Best Business Ideas 2021

আসসালামু আলাইকুম

আমরা অনেকেই ব্যবসা করতে চাই। আবার কারও কারও সারা জীবনের স্বপ্ন ব্যবসা করা। কিন্তু আমরা কতটা যত্নের সাথে শুরু করতে পারি তা। অদূরদর্শী পরিকল্পনা শুরুতেই বাধ সাধে ফলাফল যা হবার তাই কিছু দিন যেতে না যেতেই ব্যবসা বন্ধ। ছোট, মাঝারি বা বড় কোন শিল্প বা ব্যবসায় গড়ে তোলা একটি গাছ লাগানোর সমতুল্য। একটি গাছ লাগালে আপনাকে প্রথম কয়েক বছর যত্ন করতে হবে। তারপর শিকড়গুলি শক্তিশালী হয়ে গেলে, গাছ নিজেই নিজের যত্ন নেবে এবং সারা জীবন সেটি আপনাকে ফল দিয়ে যাবে। ব্যবসা হচ্ছে এমন একটা বিষয় যা শুরু থেকে আপনাকে গড়ে তুলতে হবে।

তো আজ আমি এমন কয়েকটি ব্যবসার ধারণা দিব যেখানে আপনি কম বিনিয়োগেই বেশি টাকা ইনকাম করতে পারবেন।

১. অনুষ্ঠান আয়োজন করা

এটি এমন একটি কাজ, যা বনের আগুনের মতো ছড়িয়ে পড়ছে কারণ আরও বেশি লোকেরা তাদের পার্টি, বার্ষিকী এবং অনুষ্ঠানগুলি যুগে যুগে স্মরণীয় করে রাখার জন্য যে কোন পরিমান বাজেট ধরতে দ্বিধা বুধ করে না। আপনি চাইলে এই কাজটি করতে পারেন।

২. উপহার সামগ্রীর দোকান

ইদানিং দেখা যাচ্ছে অনেকের তার পছন্দের মানুষকে উপহার দিচ্ছে, আগেও দিয়েছে এবং পড়েও দিয়ে যাবে। এখানেও আপনি কম টাকা বিনিয়োগ করে বেশি টাকা উপার্জন করতে পারেন।

৩. টিউশনি করানো

এখানে আপনি চাইলে অতি অল্প খরচেই অনেক বেশি টাকা উপার্জন করতে পারেন। তো আপনি যদি সেই রকম মেধাবী হয়ে থাকেন এবং ছাত্রদের কে ভালোভাবে বুঝাতে পারেন। তাহলে খুব সহজেই অনেক বেশি ছাত্র/ছাত্রি পাবেন আর আপনার ইনকামও বেশি হবে।

৪. রিয়েল ইস্টেট ব্যবসা / দালালী

সকলের প্রয়োজনীয় যোগাযোগ এবং উভয় পক্ষকে বোঝাতে ভাল দক্ষতা এবং সমস্ত কিছু নিজের দ্বায়িত্বে রেখে ব্যবসা চালিয়ে নিয়ে যেতে হবে। এখানেও অনেক কম খরচে বেশি টাকা ইনকাম করা যেতে পারে। বেশি টাকা ইনকাম করা সেটা আপনার দক্ষতার উপর নির্বর করবে।

৫. বইয়ের দোকান/ লাইব্রেরি

আমরা যারা বই পড়তে ভালোবাসি। তারা প্রায় সময়ই খুঁজি কোথায় নতুন নতুন বই আছে। তো আপনি চাইলে বই প্রেমিক দের জন্য বইয়ের দোকান অথবা লাইব্রেরি খুলতে পারি। এখান থেকেও আমাদের অল্প বিনিয়োগে বেশি টাকা উপার্জন হবে।

৬. অনলাইন ব্লগিং বা ফ্রিল্যান্সিং

এ ব্যবসাটি চালানোর জন্য আপনাকে একজন দক্ষ, চতুর এবং সৃজনশীল ব্যাক্তির প্রয়োজন। তবে একবার যদি এখানে আপনি প্রতিষ্ঠিত হতে পারেন আর পিছু ফিরে তাকাতে হবে না।

৭. বাড়ি ভাড়া, সরঞ্জাম বা যানবাহন

বড় শহরগুলিতে মানুষ প্রায় প্রতিদিন বাইরে গিয়ে থাকে। তারা অ্যাপার্টমেন্ট, আসবাবপত্র, সরঞ্জাম, কেনার পরিবর্তে রেডিমেড ফ্লাট কিনে থাকে এবং তাদের চারপাশে বহন করার পরিবর্তে জিনিসগুলি ভাড়া করে থাকে বা কিনে থাকে। এই ব্যবসাটি আপনাকে আপনার ব্যয়ের চেয়ে একাধিকবার মুনাফা দিতে সক্ষম।

৮. পুরানো মোবাইল কেনা বেচা থেকে আয়

বর্তমানে ব্যবসায়টি খুব জনপ্রিয় হয়েছে। অনেকে এই ব্যবসায়টি পেশাদারভাবে করছেন যার অর্থ তারা পুরানো মোবাইল কিনে এবং বিক্রি করে ভাল মানের অর্থপার্জন করছেন। আপনি চাইলে এই ব্যবসা করতে পারেন। আপনাকে এই ব্যবসায়টি কিছুটা বুঝতে হবে। একবার আপনি এই ব্যবসাটি বুঝতে পারলে আপনি এখান থেকে ভাল পরিমাণ উপার্জন করতে পারবেন। যার মাধ্যমে আপনি টিউশনের ব্যয় চালাতে পারবেন পাশাপাশি নিজের হাতও খুব সুন্দরভাবে চালাতে পারবেন।

ধৈর্য্য হারা হয়ে হতাশা আপনার পিছু নিলে নিজেকে বলুন যারা জীবনে বিফল হয়েছে তারা এইখানে এসেই থেমে গেছে। আমি এখানে নয় টার্গেটের শেষেই থামব। এই আত্মবিশ্বাস টুকুই আপনাকে নিয়ে যাবে সাফল্যের শীর্ষে।

ধন্যবাদ সবাইকে ধয্য সহকারে আর্টিকেল টি পড়ার জন্য।

কোন ভুলত্রুটি হলে অব্যশই জানাবেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *