেশ্যে মোজা ব্যবহার করে। সাধারণত অ্যাথলেটিক্স এবং খেলাধুলার দ্বারা ব্যবহৃত বিশেষ মোজা বর্গাকার পরিমাপ। মোজা তার কর্মীদের জন্য কিছু ব্যবসায়িক অপারেশনে প্রতিরক্ষামূলক হাতিয়ার।

#23। টেক্সটাইল স্ক্রিন প্রিন্টিং

টেক্সটাইল স্ক্রিন প্রিন্টিং হল নির্দিষ্ট প্যাটার্ন বা শৈলীতে উপাদানে রঙ প্রয়োগ করার পদ্ধতি। সঠিকভাবে লিখিত উপকরণগুলিতে ফাইবারের সাথে রঙের বন্ধন, এইভাবে লন্ড্রি এবং ঘর্ষণ প্রতিরোধ করে। এটি কোনো ধরনের শৈলীর সমাবেশকে বোঝায় যা ঐতিহ্যবাহী বয়ন/বুনন কৌশল দ্বারা টেক্সটাইল উপকরণ থেকে তৈরি করা হবে না।

সাধারণত, আপনি সমাপ্ত সামগ্রী, পর্দা, জামাকাপড়, মহিলাদের পোশাক সামগ্রী, বিছানার চাদর, বিছানার কভার, বাচ্চাদের জামাকাপড়, ভদ্র শার্ট ইত্যাদির আকর্ষণীয়তা, বিপণনযোগ্যতা ইত্যাদির উপর টেক্সটাইল স্ক্রিন প্রিন্টিং করতে সক্ষম হবেন। আরও পড়ুন…

#24। ট্র্যাকসুট তৈরি

ট্র্যাকসুট স্কোয়ার পরিমাপ অত্যন্ত অনানুষ্ঠানিক বা নৈমিত্তিক পরিধান হিসাবে বিবেচিত জিনিস. উত্পাদন পদ্ধতি সহজ। তদুপরি, এটি কিছু সরঞ্জাম এবং যন্ত্রের সাথে সামান্য অবকাঠামোর দাবি করে।

#25। জার্সি প্রিন্টিং ব্যবসা

কাস্টমাইজড জার্সি প্রিন্টিং কোম্পানি অল্প স্টার্টআপ মূলধন দিয়ে শুরু করার জন্য একটি লাভজনক উদ্যোগ হতে পারে। কাস্টমাইজড এবং প্রচারমূলক টি-শার্টের চাহিদা দিন দিন বাড়ছে। প্রয়োজনীয় আউটপুট সহ ধাপে ধাপে সঠিক যন্ত্রপাতি নির্বাচন করা হল এই ব্যবসা সম্পর্কে সবচেয়ে গুরুত্বপূর্ণ চিন্তা।

#26। ইউনিফর্ম উৎপাদন ব্যবসা

একটি ইউনিফর্ম একাডেমিক প্রতিষ্ঠান এবং বিকল্প সংস্থাগুলির জন্য একটি গুরুত্বপূর্ণ আইটেম। যাইহোক, আপনার ব্যবসার মধ্যে সঠিক নেটওয়ার্ক থাকতে হবে। কেউ তার বা তার বাড়ির অবস্থান থেকে যৌথভাবে মাঝারি পুঁজি বিনিয়োগের সাথে এই ব্যবসা শুরু করবে।

আরও পড়ুন…এশীয় দেশে ভোগ্যপণ্য ব্যবসার মধ্যে ই স্টোর হল অগ্রগণ্য লাভজনক যাচাইকৃত খুচরা উদ্যোগের মধ্যে একটি। অনুকূল প্রবণতা এবং উপাদান সম্পর্কে সঠিক ধারণা থাকা যে কোনও বুর্জোয়া এই ব্যবসা শুরু করবে। এই খুচরো ব্যবসার সবচেয়ে গুরুত্বপূর্ণ দিকটি হল লক্ষ্য বিশেষে বিশেষ। তাই এখানে সেরা পোশাক ভিত্তিক ব্যবসায়িক ধারণার তালিকা রয়েছে যা আপনি আপনার ব্যবসায়িক ক্যারিয়ার শুরু করার জন্য যে কাউকে বেছে নিতে পারেন।

নির্মাণ ব্যবসা ধারনা

1. আল ডোর উইন্ডো উৎপাদন  ফ্যাব্রিকেশন

অ্যালুমিনিয়াম দরজা জানালা বিভিন্ন ধরণের ফ্রেমের সাথে ফ্যাব্রিকেশন তৈরি করে, ফিটিংস এশিয়ান দেশের শিল্পের মধ্যে একটি লাভজনক উত্পাদনের সুযোগ হতে পারে। পারমাণবিক সংখ্যা 13 কাল্পনিক জিনিস যেমন দরজা, জানালা, সিঁড়ি, হ্যান্ড্রেইল এবং সমর্থন, বারান্দার রেলিং, করিডোর ইত্যাদি সর্বশেষ বিল্ডিংগুলিতে মানসম্মত বৈশিষ্ট্য হয়ে উঠেছে। আরও পড়ুন…

#2। অ্যাসবেস্টস সিমেন্ট ফারোড শীট উৎপাদন করে

অ্যাসবেস্টস সিমেন্ট ফারোড শীট শিল্পের মধ্যে একটি গুরুত্বপূর্ণ পণ্য। সাধারণত, এটি সস্তা এবং অস্থায়ী ছাদ ব্যবস্থা হিসাবে ফ্যাশনেবল। এটি যৌথভাবে বাণিজ্যিক উদ্দেশ্যে ব্যবহৃত হয় যেমন সহযোগী ডিগ্রি অটোমোবাইল স্টেশন, সামান্য এবং ছোট-স্কেল উত্পাদন ইউনিট, ইত্যাদি। এটি আরেকটি সেরা ব্যবসায়িক ধারণা। উপরন্তু, আপনি ছোট এবং মাঝারি আকারের ভিত্তিতে ব্যবসায়িক উদ্বেগ শুরু করবেন।

#3। কাঁটাতারের উৎপাদন

অ্যাসোসিয়েট ডিগ্রি স্বয়ংক্রিয় তারের স্বয়ংক্রিয় মেশিনের সাথে, কেউ এই ব্যবসাটি গৃহভিত্তিক এবং ছোট আকারের ভিত্তিতে শুরু করবে। কাঁটাতারের এলাকা ইউনিট প্রতিরক্ষা এবং নিরাপত্তা উদ্দেশ্যে ভয়ানক অপরিহার্য জিনিস. উৎপাদন পদ্ধতি সহজবোধ্য। বুট করার জন্য, প্রধান জিনিস পাইকারি বাজারে ব্যাপকভাবে অ্যাক্সেসযোগ্য।

Read more:  কোন প্রকার রিস্কি ছাড়া সেরা তিনটি ব্যবসা!

#4। সিরামিক গ্লাসড টাইলস উৎপাদন

সিরামিক গ্লাসড টাইলস এরিয়া ইউনিটে সিরামিক টাইলসের বিশেষ বৈচিত্র্যের জন্য একটি গ্লাস প্রয়োগ করা হয়েছে। সাধারণত, চকচকে টাইলস পৃষ্ঠে একটি চকচকেতা সহকারে। সিরামিক চকচকে টাইলস উত্পাদন নির্মাতাদের রং, রঙ এবং শৈলীর অসীম ভাণ্ডার প্রদানের অনুমতি দেয়।

#5। মেঝে টাইলস / গ্লাসেড টাইলস উৎপাদন

সিরামিক গ্লেজড টাইলস ছিদ্রযুক্ত শরীরের সাথে সাদা বা রঙিন গ্লেজের আবরণ দিয়ে থাকে। প্রয়াত লোকেরা এই টাইলসগুলিকে বগগুলির মধ্যে ব্যাপকভাবে ব্যবহার করে, প্রচলিত বিল্ডিংগুলির কক্ষে এবং হাসপাতাল এবং বিশ্লেষণাত্মক গবেষণাগারগুলিতে, প্রসাধন সামগ্রীগুলি রেলওয়ে প্ল্যাটফর্মের সাথে সংযুক্ত। আয়ের দিক থেকে ব্যবসায় লাভজনক। বুট করার জন্য, আপনি ছোট এবং মাঝারি স্কেলের ভিত্তিতে উত্পাদন অপারেশন শুরু করবেন। আরও পড়ুন…

#6। ছাই ইট উৎপাদন

ফ্লাই অ্যাশ হল বয়লারের মধ্যে কয়লা/লিগ্নাইট পোড়ানোর সময় প্রাপ্ত অজৈব খনিজ অবশিষ্টাংশ। 2020 সালের মধ্যে আবাসিক বাড়ির ইউনিটগুলির চাহিদা নব্বই মিলিয়নে বাড়তে পারে, যার জন্য ন্যূনতম $890 বিলিয়ন বিনিয়োগের প্রয়োজন হতে পারে। অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক বাজারের মধ্যে অ্যাক্সেসযোগ্য অসংখ্য প্রযুক্তিগতভাবে আপগ্রেড স্বয়ংক্রিয় ছাই ইট উৎপাদনকারী মেশিন এলাকা ইউনিট।

#7। গ্রানাইট কোয়ারি

গ্রানাইট দৃশ্যমান স্ফটিক গঠন এবং টেক্সচারের সহযোগী ডিগ্রি পাথর। মূলত, গ্রানাইট দেয়াল বা ভবনের অভ্যন্তরীণ ঘর সাজানোর জন্য একটি পণ্য হতে পারে। এটি বর্তমানে ভবনগুলির সাজসজ্জা, স্থায়িত্ব এবং সুরক্ষার জন্য প্রয়োজনীয় সমস্ত নির্মাণ সামগ্রীর মধ্যে একটি। যাইহোক, আপনি প্রধানের সহজ উপলব্ধতা অনুযায়ী উত্পাদন ইউনিট শুরু করতে চান। এটি অন্য সেরা ব্যবসা ধারনা.

#8। জিপসাম প্লাস্টার বোর্ড উত্পাদন

উচ্চতর চেহারা এবং তাপ নিরোধক বৈশিষ্ট্যের জন্য ফলস সিলিং, লাইটওয়েট পার্টিশন দেয়াল ইত্যাদিতে নিযুক্ত জিপসাম প্লাস্টার বোর্ড এলাকা ইউনিট। ভূমি ব্যবসা এবং আবাসন কার্যক্রম দ্রুত বৃদ্ধির সাথে সাথে খনিজ বোর্ডের চাহিদা বৃদ্ধি পেয়েছে।

প্লাইবোর্ড, বোর্ড এবং পিকেট প্যানেল বোর্ডের একটি সস্তা বিকল্প হিসাবে এটি এখনও ফ্যাশনেবল, যার সবগুলিই বন সম্পদের অবক্ষয় ঘটায়। খনিজ ওয়ালবোর্ড উৎপাদন ব্র্যান্ডের নতুন উদ্যোক্তাদের জন্য একটি লাভজনক বিনিয়োগের সুযোগ হতে পারে। আরও পড়ুন…

#9। ফাঁপা ইট তৈরি

ফাঁপা ইট ব্যবসা তৈরি করা সেই উচ্চাকাঙ্ক্ষী লোকদের জন্য একটি দুর্দান্ত সুযোগ হতে পারে জাতিসংঘের সংস্থা শিল্পের মধ্যে একটি ক্ষুদ্র স্বল্প স্কেল উত্পাদনকারী ইউনিট তৈরি করতে চায়। উপরন্তু, আপনি সস্তা বিনিয়োগ সহ একটি হোম-ভিত্তিক হিসাবে প্রকল্পটি শুরু করবেন। যাইহোক, আপনি ইউনিটের জন্য যথেষ্ট ভৌগলিক পয়েন্ট থাকতে চান।

#10। মার্বেল কাটিং স্প্রুসিং এবং ফিটিং

মার্বেল কাটিং স্প্রুসিং এবং ফিটিং ইউনিট এলাকা ইউনিট ক্ষুদ্র এবং মাঝারি স্কেল উত্পাদন অপারেশন জন্য একটি লাভজনক ব্যবসা সুযোগ. যাইহোক, আপনি ইউনিটটি এমন একটি স্থানে স্থাপন করতে চান যেখানে স্টেপলটি ভালভাবে অ্যাক্সেসযোগ্য।

#11। মিনি সিমেন্ট প্ল্যান্ট

যে কোনো ব্যক্তি মাঝারি এবং বড় আকারের ভিত্তিতে একটি মিনি সিমেন্ট প্ল্যান্ট শুরু করবে। জলবাহী সিমেন্ট হল শিল্পের মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়গুলির মধ্যে একটি। এই ব্যবসার সময় প্রধান উপলব্ধতা একটি গুরুত্বপূর্ণ সমস্যা হতে পারে।

#12। নন-গ্লাজড সিরামিক টাইলস

ভারতীয় সিরামিক টাইলস ব্যবসা রঙ এবং নির্বাচনের অ্যাসোসিয়েট ডিগ্রি উত্তেজনাপূর্ণ বিশ্বের দ্বারপ্রান্তে। সর্বাগ্রে ব্যবহার করা হয় এলাকা ইউনিট দেয়ালের শোভাকর চিকিত্সা, প্রত্যেকটি ব্যবহারিক কারণে অবিস্মরণীয়ভাবে আচ্ছাদিত এবং অন্যান্য কারণে, জানালার সিল, চুলার চারপাশ।

বিপরীতটি বিল্ডিং, হল এবং পাবলিক বিল্ডিং, স্কুল, অফিস, ভূগর্ভস্থ স্টেশনগুলির বাহ্যিক মুখের মধ্যে এলাকা ইউনিট ব্যবহার করে। অতিরিক্তভাবে, আপনি নন-গ্লাজড সিরামিক টাইলস ব্যবসার উদ্বেগকে ছোট, মাঝারি এবং বড় আকারের ভিত্তিতে শুরু করবেন।

#13। নাট বোল্ট তৈরি

নাট বোল্ট ব্যবসা তৈরি করে সানশাইন ইঞ্জিনিয়ারিং পণ্য উৎপাদনের নিচে আসে। সাধারণত, এই এলাকা ইউনিট শিল্পের মধ্যে বিভিন্ন পণ্যদ্রব্যে নিযুক্ত এক ধরনের বাণিজ্যিক ফাস্টেনার। বেকুব এবং বল্টু বাণিজ্যিক ফাস্টেনারদের পরিবারের মধ্যে একটি উল্লেখযোগ্য লিঙ্ক মিটমাট করে। সাধারণত, বিচ্ছিন্ন এবং বোল্ট এলাকা প্রতিটি ব্যবসায় প্রয়োজনীয় জিনিস একক. বোল্ট একটি ধাতব রডের টুকরো হতে পারে, যার একটি ফিনিস অস্থির এবং আরেকটি ফিনিশ পাঁজর। বাদাম এই থ্রেড উপর রোল যে আইটেম হয়.

#14। পিভিসি পাইপ উৎপাদন

আজকাল PVC পাইপ এলাকা ইউনিট বিভিন্ন অ্যাপ্লিকেশনে স্ট্যান্ডার্ড ধাতু পাইপ দ্রুত পরিবর্তন. হালকা-ওজন, কম খরচে, সহজবোধ্য ইনস্টলেশন, অ-ক্ষয়কারী টেরা ফার্মা, উচ্চ তরল চাপ প্রতিরোধ করার জন্য উচ্চ সহনশীলতা বিভিন্ন ধরনের কাজের জন্য আদর্শ পিভিসি পাইপ তৈরি করে। অতিরিক্তভাবে, আপনি উৎপাদনকারী ইউনিটটিকে ছোট এবং মাঝারি আকারের ভিত্তিতে শুরু করবেন।

#15। বালি উৎপাদন

শিল্পের মধ্যে বালি একটি গুরুত্বপূর্ণ অংশ। জলপ্রবাহের বালি হল বালির প্রাকৃতিক সরবরাহ। প্রাকৃতিক বা জলপথের বালি পরিধান করা হয় এবং পাথরের কণা নিঃশেষিত হয়। বিভিন্ন গ্রেড বা আকারের এই এলাকা ইউনিট. এটা নির্ভর করে খেলাধুলার সংখ্যার উপর।

সঠিক মেশিন দ্বারা তৈরি অবাস্তব বালি জলপথের বালির জন্য অনেক ভালো বিকল্প হতে পারে। বালি সঠিক গ্রেডেশন হওয়া উচিত। একবার সঠিক অনুপাতে সূক্ষ্ম কণা এলাকা ইউনিট, বালি কম শূন্যতা থাকতে পারে। সিমেন্টের পরিমাণ কম। এই ধরনের বালি অনেক লাভজনক। বালি তৈরি একটি লাভজনক ব্যবসা হতে পারে। এটি প্ল্যান্ট সেটআপে যথেষ্ট মূলধন বিনিয়োগের দাবি করে।

#16। স্টোন ক্রাশিং ইউনিট

কালো পাথর নির্মাণ কংক্রিট প্রস্তুতি একটি গুরুত্বপূর্ণ আইটেম. তাছাড়া, আপনি স্টোন ক্রাশিং ইউনিটটিকে মাঝারি স্কেল বা বিশাল স্কেল ভিত্তিতে একসাথে শুরু করবেন। সামান্য এবং মাঝারি স্কেল অপারেশন, ইউনিট শ্রম নিবিড় হয়. যাইহোক, এই ব্যবসার সময় পরিস্থিতি একটি গুরুত্বপূর্ণ চিন্তা। বিপরীত দিকে, আপনি যদি সহযোগী ডিগ্রি স্বয়ংক্রিয় সেটআপ বেছে নেন, তাহলে আপনি ন্যূনতম শ্রম নিযুক্তির সাথে পরিমাণ অনুযায়ী প্রচুর আউটপুট পেতে পারেন

#17। ওয়াল পুটি উৎপাদন

ওয়াল পুটি ছবির একটি গুরুত্বপূর্ণ আইটেম। ডিস্টেম্পার অ্যাসোসিয়েট-এর ক্রমবর্ধমান ব্যবহার একই রকম পণ্যের সাথে প্রাচীর পুট্টির ব্যবহার বৃদ্ধি পেয়েছে। বুট করার জন্য, আপনি অপেক্ষাকৃত ছোট প্রারম্ভিক মূলধনের সাথে সামান্য-স্কেল ভিত্তিতে প্রাচীর পুটি ব্যবসার উদ্বেগ শুরু করবেন।

#18। তারের পেরেক উৎপাদন

তারের পেরেক শিল্পের মধ্যে সামান্য হলেও প্রয়োজনীয় জিনিস হতে পারে। সবচেয়ে প্রধান হল আট থেকে চৌদ্দটি SWG এর শক্ত টানা উজ্জ্বল তার। সহযোগী ডিগ্রি স্বয়ংক্রিয় তারের পেরেক উত্পাদন মেশিনের সাথে, কেউ এই ব্যবসাটি গৃহ-ভিত্তিক হিসাবে শুরু করবে।

আমরা বিক্ষিপ্তভাবে শিল্পের মধ্যে আঠারোটি উচ্চ লাভজনক ছোট ব্যবসার সুযোগের তালিকা আপডেট করব। এই তালিকাটি অবশ্যই আপনার বাজেট অনুযায়ী শিল্পে ব্যবসায়িক উদ্যোগের উপর একটি পছন্দ নিতে আপনাকে সহায়তা করবে।

#19. ইন্টেরিয়র ডিজাইন

ইন্ডাস্ট্রির মধ্যে ইন্টেরিয়র ডিজাইনারদের জন্য শ্রমের ভালো সুযোগ রয়েছে। ভারতে, হাউজিং সফল হতে যাচ্ছে বিশাল ফ্যাক্টর ঘটছে. সরকার এশীয় দেশটি শিল্প খাতের সম্প্রসারণের জন্য একাধিক পদক্ষেপও নিচ্ছে। এটা স্পষ্ট যে অভ্যন্তরীণ ডিজাইনার এলাকা ইউনিটের চাহিদা দেশের মধ্যে বৃদ্ধির গ্যারান্টিযুক্ত। আপনি যদি এই ক্ষেত্রের সময় কিছু দক্ষতা পেয়ে থাকেন তবে এটি একটি অভ্যন্তরীণ পরিকল্পনা ব্যবসা শুরু করার জন্য সবচেয়ে উপযুক্ত সময়।

#20। সম্পত্তি দালাল

নির্মাণ ব্যবসায় ক্রমাগত কার্যকর সম্পত্তি দালালদের কাছে এগিয়ে আসছে জাতিসংঘের সংস্থা তাদের সম্পত্তি বিক্রি করবে। বিপরীত দিকে, গ্রাহকরা যৌথভাবে বিশ্বস্ত ভূমি দালালদের সন্ধান করবে জাতিসংঘের সংস্থা তাদের সঠিক বাসস্থান নিয়ে আসবে।

আপনি যদি বিচক্ষণ যোগাযোগ ক্ষমতা সহ বুদ্ধিমান নেটওয়ার্কিং ক্ষমতা পেয়ে থাকেন, তাহলে আপনি কোনো বিনিয়োগ ছাড়াই ল্যান্ড এজেন্সি ব্যবসা শুরু করবেন। এখানে সেরা নির্মাণ ভিত্তিক ব্যবসা ধারনা তালিকা আছে. আপনি আপনার ব্যবসা শুরু করতে এবং আপনার ব্যবসার স্বপ্ন পূরণ করতে এই সেরা নির্মাণ ব্যবসার ধারণাগুলির মধ্যে যেকোনো একটি বেছে নিতে পারেন। তাই আজই আপনার ব্যবসা শুরু করুন এবং আপনার ব্যবসা থেকে বিপুল পরিমাণ অর্থ উপার্জন করুন।

ছোট ব্যবসার ধারণা

1. আগরবাতি তৈরি করা

আগরবাতি তৈরির ব্যবসা প্রায়শই ছোট স্কেল বা বিশাল আকারের ভিত্তিতে শুরু করা হয়। ভারতে, আগরবাত্তি একটি ভালো বাজার সম্ভাবনার সাথে একটি সামাজিক ইউনিট স্মার্ট হতে পারে। আধ্যাত্মিক ও সামাজিক অনুষ্ঠানে আগরবাতি বা ধূপ জ্বালানোর প্রচলন ভারতে আদিকাল থেকেই হয়ে আসছে। আগরবাতি সহযোগী সুগন্ধি পাউডার বা পেস্ট ভারতীয় বাড়িতে একটি সুগন্ধি রাসায়নিক হিসাবে পোড়ানো হয় এবং এটি কীটনাশক এবং অ্যান্টিসেপটিক বৈশিষ্ট্যের অধিকারী বলে মনে করা হয়। আরও পড়ুন…

2. অ্যামোনিয়া এবং ব্লু প্রিন্ট

একটি ব্লুপ্রিন্ট একটি নীল পটভূমিতে সাদা রেখা নিয়ে গঠিত। একটি নতুন পদ্ধতি একটি সাদা পটভূমিতে নীল রেখা ব্যবহার করে। সাধারণত, প্রযুক্তিগত অঙ্কন, বিষয় ডকুমেন্টেশন, এবং প্রকৌশল শৈলী স্কয়ার মূল জিনিসগুলিকে পরিমাপ করে যেগুলির জন্য লাইসেন্সের উদ্দেশ্যে ব্লুপ্রিন্ট ইমপ্রেশন প্রয়োজন। এটি অন্য সেরা ব্যবসার ধারণা।

3. থাই গ্লাস/গ্রিল তৈরির ব্যবসা

এটি আরেকটি সেরা সৃজনশীল ছোট ব্যবসার ধারণা। আপনি কম বিনিয়োগে এই ব্যবসা শুরু করতে পারেন। এটি এখন পর্যন্ত সবচেয়ে লাভজনক ব্যবসা। আপনি স্থানীয় এবং আন্তর্জাতিকভাবে এই ব্যবসা করতে পারেন। এই থাই গ্লাস/গ্রিল ব্যবসা শুরু করার জন্য আপনার ন্যূনতম $3000 দরকার।

4. বল পেন রিফিল তৈরি

বল পেন রিফিল তৈরির পদ্ধতি সহজ। উপরন্তু, আপনি মাঝারি প্রারম্ভিক মূলধন বিনিয়োগ সহ একটি গৃহ-ভিত্তিক উত্পাদন অপারেশন হিসাবে এই উদ্যোগটি শুরু করবেন। এই বল পেনটি কলেজের শিক্ষার্থীদের জন্য, টিউটোরিয়াল প্রতিষ্ঠার জন্য এবং খুব কাজের শৈলীতে লেখার একটি গুরুত্বপূর্ণ যন্ত্র। আরও পড়ুন…

5. গুটিকা গয়না তৈরি

মূলত, নিককন্যাক বর্গাকার পরিমাপের পুঁতিযুক্ত আইটেমগুলি আজকাল অত্যন্ত সম্মানিত। বুট করার জন্য, এই ধরণের নিককন্যাক একটি ভাল মূল্যের সাথে আসে। আপনার যদি উদ্ভাবনী বুদ্ধি থাকে এবং আপনি কারুকাজ করতে আগ্রহী হন, তাহলে আপনি এই ব্যবসাটি বাড়ি থেকেই শুরু করবেন। বুট করার জন্য, ব্যবসা একযোগে মহিলাদের জন্য একটি চমৎকার সুযোগ হতে পারে।

6. সফট খেলনা তৈরি

সফট টয় স্কোয়ার পরিমাপ তরুণ, কিশোর এবং যুবকদের মধ্যে খুব আলোচিত। এই বিশেষ খেলনা বর্গ পরিমাপ নরম. এবং প্রথাগতভাবে পোশাক এবং এক্রাইলিক পশম থেকে গড়া। সাধারণত, এই খেলনাগুলি সম্পূর্ণ ভিন্ন আকার এবং বর্ণগুলিকে বহন করে।

7. শার্ট হুক তৈরি

আপনি একটি বাড়িতে ভিত্তিক ভিত্তিতে শার্ট হুক তৈরি ব্যবসা শুরু করতে পারেন. এটি পোশাক এবং ভোগ্যপণ্য ব্যবসার জন্য একটি গুরুত্বপূর্ণ আইটেম। এটি সাধারণত মহিলাদের পোশাক যেমন ব্লাউজ, চুড়িদার, টপস, কামিজ, ফ্রক ইত্যাদিতে ব্যবহৃত হয়। কম প্রারম্ভিক মূলধন বিনিয়োগের সাথে কেউ সুদর্শন নগদ উপার্জনের জন্য এই উদ্যোগটি শুরু করবে। ডিস্ট্রিবিউটর এবং ডিস্ট্রিবিউটর ব্যতীত প্রতিটি পোশাক উৎপাদনকারী কোম্পানি, দর্জি, অল্টারেশন সার্ভিস হোমস স্কোয়ার এই পণ্যের গ্রাহক পরিমাপ করে।

8. মোমবাতি তৈরি

মোমবাতি তৈরির ব্যবসা প্রায়শই সামান্য স্কেল এবং খণ্ডকালীন ভিত্তিতে শুরু করা হয়। লোকেরা কেবল আধ্যাত্মিক উদ্দেশ্যে নয় বরং একটি প্রসাধন আইটেম হিসাবে একসাথে মোমবাতি জ্বালায়। স্ট্যান্ডার্ড লম্বা সাদা মোমবাতি বাদ দিয়ে, সুগন্ধি এবং শোভাময় মোমবাতির জন্য একত্রে একটি ভয়ঙ্কর সম্ভাবনাময় বাজার রয়েছে। …

9. চক তৈরি করা

আপনি পয়েন্ট লিটল স্কেল থেকে চক তৈরি বা চক উত্পাদন ব্যবসা শুরু করতে পারেন। উন্নয়নশীল দেশগুলিতে এখনও, অনুষদের ব্ল্যাকবোর্ডে লেখার জন্য চক একটি গুরুত্বপূর্ণ আইটেম। অনুষদ, শিক্ষা এবং কোচিং ইনস্টিটিউটগুলি বাদ দিয়ে, দর্জি, আসবাব প্রস্তুতকারক, নির্মাণ কর্মী এবং বিভিন্ন শিল্প দ্বারা নিযুক্ত চক বর্গক্ষেত্র পরিমাপ। চকগুলি আক্ষরিক অর্থে গোলাকার তৈরি লাঠি এবং এটি হয় সাদা বা রঙে আসে।

10. পোশাক গয়না তৈরির ব্যবসা

কস্টিউম জুয়েলারি বর্গ পরিমাপ ক্রাউন ট্রিফারি, ডিওর, চ্যানেল, মিরিয়াম হাসকেল, মোনেট, নেপিয়ার, কোরোক্রাফ্ট, কভেন্ট্রি এবং কিম কারিগরদের মধ্যে কিছু অগ্রগণ্য মনে রাখা নাম। এতে প্রতিটি উচ্চ এবং কম দামের ব্র্যান্ড অন্তর্ভুক্ত রয়েছে।

11. কটন বাড তৈরি করা

যে কোনো ব্যক্তি একযোগে পার্টটাইম হিসেবে কটন বাড তৈরি শুরু করবে এবং পরিচালনা করবে। এটি প্রায়শই সমস্ত অগ্রগণ্য লাভজনক বাড়ি ভিত্তিক বেশিরভাগ ব্যবসায়িক উদ্বেগের ধারণাগুলির মধ্যে একটি। তুলা কুঁড়ি বর্গক্ষেত্র ব্যয়যোগ্য সামাজিক ইউনিট পণ্য পরিমাপ. স্বাস্থ্য ও পরিচ্ছন্নতা সম্পর্কে ক্রমবর্ধমান সচেতনতার সাথে সাথে কটন বাডের চাহিদাও বাড়ছে।

12. পপকর্ন উৎপাদন

আজকাল, পপকর্ন জনসংখ্যার প্রায় সমস্ত বয়সের ক্লাস্টারের জন্য একটি উচ্চ সম্মানিত স্ন্যাকস হতে পারে। আপনি মাজুসকুল বিনিয়োগের সাথে পপকর্ন প্রস্তুতকারক শুরু করতে সক্ষম হবেন। মূলত, দেশের অভ্যন্তরে মাল্টিপ্লেক্সের সম্প্রসারণ এবং উদ্ভাবনী স্বাদের বিভিন্ন নির্মাতার প্রবেশও ক্রমবর্ধমান চাহিদার সবচেয়ে গুরুত্বপূর্ণ কারণ।

13. খাম তৈরি

খাম একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ কর্মক্ষেত্র এবং কলেজ চিঠি কাগজ আইটেম হতে অবিরত. এটি বাদ দিয়ে, প্রতিটি কার্ডে সহযোগী খাম থাকতে হবে। সামান্য খাম তৈরির ইউনিট স্থাপন করে আপনি যান্ত্রিকভাবে পছন্দসই পরিমাণ কাগজের খাম তৈরি করবেন। খাম তৈরি সব অগ্রগণ্য লাভজনক হোম ভিত্তিক বেশিরভাগ ব্যবসায়িক উদ্বেগ ধারণা এক অর্ধেক সময় একযোগে শুরু হবে. আরও পড়ুন…

14. পালক শাটল মোরগ উৎপাদন

কোর্ট গেমে অংশ নেওয়ার জন্য শাটলকক একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ আইটেম। উত্পাদন পদ্ধতি সহজ. বুট করার জন্য, ব্যবসার উদ্বেগ সামান্য প্রাথমিক মূলধন বিনিয়োগের দাবি করে। আপনি যদি পর্যাপ্ত এলাকা অভ্যর্থনা পেয়ে থাকেন, তাহলে আপনি বেশিরভাগ ক্ষেত্রেই বাড়ি ভিত্তিক ব্যবসা শুরু করবেন।

15. কাগজ ক্লিপ তৈরি

রত্ন ক্লিপ বা ফাস্টেনার শিক্ষা এবং কর্মক্ষেত্রের চিঠিপত্র হিসাবে একটি গুরুত্বপূর্ণ আইটেম। বুট করতে, কাগজের ক্লিপ তৈরির পদ্ধতি সহজ। কম স্টার্টআপ মূলধন সহ সহযোগী বুর্জোয়ারা বেশিরভাগ যৌথভাবে একটি বাড়ি ভিত্তিক হিসাবে এই ব্যবসা শুরু করবে। উপরন্তু, আপনি কাগজ ক্লিপ তৈরির ব্যবসা শুরু করবেন এবং পরিচালনা করবেন কারণ খণ্ডকালীন বা নিয়মিত ভিত্তিতে। বিশ্বব্যাপী 100 শতাংশ স্টেইনলেস-স্টিল বিল্ড পেপার ক্লিপের একটি বড় চাহিদা রয়েছে। আরও পড়ুন…

16. উপহার আইটেম তৈরি

উপহার জিনিস বর্গ পরিমাপ সহজে বিক্রি. বুট করার জন্য, বিভিন্ন অনুষ্ঠান এবং উদযাপনের জন্য সম্পূর্ণ ভিন্ন উপহার জিনিসগুলি ফিরে আসে। যাইহোক, বাজারের মধ্যে আপনি লক্ষ্য করতে পারেন এমন পণ্যদ্রব্যের একটি ভাল বৈচিত্র্য রয়েছে। আপনি যদি ইতিমধ্যে একটি বিক্রয় আউটলেট পেয়ে থাকেন, তাহলে অতিরিক্ত লাভ পেতে আপনি উপহারের জিনিস যোগ করবেন।

17. চুলের ব্যান্ড তৈরি

হেয়ারব্যান্ড অল্পবয়সী মহিলাদের মধ্যে একটি অত্যন্ত সম্মানিত আইটেম হতে পারে। শুধুমাত্র মহিলারাই নয় তবে পুরুষরা বর্তমানে চুলের ব্যান্ডের সাথে দুর্ব্যবহার করছেন। হেয়ারব্যান্ড তৈরি করা সমস্ত অর্থ উপার্জন এবং লাভজনক ছোট ব্যবসা তৈরির ধারণাগুলির মধ্যে একটি। উপরন্তু, আপনি এই ব্যবসাটি জায়ান্ট স্কেল বা সামান্য স্কেলের ভিত্তিতে শুরু করবেন।

হেয়ার ব্যান্ড বর্গক্ষেত্র প্রতিটি মহিলা এবং ছেলেদের জন্য ভাল পছন্দের চুলের আনুষাঙ্গিক পরিমাপ করে। ফ্যাশন ট্রেন্ডের আপগ্রেডেশন এবং পরিবর্তনের সাথে, বিভিন্ন ধরণের আধুনিক রঙিন চুলের ব্যান্ড বর্গাকার পরিমাপ বর্তমানে অত্যন্ত সমাদৃত। …

18. ফাঁপা ইট তৈরি

ফাঁপা ইট বর্গক্ষেত্র ট্রেন্ডি নির্মাণ এবং অভ্যন্তরীণ বাণিজ্যের মধ্যে অত্যন্ত সম্মানিত জিনিস পরিমাপ করে। মূলত, ইট প্রতিটি দেয়ালকে শক্তি এবং লোভনীয় চেহারা দেয়। ফাঁপা ইট উৎপাদন পদ্ধতি সহজ। বুট করার জন্য, এটি অপারেশনের জন্য প্রচুর এলাকা দাবি করে না।

19. আইসক্রিম শঙ্কু তৈরি

আপনি হিমায়িত ডেজার্ট শঙ্কু তৈরির ব্যবসা শুরু করতে পারেন কারণ ছোট আকারের এবং বাড়ির ভিত্তিতে। হিমায়িত ডেজার্ট শঙ্কুগুলি সাধারণত সম্পূর্ণ ভিন্ন রঙ এবং স্বাদের সাথে সঙ্গ রাখে।

20. জ্যাম জেলি তৈরি

যে কোনো ব্যক্তি বাড়ি থেকে জ্যাম জেলি তৈরির কাজ শুরু করবে। আপনার ব্যবসার বৃদ্ধির সাথে সাথে অনুরূপ পণ্যের বৈশিষ্ট্য এবং আপনার প্রকল্পকে একটি সুবিধাজনক জায়গায় স্থানান্তর করার জন্য বর্গাকার পরিমাপের সুযোগ রয়েছে। জ্যাম জেলি তৈরির ব্যবসার জন্য ঐতিহ্যবাহী যন্ত্রপাতি ও পাত্রের প্রয়োজন। এই বর্গাকার পরিমাপ ব্যয়যোগ্য খাদ্য আইটেম এবং চমত্কার বাজারে চাহিদা আছে. আরও পড়ুন…

21. পাটের ব্যাগ তৈরি

পাট একটি পচনশীল পরিবেশ বান্ধব আইটেম হতে পারে। ডিজাইনার পাটের বিপজ্জনক বাজারের চাহিদা এবং রপ্তানির সম্ভাবনা রয়েছে। সহজ সরল যন্ত্রপাতি থাকার মাধ্যমে, আপনি আপনার বাড়ির অবস্থানে একযোগে একটি পাটের ব্যাগ তৈরির ইউনিট শুরু করবেন। পরিবেশবান্ধব চরিত্রের জন্য পাটের সুতা, পাটের উপকরণ এবং পাটের বিকল্প জিনিসের চাহিদা দিন দিন বাড়ছে।

22. লেমনেড উৎপাদন

লেমোনেড একটি লেবুর সুস্বাদু পানীয় হতে পারে এবং ভারতে সাধারণত ‘নিম্বু পানি’ হিসাবে ভাল পছন্দ করা হয়। উপরন্তু, ade উৎপাদন ভারতে একটি লাভজনক এবং কার্যকর উৎপাদনের সুযোগ হতে পারে। সাধারণত, লোকেরা ঠাণ্ডা কোমল পানীয় হিসাবে অ্যাডে সেবন করে, বিশেষ করে নতুন গ্রীষ্মের মৌসুমে। তদুপরি, একজন ছোট স্কেলের ভিত্তিতে ade উত্পাদন ইউনিট শুরু এবং পরিচালনা করবে।

23. ন্যাপথলিন বল তৈরির ব্যবসা

সাধারণত, লোকেরা ব্যাপকভাবে হাইড্রোকার্বন বল ব্যবহার করে কারণ উলের পোশাকের সামাজিক ইউনিট সংরক্ষণকারী এবং বগ, ইউরিনাল, বগ ইত্যাদির জন্য প্রসাধন পিল হিসাবে এটি একটি ব্যয়যোগ্য পণ্য। এটি শহরগুলিতে নিবিড় প্রয়োগ খুঁজে পায়। পরিষ্কার-পরিচ্ছন্নতার ক্ষেত্রে সাধারণ সচেতনতা বৃদ্ধি পেয়েছে এবং সেই কারণে এই পণ্যটির বৃদ্ধির বিশাল সুযোগ রয়েছে। হাইড্রোকার্বন বল তৈরি সব অগ্রগণ্য লাভজনক ছোট ব্যবসা উত্পাদন ধারণা এক. এমনকি এক ব্যবসা অন্বেষণ করবে কারণ খণ্ডকালীন ভিত্তিতে একযোগে.

এছাড়াও আপনি অনেক সৃজনশীল ছোট ব্যবসার ধারণা খুঁজে পেতে পারেন। আপনি কম বিনিয়োগে এই সব সহজে করতে পারেন. তাই এই সেরা সৃজনশীল ছোট ব্যবসার ধারণাগুলির মধ্যে যেকোনো একটি বেছে নিন এবং আপনার নিজের ব্যবসা সফলভাবে শুরু করুন এবং আপনার ব্যবসা থেকে বিপুল পরিমাণ অর্থ উপার্জন করুন।

অ্যালুমিনিয়াম ভিত্তিক ব্যবসায়িক ধারণা

অ্যালুমিনিয়াম বোতল উৎপাদন

টেকসই অ্যালুমিনিয়ামের বোতলগুলি তরল এবং খাদ্য ব্যবসায় প্রয়োজনীয় জিনিসগুলি পরিমাপ করে। এই বোতল বর্গাকার পরিমাপ বলিষ্ঠ এবং ভঙ্গুর না. বুট করার জন্য, এই বর্গাকার পরিমাপ পুনরুদ্ধারযোগ্য। এই খাদ্য বোতল প্রোফাইল, শৈলী, এবং কনফিগারেশন বর্গাকার পরিমাপের একটি বিস্তৃত বৈচিত্র্য যা শিল্প উৎপাদনের জন্য দেওয়া হয়, একত্রে “ঐতিহ্যগত”, “ডিম্বাকৃতি”, এবং “ক্রীড়ার আকার”।

অ্যালুমিনিয়াম উৎপাদন  করতে পারেন

এটি উদ্যোক্তাদের জন্য আরেকটি ভয়ঙ্কর লাভজনক প্রকল্প। এই ধরণের ক্যানের ব্যবহার দ্রুত বৃদ্ধি পাচ্ছে। তাই বাজারে একটি বড় চাহিদা তৈরীর. সাধারণত, অগ্রগণ্য গ্রাহকরা কোমল পানীয় এবং জুস প্রস্তুতকারকদের পরিমাপ করে। আপনি এই ব্যবসাটি ক্ষুদ্র, মাঝারি এবং বিশাল আকারের ভিত্তিতে শুরু করবেন।

অ্যালুমিনিয়াম ঢালাই ব্যবসা

সেখানে প্রচুর পরিমাণে অটোমোবাইল এবং শিল্প জিনিসের পরিমাপ করা হয় যা নকলের দাবি রাখে। তালিকার মধ্যে রয়েছে ডিজেল পিস্টন, স্বয়ংচালিত টেম্পোরাল অর্ডার গিয়ার, গিয়ার বক্স, ক্র্যাঙ্ককেস, ক্লাচ হাউজিং, পাম্প বডি, বন্ধনী ইত্যাদি বিভিন্ন প্রয়োজনীয় জিনিস বর্গাকার পরিমাপের স্টোরেজ ট্যাঙ্ক, রেগুলেটর হাউজিং এবং প্রপেলার, কৃত্রিম অঙ্গ, আলংকারিক হার্ডওয়্যার, অ্যাশট্রে ইত্যাদি।

অ্যালুমিনিয়াম দরজা জানালা উত্পাদন এবং ফ্যাব্রিকেশন

দরজার জানালা বিভিন্ন ধরণের ফ্রেমের সাথে ফ্যাব্রিকেশন তৈরি করে, ফিটিংস ভারত প্রজাতন্ত্রে একটি লাভজনক উৎপাদনের সুযোগ হতে পারে। দরজা, জানালা, সিঁড়ি, হ্যান্ড্রেইল এবং সাপোর্ট, বারান্দার রেলিং, করিডোর ইত্যাদির মতো ধাতব কাল্পনিক জিনিসগুলি সাম্প্রতিক বিল্ডিংগুলিতে মানসম্মত বৈশিষ্ট্য হয়ে উঠেছে। আরও পড়ুন…

অ্যালুমিনিয়াম ফয়েল কন্টেইনার উৎপাদন

প্যাকেজিং ব্যবসার মধ্যে এটি নার্সিংয়ের সহযোগী আরেকটি ভয়ঙ্করভাবে লাভজনক ব্যবসা। কারণ খাদ্য প্রক্রিয়া এবং প্যাকেজিং ব্যবসার বর্গ পরিমাপ দ্রুত গতিতে বাড়ছে, ফয়েল এবং পাত্রের চাহিদাও বাড়ছে। এছাড়াও, আপনি মাঝারি এবং বিশাল আকারের ভিত্তিতে এই ব্যবসাটি শুরু করতে সক্ষম হবেন। আরও পড়ুন…

অ্যালুমিনিয়াম ফসফাইড উৎপাদন

এটি একটি অত্যন্ত বিষাক্ত রাসায়নিক যৌগ। এবং উপরন্তু শিল্প এবং কৃষি রাসায়নিক ব্যবহারের জন্য একটি প্রয়োজনীয় আইটেম। এটি শৈলী কীটনাশকগুলির মধ্যে অন্যতম। এটি পিল বা পেলেট ধরণের হিসাবে আসে। এই পণ্যটি অতিরিক্তভাবে খাদ্যশস্য এবং শস্যকে স্টোরেজে পোকার আক্রমণ থেকে বাঁচায়। বাজারের মধ্যে পণ্যদ্রব্যের স্মার্ট চাহিদা রয়েছে। এবং আপনি মাঝারি পুঁজি বিনিয়োগের সাথে ব্যবসা শুরু করতে সক্ষম হবেন।

অ্যালুমিনিয়াম লুকানো প্রমাণ ক্যাপ ব্যবসা

পিলফার-প্রুফ ক্যাপ স্কোয়ার তরল প্যাকেজিং ব্যবসার মধ্যে প্রয়োজনীয় জিনিসগুলি পরিমাপ করে। প্রেসক্রিপশন ওষুধ, রাসায়নিক, খাদ্য শিল্প এবং কাচের বোতল ক্লোজার হিসাবে ডিস্টিলারীগুলি সর্বাগ্রে তীব্র সেক্টর পরিমাপ করে। স্নিক প্রুফ ক্যাপ প্রতিস্থাপন, ভেজাল বা চুরির বিরুদ্ধে একটি যন্ত্রকে সুরক্ষা দেয়। আরও পড়ুন…

অ্যালুমিনিয়াম পাউডার ব্যবসা

এটি নার্সিং শিল্প আইটেম সহযোগী এবং পণ্য ব্যবসার মধ্যে অপরিসীম চাহিদা আছে. এটি একটি সূক্ষ্ম দানাদার পাউডার হিসাবে আসে। যাইহোক, এই আইটেমটি দূষণ নিয়ন্ত্রণ প্যানেল দ্বারা ছাড় দেওয়া হয় না। অতএব, আপনি তাদের প্রয়োজন অনুযায়ী দূষণ নিয়ন্ত্রণ প্যানেল থেকে একটি ছাড়পত্র পেতে চান।

অ্যালুমিনিয়াম সালফেট উৎপাদন  ব্যবসা

এই পণ্যটির অপর নাম হল অ্যালুম। এছাড়াও, এটি অপরিমেয় বাজার সম্ভাবনা সহ নার্সিং শিল্প আইটেমের সহযোগী হতে পারে। অ্যালুমের জন্য সর্বাগ্রে ব্যবহারের স্থান হল জল চিকিত্সা এবং স্পষ্টীকরণ। উপরন্তু, বিকল্প প্রধান ক্ষেত্র ব্যবহার কাগজের ফিলার মধ্যে. আপনি ক্ষুদ্র স্টার্টআপ মূলধন বিনিয়োগের মাধ্যমে এই ব্যবসা শুরু করতে সক্ষম হবেন। এটি আরেকটি সেরা লাভজনক ব্যবসা। আপনি এই অ্যালুমিনিয়াম ব্যবসার যেকোনো একটি করতে পারেন। আপনি এই ব্যবসা থেকে বিপুল পরিমাণ অর্থ উপার্জন করতে পারেন।

এখানে সব ধরনের ব্যবসার তালিকা রয়েছে। আপনি যে কোনো ব্যবসা বেছে নিতে পারেন এবং আপনি এই ব্যবসার যেকোনো একটি শুরু করতে পারেন। আপনার ব্যবসা শুরু করার আগে এই ব্যবসা সম্পর্কে আপনার সঠিক জ্ঞান থাকতে হবে। আপনার যদি সঠিক জ্ঞান এবং সঠিক পরিকল্পনা থাকে তবে আপনি আপনার ব্যবসা করতে সফল হতে পারেন।

আপনি এই ব্যবসা থেকে সীমাহীন অর্থ উপার্জন করতে পারেন. তাই যেকোনো সেরা ব্যবসায়িক ধারনা বেছে নিন এবং আপনাকে সঠিক পরিকল্পনা করতে হবে  যেকোনও আপনার ব্যবসা করার পরিকল্পনার সাথে আমাদের সাথে মোকাবিলা করতে হবে। ব্যবসা সম্পর্কে আরও আপডেটের জন্য আমাদের সাথে থাকুন।

About shakib

Hello! I’m Shakib. Known as Mainul Hasen Shakib on social media. I always try to do something new using my acquired experience.

View all posts by shakib →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *